ডেস্ক নিউজ
প্রকাশিত: জুন ১৩, ২০২৪ ৮:১২ পিএম

 

আব্দুস সালাম টেকনাফ,(কক্সবাজার)
কক্সবাজারের টেকনাফের শাহপরীরদ্বীপে জমিজমার পূর্ব বিরোধের জের ধরে রেজাউল করিম (৩০) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন।

বৃহস্পতিবার (১৩ জুন) সকালে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ রাস্তার মাথা বাজার এলাকায় ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছেন টেকনাফ মডেল থানার ওসি মুহাম্মদ ওসমান গনি।

নিহত রেজাউল করিম (৩০) টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নে ৯নং ওয়ার্ড শাহপরীরদ্বীপ মিস্ত্রিপাড়া বাসিন্দা মৃত হামিদ হোসেনের ছেলে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও নিহতের মামা মোহাম্মদ আয়াছ বলেন, জমি নিয়ে প্রতিপক্ষের লোকজনের সঙ্গে আমাদের দীর্ঘদিন ধরে বিরোধ রয়েছে। সকালে আদালতে মামলায় হাজিরা দিতে কক্সবাজার যাওয়ার উদ্দ্যেশে শাহ এমরান, নুর করিম, রেজাউল করিম ও তিনিসহ চারজন একটি অটোরিকশা (সিএনজি) যোগে রওনা হন। এক পর্যায়ে তাদের বহনকারি গাড়ীটি শাহপরীর দ্বীপ তিন রাস্তার মাথা নামক এলাকায় পৌঁছে। এসময় উত্তরপাড়ার বাসিন্দা ফরহাদের নেতৃত্বে কয়েকজন দা, লম্বা কিরিচ ও লোহার রড নিয়ে অটোরিকশাটি গতিরোধ করে ।

এই পরিস্থিতিতে প্রাণ রক্ষার্থে রেজাউল করিমসহ চারজন গাড়ী থেকে নেমে দৌঁড়ে পালানোর চেষ্টা চালাই। পরে ধাওয়া করে রেজাউল করিমকে ধরে ফেলে প্রতিপক্ষের লোকজন। এসময় ধারালো অস্ত্র দিয়ে তাকে ( রেজাউল ) এলোপাতাড়ী কোপানো হয়। এতে তার দুই হাত, দুই পা, মাথা ও শরীরের বিভিন্ন অংশে গুরুতর জখম হয়। পরে স্থানীয়রা ঘটনাস্থলের দিকে এগিয়ে গেলে দূর্বৃত্তরা পালিয়ে যায়। রেজাউলকে কুপিয়ে মারাত্মক আহত করে মাটিতে ফেলে রাখা হয়।

তিনি আরো বলেন, স্থানীয়রা আহত রেজাউল করিমকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক নওশাদ আলম কাকন বলেন, হাসপাতালে আনার আগে তার মৃত্যু হয়েছে। নিহত যুবকের শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, জমি নিয়ে পূর্ব শত্রুতার পাশাপাশি প্রতিপক্ষের লোকজনের উপর হামলার মামলায় রেজাউল করিম প্রধান আসামি ছিল। এরই জের ধরে প্রতিপক্ষের লোকজন হামলা চালিয়ে খুনের এ ঘটিয়েছে।
এরপরও খুনের ঘটনার রহস্য উদঘাটনের পাশাপাশি জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে বলেন জানান ওসি।

ওসমান গণি আরো বলেন, নিহতের লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পাঠকের মতামত

রোহিঙ্গা ক্যাম্প থেকে রাইফেলসহ আরসা সন্ত্রাসী গ্রেপ্তার

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আর্মড পুলিশ ব্যাটালিয়ন অভিযান চালিয়ে আরকান রোহিঙ্গা স্যালভেশন ...

সমাজে নারীদের অধিকার নিশ্চিত করা আবশ্যক টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ

           নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারে টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা বিষয়ে দুই দিনের প্রশিক্ষণ আজ ...

টেকনাফে র‌্যাবের অভিযানে ৮০ হাজার ইয়াবাসহ আটক-২

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার এলাকায় অভিযান চালিয়ে ৮০হাজার পিস ...

মিয়ানমার থেকে যুদ্ধফেরত আরসা সদস্যকে দুটি রাইফেলসহ গ্রেপ্তার

         কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমার থেকে যুদ্ধফেরত এক আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সদস্যকে গ্রেপ্তার ...

উপনির্বাচন : পাতাবাড়ি শৈলেরঢেবায় হুমায়ুন কবির চৌধুরীর গণসংযোগ

         আগামী ২৭শে জুলাই রাজাপালং ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরীকে বিজয় সুনিশ্চিত ...