প্রকাশিত: জুলাই ৯, ২০২৪ ৭:০৬ পিএম , আপডেট: জুলাই ৯, ২০২৪ ৭:৩০ পিএম

নিজস্ব প্রতিবেদক::

কক্সবাজারের উখিয়ার রাজপালং ইউপির উপনির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মকবুল হোসাইন মিথুনের বিরুদ্ধে অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফরিদুল আলম কন্ট্রাক্টরের আপিল খারিজ করে দিয়েছে জেলা নির্বাচন কার্যালয়।

মঙ্গলবার (৯ জুলাই) অনুষ্ঠিত আপিল শুনানিতে মিথুনের প্রার্থীতা বহাল রাখার ঘোষণা দেন জেলা নির্বাচন কর্মকর্তা নাজিম উদ্দীন। তিনি জানান, ফরিদের করা অভিযোগের সত্যতা পাওয়া যায়নি ফলে মিথুনের প্রার্থীতা বহাল রাখা রয়েছে।

গত ৫ জুলাই মনোনয়ন যাচাই-বাছাইয়ের দিনে মিথুন, ফরিদ সহ ৫ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা হয়। হলফনামায় তথ্য গোপনের অভিযোগ তুলে মিথুনের প্রার্থীতা কেন বাতিল করা হবে না? মর্মে আপিল করেন ফরিদ।

উখিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদুল আলম ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মকবুল হোসাইন মিথুন সম্পর্কে আপন চাচাতো ভাই এবং বয়সে ফরিদ মিথুনের বড়, বড় ভাই ও ছোট ভাই দুইজনই তফসিল ঘোষণার আগে থেকে নির্বাচনের মাঠে আছেন।

আপিলে প্রার্থীতা বহাল থাকায় সন্তোষ প্রকাশ করে মিথুন বলেন,  “আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করেও লাভ হলো না, সত্যের জয় হয়েছে। জনগণ আমার পাশে আছে ইনশাআল্লাহ আমি জয়ের ব্যাপারে আশাবাদী। ”

অভিযোগ প্রসঙ্গে জানতে চেয়ে ফরিদুল আলম এর মুঠোফোনে যোগাযোগ করা হলেও সংযোগ পাওয়া যায়নি।

এদিকে আপিল শুনানির দিনে, সরকারি চাকরিতে অব্যহতি নেয়ার প্রক্রিয়া নিয়মবহির্ভূত হওয়ায় এই নির্বাচনের হেভিওয়েট প্রার্থী হুমায়ূন কবির চৌধুরীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

প্রতিদ্বন্দ্বী সাদমান জামি চৌধুরী,  হুমায়ুন কবির চৌধুরীর প্রার্থীতা বাতিলের দাবীতে এসংক্রান্ত একটি আপিল করেছিলেন।

পাঠকের মতামত

রোহিঙ্গা ক্যাম্প থেকে রাইফেলসহ আরসা সন্ত্রাসী গ্রেপ্তার

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আর্মড পুলিশ ব্যাটালিয়ন অভিযান চালিয়ে আরকান রোহিঙ্গা স্যালভেশন ...

সমাজে নারীদের অধিকার নিশ্চিত করা আবশ্যক টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ

           নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারে টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা বিষয়ে দুই দিনের প্রশিক্ষণ আজ ...

টেকনাফে র‌্যাবের অভিযানে ৮০ হাজার ইয়াবাসহ আটক-২

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার এলাকায় অভিযান চালিয়ে ৮০হাজার পিস ...

মিয়ানমার থেকে যুদ্ধফেরত আরসা সদস্যকে দুটি রাইফেলসহ গ্রেপ্তার

         কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমার থেকে যুদ্ধফেরত এক আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সদস্যকে গ্রেপ্তার ...

উপনির্বাচন : পাতাবাড়ি শৈলেরঢেবায় হুমায়ুন কবির চৌধুরীর গণসংযোগ

         আগামী ২৭শে জুলাই রাজাপালং ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরীকে বিজয় সুনিশ্চিত ...