ডেস্ক নিউজ
প্রকাশিত: জুন ১৪, ২০২৪ ৭:৩০ পিএম

 

জাহাঙ্গীর আলম,টেকনাফ( কক্সবাজার) সংবাদদাতা

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে সাগরের সেন্টমার্টিন দ্বীপ থেকে দেখা যাচ্ছে দেশটির নৌবাহিনীর ৩টি যুদ্ধ জাহাজ তাদের জলসীমায় অবস্থা করছেন।এবং রাতে থেমে থেমে গোলাগুলি”র বিকট শব্দে দ্বীপে ভেসে এসেছে।এর আগে বুধ- বৃহস্পতিবার দিনে-রাতে টানা দু’দিন বিস্ফোরণের বিকট শব্দ সেন্টমার্টিন-শাহপরীর দ্বীপ সীমান্তে ভেসে আসছিল।

শুক্রবার (১৪ জুন)সেন্টমার্টিন জেটিঘাটে দেখা যাচ্ছে মিয়ানমারের ৩টি যুদ্ধজাহাজ তাদের জলসীমায় নোঙর করে আছে। বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার জেলা প্রশাসনের আওতায় সেন্টমার্টিনের দ্বীপের বিচ কর্মীদের সুপারভাইজার জয়নাল আবেদীন।

তিনি বলেন,গত রাতে মিয়ানমার ওপার থেকে সেন্টমার্টিন দ্বীপে থেমে থেমে গোলাগুলি’র শব্দ ভেসে এসেছে। শুক্রবার সকাল থেকে জেটিঘাট থেকে মিয়ানমারের জলসীমায় দেখা যাচ্ছে দেশটির ৩ টি নৌবাহিনীর যুদ্ধজাহাজ নোঙর করে অবস্থান করছেন। এখনো সেগুলোর অবস্থান সেখানে রয়েছে।এ বিষয়টি জেলা প্রশাসনকে জানানো হয়েছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন,এ যুদ্ধজাহাজ মিয়ানমার জলসীমায় অবস্থান করছে গত দু’দিন ধরে।শুক্রবার সকালেও সেন্টমার্টিন জেটিঘাট থেকে স্থানীয়রা সাগরে দেখতে পায়।

তিনি আরও উল্লেখ করেন মিয়ানমার সীমান্ত থেকে গত তিনবার বাংলাদেশি ট্রলার ও স্পিডবোটে লক্ষ্য করে গুলি ছোঁড়ার ঘটনায় দ্বীপ বাসীর মধ্যে আতঙ্ক দেখা গেছে।এবং নতুন করে আবারও আতঙ্ক সৃষ্টি হয়।

পাঠকের মতামত

সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণের প্রতিবাদে মানববন্ধন ও গণমিছিল

           প্রতিনিধি।সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ ও পর্যটকদের রাত্রী যাপন নিষিদ্ধের বিরুদ্ধে প্রতিবাদে দ্বীপের হাজার হাজার ছাত্র- ...

টেকনাফ-সেন্টমার্টিন নৌযান চলাচল বন্ধ, আতঙ্কে দ্বীপবাসী

            টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: ঘূর্ণিঝড় দানার প্রভাবে কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিনে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। ...

চট্টগ্রামের বায়েজিদ থেকে সাবেক এলজিইডি সচিব হেলালুদ্দীন গ্রেপ্তার

          নিজস্ব প্রতিনিধি। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব ওনির্বাচন কমিশনের সাবেক সচিব হেলালুদ্দীন আহমদ ...