ডেস্ক নিউজ
প্রকাশিত: জুন ৮, ২০২৪ ২:৩৮ পিএম

 

আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার)
কক্সবাজারের টেকনাফে স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিককে এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা ভূমি অফিসের আয়োজনে ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। শনিবার (৮ জুন) বেলা ১১টার দিকে ভূমি অফিস প্রাঙ্গণে এ ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন করা হয়।

ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ হেলাল উদ্দিনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৈয়দ সাফকাত আলী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল্লাহ আল মামুন, টেকনাফ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ হাবীবুর রহমান, টেকনাফ উপজেলা খাদ্য কর্মকর্তা সাইফুল্লাহ হাবিব,টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাঁশি রাম দে,
সাংবাদিক আশেক উল্লাহ ফারুকী,টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইফুদ্দীন মোহাম্মদ মামুন ও সাংবাদিক নুরুল হোসাইন প্রমূখ। এ সময় উপকারভোগী, সেবাপ্রার্থী, সহকারী কমিশনার ভূমি অফিসের কর্মচারীগণ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৈয়দ সাফকাত আলী বলেন, শনিবার থেকে ১৪জুন পর্যন্ত এ ভূমিসেবা সপ্তাহ চলবে। তবে এখন ভূমিসেবা নেওয়া এখন সহজ। ঘরে বসে ভূমিসেবা নেওয়া যায়। ভূমি অফিসে দালালের স্থান হবেনা। আপনারা দালাল ছাড়া বিনামূল্যে সকল ধরনের সেবা নিবেন। এছাড়াও স্মার্ট ভূমিসেবার মূল অংশীজন হিসেবে দেশের জনগণকে সম্পৃক্ত করা, স্মার্ট ভূমিসেবা বিষয়ে সকলকে পুঙ্খানুপুঙ্খভাবে অবগত করা ও ভূমি সেবা পাওয়ার ক্ষেত্রে নিজ নাগরিক অধিকারের ব্যাপারে সকলের মধ্যে সচেতনতা বৃদ্ধি করাই এ বছরের ভূমিসেবা সপ্তাহের মূল লক্ষ্য। পরিশেষে আমি বলতে চাই সরকারী ঘর পেয়েও দীর্ঘদিন ধরে এ ঘরে থাকেননা বা নিজস্ব ঘরবাড়ী থাকার কারণেও সরকারী ঘর পাওয়ায় ঘরে ১দিনের জন্যও যাননি তাদের অনেকের বিরুদ্ধে অভিযোগ পেয়ে এ অভিযোগ যাচাই-বাছাই চলছে। তদন্ত সাপেক্ষে সত্যতা প্রমাণিত হলে তাদের ঘর বাতিল করে আবেদন করা অপর গৃহহীন ও ভূমিহীনদের এ ঘরগুলো পর্যায়ক্রমে দিয়ে দেওয়া হবে।

পাঠকের মতামত

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...