ডেস্ক নিউজ
প্রকাশিত: জুন ১, ২০২৪ ৯:১০ পিএম , আপডেট: জুন ১, ২০২৪ ৯:৩১ পিএম
নিজস্ব প্রতিবেদক::
কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এক পুলিশ সদস্যকে হামলা চালিয়ে গুরুত্বর আহত করেছেন সন্ত্রাসীরা। এ ঘটনায় জড়িত থাকার পাঁচজনকে আটক করেছে পুলিশ।
আটককৃতরা হলো নাজির হোসেন, মোঃ সাকের,নুর ইসলাম,সৈয়দ আলম ও আমেনা খাতুন। এরা সবাই উখিয়ার ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৫ ব্লকের বাসিন্দা বলে জানা গেছে।
পুলিশ সদস্যকে হামলার ঘটনায় উখিয়া থানায় একটি মামলা রুজু করা হয়। যার মামলা নং ৪, তারিখ:১/৬/২০২৪ইং।
শুক্রবার (৩১ মে) রাত ৯টার দিকে শফিউল্যাহ কাটা পুলিশ ক্যাম্পে অভিযানে গেলে হামলার ঘটনাটি ঘটে।
এব্যাপারে শফি উল্লাহ কাটা পুলিশ ক্যাম্পের দায়িত্বরত সহকারী পুলিশ সুপার মোঃসাইদুর রহমান সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, পুলিশের উপর হামলার ঘটনায় পাঁচজন আটক করা হয়। আটককৃত আসামীদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়।
এ ব্যাপারে ৮ এপিবিএন অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. আমির জাফর সত্যতা নিশ্চিত করেন।
তিনি আরো বলেছেন শফিউল্যাহ কাটা পুলিশ ক্যাম্পের টহলদল বের হন। এরপর মাঠের উত্তর পাশে
 ৫/৭ জন রোহিঙ্গা বসে আছেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে একজনের হাতে একটি ওয়ান শুটারগান দেখতে পেয়ে তাকে আটক ও অস্ত্র উদ্ধারের চেষ্টা করলে রোহিঙ্গারাও পুলিশের অস্ত্র কেড়ে নেওয়ার চেষ্টা করেন।
এ ঘটনায় উভয়ের মধ্যে ধস্তাধস্তির একপর্যায়ে অস্ত্রধারী রোহিঙ্গা  উখিয়ার ১৬ নম্বর ক্যাম্পের বি/৫ ব্লকের বাসিন্দা সাবেক মাঝি কালুর ছেলে মো. আমিন (২০) চিৎকার দেয়। তার চিৎকারে আশপাশের শেড থেকে শতাধিক রোহিঙ্গারা দা-লাঠি নিয়ে ঘটনাস্থলে আসে। কালুর স্ত্রী সেতারা বেগম তার হাতে থাকা দা দিয়ে টহল দলের এপিবিএন কনস্টেবল শাখাওয়াত হোসেনের মাথায় কোপ মারে। এতে মাথার বাম পাশে রক্তাক্ত জখমপ্রাপ্ত হলে তাৎক্ষণিক আহত কনস্টেবল শাখাওয়াতকে  উখিয়ার জামতলী এমএসএফ হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ রোহিঙ্গা ক্যাম্পে এক পুলিশ সদস্যের উপর হামলার ঘটনায় আটক-৫

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...