ডেস্ক নিউজ
প্রকাশিত: মে ২৫, ২০২৪ ৯:৫৭ পিএম , আপডেট: মে ২৫, ২০২৪ ৯:৫৯ পিএম

 

নিজস্ব প্রতিবেদক::
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে শান্তিপূর্ণ পরিবেশ রক্ষার্থে ভোটার এবং প্রার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন পিএফজি। এটি একটি উপজেলা ভিত্তিক বহুদলীয় প্ল্যাটফর্ম। দি হাঙ্গার প্রজেক্টের অনুপ্রেরণায় সকল প্রকার সংঘাত ও সহিংসতা রোধসহ শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার লক্ষ্যে কাজ করছে সংগঠনটি।

শনিবার (২৫ মে) বিকেল তিনটায় উখিয়া প্রেসক্লাব হল রুমে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ-পিএফজি’র উপজেলা সমন্বয়ক ও সুশাসনের জন্য নাগরিক সুজনের উপজেলা সভাপতি সাংবাদিক নূর মোহাম্মদ সিকদারের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় ভোটার ও প্রার্থীদের উদ্দেশ্যে পিএফজির পক্ষ থেকে আহ্বান জানিয়ে বক্তারা বলেন, সংবিধান অনুযায়ী দেশের মালিক হচ্ছে জনগণ। তাই রাষ্ট্রের প্রতি মালিকানায় উদ্বুদ্ধ হয়ে সকল ধরণের সংঘাত- সহিংসতা পরিহার করে ভোট কেন্দ্রে গিয়ে সৎ, যোগ্য, দেশপ্রেমিক ও জনকল্যাণে নিবেদিত প্রার্থীকে নির্বাচিত করা প্রতিটি জনগণের দায়িত্ব এবং কর্তব্য।

জনগণ এ দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালন না করলে অযোগ্যরা ক্ষমতায় আসবে, যার ফলাফল নাগরিকদেরকেই ভোগ করতে হবে।

বক্তারা আরো বলেন, নির্বাচনী সহিংসতার কারণে পাশ্ববর্তী ঈদগাঁও উপজেলায় একজন নিহত ও শতাধিক আহত হওয়ার ঘটনা ঘটেছে। আমরা উখিয়াতে এ ধরণের হতাহতের ঘটনা দেখতে চাইনা।

এর আগে উখিয়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক সাংবাদিক রতন কান্তি দে প্রার্থী এবং ভোটারদের আহ্বান জানিয়ে করণীয় ও বর্জনীয় বিষয় সমূহ তুলে ধরেন।

বক্তব্য রাখেন, দি হাঙ্গার প্রজেক্ট এর ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর আব্দুর রব খান, উখিয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক ফারুক আহমদ, আওয়ামী লীগ নেতা ও পিএফজি সদস্য সুলতান মাহমুদ চৌধুরী, উখিয়া পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক সভাপতি ও এবিপার্টির নেতা সৈয়দ হোসাইন, সাংবাদিক হুমায়ুন কবির জুশান, পলাশ বড়ুয়া, শহিদুল ইসলাম, আয়াজ রবি, আব্দুল্লাহ আল জুবায়ের, সমাজকর্মী অমিয় বড়ুয়া, মৌলভী আব্দুল হাকিম খান, ইয়ুথ মোবিলাইজেশন অফিসার আরমান খান, তাজুল ইসলাম ছাত্রলীগ নেতা রাশেদ শিকদার ও ইমনসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও ধর্মীয় নেতৃবৃন্দ।

পাঠকের মতামত

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...