ডেস্ক নিউজ
প্রকাশিত: জুলাই ৯, ২০২৪ ১:৪০ এএম , আপডেট: জুলাই ১০, ২০২৪ ১০:৫৯ পিএম

নিজস্ব প্রতিবেদক :
উখিয়ার যুবদলের কমিটিতে সাধারণ সম্পাদক পদে আসীন হয়েছে একজন চিহ্নিত মাদক কারবারি। এ ঘটনায় দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে এমনটি দাবী দীর্ঘদিনের ত্যাগী নেতাকর্মীদের।

তাদের অভিযোগ বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল জালিয়াপালং ইউনিয়ন উত্তর শাখায় একজন চিহ্নিত মাদককারবারিকে সাধারণ সম্পাদক করে ৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা করে উখিয়া উপজেলা যুবদলের সাংগঠনিক শাখা।

৪ জুলাই (বৃহস্পতিবার) উখিয়া উপজেলা যুবদলের ফেইসবুক পেইজে উপজেলা যুবদলের আহবায়ক সাইফুল সিকদার ও সদস্য সচিব খাইরুল আমিন স্বাক্ষরিত একটি কমিটি ঘোষনা করা হয়।

এতে সাধারণ সম্পাদক পদে স্হান পাওয়া সৈয়দ আলম একজন চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী বলে গুরতর অভিযোগ উঠেছে।

জানা গেছে, সৈয়দ আলম প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছে। তার রয়েছে বিশাল ইয়াবার সিন্ডিকেট।

যার নামে চট্টগ্রাম রেলওয়ে থানায় গত ১১-০২-২০১৭ইং মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন এর ১৯(১) এর ৯ (ক) ধারা মামলা হয়।

জালিয়াপালং ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক, একাধিক রাজনৈতিক মামলার আসামী মোহাম্মদ রুবেল অভিযোগ করে বলেন দীর্ঘদিন ধরে রাজপথে আওয়ামীলীগ সরকারের বিরুদ্ধে লড়াই করেছি। রাজপথে মিটিং মিছিল এ সরব ছিলাম। আন্দোলন করতে গিয়ে একাধিক মামলার আসামী হয়েছি। আমার পিতা বিএনপি নেতা শামশুল আলম মেম্বার দলের জন্য জেলে গিয়েছে। আমি একজন শহীদ জিয়ার আদর্শের সৈনিক। আমার রক্তের সাথে বিএনপি মিশে গেছে। আমি কখনো পদের রাজনীতি করি নাই। কিন্তু একজন চিহ্নিত মাদক কারবারিকে দলের সাধারণ সম্পাদক দেখে বিস্মিত হয়েছি। মোটা অংকের টাকার বিনিময়ে উপজেলা যুবদলের আহবায়ক, ও সদস্য সচিব মাদককারবারিকে দলে সাধারণ সম্পাদকের মত গুরুত্বপূর্ণ দায়িত্বে স্হান দিয়েছে। অতি শীঘ্রই এই কমিটি বিলুপ্ত করা না হলে তৃণমূলের নেতা কর্মিদের সাথে নিয়ে উপজেলা যুবদলের আহবায়ক, সদস্য সচিবের বিরুদ্ধে আন্দোলনের ডাক দেওয়া হবে।

সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী ইউনিয়ন যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দু রহিম বলেন, যুবদলের রাজনীতি করতে গিয়ে ১৫ টি বছর আওয়ামী সরকারের নির্যাতনের শিকার হয়েছি। সরকার বিরোধী আন্দোলন করতে গিয়ে ৫ ভাই রাজনৈতিক মিথ্যা মামলার আসামী হয়েছি। এক ভাই ৬ মাস কারারুদ্ধ ছিলেন। আমার চাচাত ভাই জাকির হোসেনকে র‍্যাব গুলি করে হত্যা করেছে। এই বিএনপির রাজনীতি করতে ভাই সহ অনেক কিছু হারিয়েছি তার পর ও দল ছেড়ে যায়নি মুহূর্তের জন্য।

এত ত্যাগের পরেও দলে সদস্য হিসাবে স্হান হয়নি আমার । টাকার বিনিময়ে চিহ্নিত মাদক ব্যবসায়ী ছৈয়দ আলমকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এটা খুবই দু:খজনক। এই ভাবে চলতে থাকলে দলের তৃণমূলের নেতা কর্মিরা দল থেকে মুখ ফিরিয়ে নেবে।

উখিয়া ডিগ্রি কলেজ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক যুবনেতা মোহাম্মদ ইয়াছিন বলেন, ২০২১ সালের স্হানীয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছৈয়দ আলম নৌকার প্রার্থীর পক্ষে কার্ড গলায় ঝুলিয়ে ভোট কেন্দ্রে প্রকাশ্যে প্রচারণা চালিয়েছে। আজকে ঐ ছৈয়দ আলম যুবদলের মত জনপ্রিয় একটি সংগঠনের সাধারণ সম্পাদক। এখন রাজনীতি টাকার মধ্যে সীমাবদ্ধ। টাকা দিলে খারাপ মানুষ ও রাতারাতি দলের গুরুত্বপূর্ণ পদ পেয়ে যায়।

উখিয়া উপজেলা যুবদলের আহবায়ক ও সদস্য সচিবের বক্তব্য নেওয়ার জন্য ফোন করলে রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

জেলা যুবদলের সভাপতি সৈয়দ আহমদ উজ্জ্বলকে ফোন করলে তিনি বলেন, এই বিষয়ে একটি অভিযোগ আমার কাছে এসেছে। আমি উখিয়া উপজেলা যুবদলের আহবায়ক, সদস্য সচিবকে আমাদের জেলা কার্যলয়ে আসতে বলেছি। তাদের সাথে কথা বলে যাচাই-বাছাই করে যদি অভিযোগ সত্য প্রমানিত হয়, দলের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্হা নেওয়া হবে।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়ায় যুবদলের কমিটিতে সাধারণ সম্পাদক হলেন চিহ্নিত মাদক কারবারি!

রোহিঙ্গা ক্যাম্প থেকে রাইফেলসহ আরসা সন্ত্রাসী গ্রেপ্তার

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আর্মড পুলিশ ব্যাটালিয়ন অভিযান চালিয়ে আরকান রোহিঙ্গা স্যালভেশন ...

সমাজে নারীদের অধিকার নিশ্চিত করা আবশ্যক টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ

           নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারে টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা বিষয়ে দুই দিনের প্রশিক্ষণ আজ ...

টেকনাফে র‌্যাবের অভিযানে ৮০ হাজার ইয়াবাসহ আটক-২

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার এলাকায় অভিযান চালিয়ে ৮০হাজার পিস ...

রোহিঙ্গা ক্যাম্পে আরসা সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলি, পুলিশ সদস্য গুলিবিদ্ধ

         কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আরসা সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলিতে এক এপিবিএন সদস্য গুলিবিদ্ধ হয়েছে। রোববার (১৪ ...

মিয়ানমার থেকে যুদ্ধফেরত আরসা সদস্যকে দুটি রাইফেলসহ গ্রেপ্তার

         কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমার থেকে যুদ্ধফেরত এক আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সদস্যকে গ্রেপ্তার ...

উপনির্বাচন : পাতাবাড়ি শৈলেরঢেবায় হুমায়ুন কবির চৌধুরীর গণসংযোগ

         আগামী ২৭শে জুলাই রাজাপালং ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরীকে বিজয় সুনিশ্চিত ...