ডেস্ক নিউজ
প্রকাশিত: জুন ২৭, ২০২৪ ৯:৪৮ পিএম

 

ঈদগাঁও প্রতিনিধি।বিশ্বের দীর্ঘতম সমুদ্র বারান্দাখ্যাত স্বপ্নের দরিয়ানগর কক্সবাজারের নবসৃষ্ট ঈদগাঁও উপজেলার গণমাধ্যম সংশ্লিষ্টদের বিভেদ প্রকাশের প্লাটফ্রম ঈদগাঁও উপজেলা প্রেসক্লাবের বহুল প্রতীক্ষিত ও প্রত্যাশিত নির্বাচন শুক্রবার (২৮ জুন) অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী মোট ৭ টি পদে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরমধ্যে একাধিক পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ওইসব পদে মনোনয়পত্র জমাদানকারী বৈধ প্রার্থীদের দায়ীত্বপ্রাপ্ত নির্বাচন কমিশন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করেছেন।

অবশিষ্ট যেসব পদে একাধিক প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষিত হয়েছে, সেই সব পদে সরাসরি ব্যালটের মাধ্যমে নির্বাচন পরিচালনা করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার আজাদ মনসুর।

নির্বাচন পরিচালনা পর্ষদ সূত্রে জানা গেছে, অবাধ ও নিরপেক্ষভাবে নির্বাচন পরিচালনার জন্য নিয়োগকৃত প্রিজাইডিং অফিসার, ঈদগাঁও উপজেলা সমবায় কর্মকর্তা দিদারুল ইসলামের হাতে নির্বাচন পরিচালনা সংক্রান্ত যাবতীয় মালামাল, ব্যালট ও অন্যান্য কাগজপত্র বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে হস্তান্তর করা হয়।

তিন সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির সেলিম উদ্দিন ও আনোয়ার হোছাইনের সমন্বয়ে দায়ীত্বপ্রাপ্তরা যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করায় উপজেলার মিডিয়া পাড়ায় চলছে উৎসবমুখর পরিবেশ।

এদিকে, প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা বিজয় ছিনিয়ে নিতে ভোটারদের মনোরঞ্জনে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে।

উপজেলার মূল ধারার সাংবাদিকদের প্রতিনিধিত্বশীল সাংবাদিক সংগঠন ঈদগাঁও উপজেলা প্রেসক্লাবের এ নির্বাচনকে ঘিরে উপজেলা প্রশাসন ও সচেতন মহলে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা পরিলক্ষিত হচ্ছে।

এছাড়া আলোচিত এ নির্বাচন পর্যবেক্ষণে জেলা-উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সচেতন মহল উপস্থিত হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

পাঠকের মতামত

রোহিঙ্গা ক্যাম্প থেকে রাইফেলসহ আরসা সন্ত্রাসী গ্রেপ্তার

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আর্মড পুলিশ ব্যাটালিয়ন অভিযান চালিয়ে আরকান রোহিঙ্গা স্যালভেশন ...

সমাজে নারীদের অধিকার নিশ্চিত করা আবশ্যক টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ

           নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারে টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা বিষয়ে দুই দিনের প্রশিক্ষণ আজ ...

টেকনাফে র‌্যাবের অভিযানে ৮০ হাজার ইয়াবাসহ আটক-২

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার এলাকায় অভিযান চালিয়ে ৮০হাজার পিস ...

মিয়ানমার থেকে যুদ্ধফেরত আরসা সদস্যকে দুটি রাইফেলসহ গ্রেপ্তার

         কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমার থেকে যুদ্ধফেরত এক আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সদস্যকে গ্রেপ্তার ...

উপনির্বাচন : পাতাবাড়ি শৈলেরঢেবায় হুমায়ুন কবির চৌধুরীর গণসংযোগ

         আগামী ২৭শে জুলাই রাজাপালং ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরীকে বিজয় সুনিশ্চিত ...