ঢাকা, রোববার, ৭ আগস্ট ২০২২

ওসি’র মোবাইল নাম্বার স্প্যুফিং করে প্রার্থীদের কাছে টাকা দাবি!

প্রকাশ: ২০২১-১১-১০ ১৯:১৩:৩৯ || আপডেট: ২০২১-১১-১০ ১৯:১৩:৩৯

বার্তা পরিবেশকঃ

বগুড়ার শিবগঞ্জ ও শেরপুর থানার ওসির মোবাইল ফোন নম্বর স্প্যুফিং(প্রতারণা) করে ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীদের কাছে টাকা দাবির অভিযোগ উঠেছে। বিষয়টি টের পেয়ে বুধবার (১০ নভেম্বর) বিকালে ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেয় বগুড়া জেলা পুলিশ।

জেলা পুলিশ সূত্র জানিয়েছে, ১১ নভেম্বর বগুড়ার শিবগঞ্জ উপজেলার ১১ ও শেরপুরের ৯ ইউনিয়নে নির্বাচন হবে। নির্বাচনকে সামনে রেখে প্রতারক চক্র শেরপুর থানার ওসি শহিদুল ইসলাম ও শিবগঞ্জে থানার ওসি সিরাজুল ইসলামের মোবাইল ফোন নম্বর স্প্যুফিং করে। তারা ওসিদের নামে বিভিন্ন ইউনিয়নের প্রার্থীকে সুবিধা দেওয়ার কথা চলে অর্থ দাবি করে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরী জানান, এসব ঘটনায় জড়িতদের শনাক্তে কাজ চলছে। স্প্যুফিং বিষয়ে তিনি বলেন, ‘এটা কম্পিউটারে ডিজিটাল প্রতারণা। অনলাইনে এ্যাপসে্র মাধ্যমে কারও নম্বর হুবহু ব্যবহার করা যায়।’

শিবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম জানান, তাঁর মোবাইল নম্বর স্প্যুফিং করে প্রতারকরা এক চেয়ারম্যান প্রার্থীকে ফোন দেয়। ওই প্রার্থী বিষয়টি তাঁকে (ওসি) জানালে তিনি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান। এরপর জেলা পুলিশের অফিশিয়াল ফেসবুকে নোটিশ করলে প্রতারকরা সতর্ক হয়ে যায়।