ডেস্ক নিউজ
প্রকাশিত: মে ২৭, ২০২৪ ৮:৫৩ পিএম , আপডেট: মে ২৭, ২০২৪ ৯:০৪ পিএম

নিজস্ব প্রতিবেদক::

তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ১৪টি ঝুঁকিপূর্ণ কেন্দ্রে বিশেষ নিরাপত্তা জোরদারের দাবিতে রিটার্নিং অফিসার বরাবরে লিখিত আবেদন করেছেন মোটর সাইকেল প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল মনসুর চৌধুরী।

একই সাথে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরীর কর্মী সমর্থকদের বিরুদ্ধে হুমকি ধমকি ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ করেছেন তিনি।

২৭ মে সকালে আবুল মনসুর চৌধুরী সাংবাদিকদের বলেছেন, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাহাঙ্গীর কবির চৌধুরী কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য শাহীন আক্তার এর আপন ছোট ভাই হওয়ায় ২৯ মে অনুষ্ঠিতব্য নির্বাচনে ভোট গ্রহণ প্রক্রিয়ায় অবৈধ হস্তক্ষেপ ও প্রভাব বিস্তারের আশঙ্কা প্রকাশ করছেন।

এ সময় তিনি ১৪ টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে দাবী করেন। কেন্দ্র সমূহ রাজাপালং ইউনিয়নের ফলিয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুতুপালং সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাতাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দরগাবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়, উখিয়া মডেল সরকারি উচ্চ বিদ্যালয়।

পালংখালী ইউনিয়নের ফারিরবিল দাখিল মাদ্রাসা, আঞ্জুমান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বালুখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভালুকিয়াপালং সরকারি প্রাথমিক বিদ্যালয়, মনখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

অপরদিকে রাজাপালং ইউনিয়নের তুতুরবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়, রেজুরকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাজাপালং ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা এবং জালিয়াপালং সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র সমূহের ভোটারদের ভোটদানে বিরত থাকার জন্য প্রকাশ্যে দিবালোকে ভয়ভীতি ও হুমকি-ধমকি দিচ্ছে।

একইদিন আপন ভাতিজা চেয়ারম্যান পদপ্রার্থী (আনারস প্রতীক) জাহাঙ্গীর কবির চৌধুরীর বিরুদ্ধে কালো টাকার ছড়াছড়ি ও দুর্বিতায়নের অভিযোগ এনে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী (ঘোড়া প্রতীক) বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী।

আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুইজন প্রার্থী। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন প্রার্থী। ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন প্রার্থী।

উখিয়া উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং কর্মকর্তা মুহাম্মদ মিজানুর রহমান বলেন, প্রথমবারের মতো ইভিএমে ভোট দেয়ার সুযোগ পাচ্ছেন উখিয়ার মানুষ। নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে আমাদের সব প্রস্তুতি রয়েছে। প্রার্থীরা যাতে আচারণবিধি মেনে চলে সে দিকেও নজরদারি রয়েছে।

এবার উখিয়া উপজেলায় মোট ভোটার সংখ্যা ১লাখ ৫১ হাজার ৫৬৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৮ হাজার ৫৫০জন। তৎমধ্যে মহিলা ভোটার ৭৩ হাজান ১৪ জন। ভোট কেন্দ্র ৬২ টি। ভোট কক্ষ (বুথ) রয়েছে ৩৫৫টি, তার মধ্য স্থায়ী বুথ ৩৪৪টি ও অস্থায়ী বুথ ১১টি।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়ার ঝুঁকিপূর্ণ ১৪টি ভোট কেন্দ্রে বিশেষ নিরাপত্তার দাবি

মিয়ানমারে দীর্ঘ সংঘাতে, টেকনাফ সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশের শঙ্কা

         বিশেষ প্রতিনিধি।মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মি ( এএ) ও স্বাধীনতাকামী আরও একটি বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠী’র সঙ্গে ...

টেকনাফে র‌্যাবের অভিযানে অপহৃত টমটম চালক উদ্ধার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের শিলবনিয়া পাড়ার অপহৃত ইজিবাইক (টমটম) চালক মোহাম্মদ নুরকে কক্সবাজারের ...

টেকনাফে র‌্যাবের অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং লম্বাবিল এলাকা থেকে গ্রেফতারী পরোয়ানাভুক্ত একজন পলাতক আসামীকে ...

মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবকের পা বিচ্ছিন্ন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে মাইন বিস্ফোরণে আনোয়ার (৩০) নামে ...

সীমান্তবতী রামুর দক্ষিণ মৌলভীকাটায় রাসেল’স ভাইপার

         প্রতিনিধি।পার্বত্য নাইক্ষ্যংছড়ির পার্শ্ববর্তী কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের  দক্ষিণ মৌলভীর কাটায় পানের বরজে রাসেল’স ভাইপার ...