ডেস্ক নিউজ
প্রকাশিত: মে ২৫, ২০২৪ ২:০০ পিএম

 

 

শহিদুল ইসলাম উখিয়া।

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে চলছে প্রতিনিয়ত সংঘর্ষ। এতে আহত হচ্ছে সাধারণ রোহিঙ্গারা। এ ঘটনায় ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গুরুতর আহতদের উদ্ধার করে ক্যাম্পের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

গুলিবিদ্ধরা হলে উখিয়ার কুতুপালং ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এফ-৭২ ব্লকের বাসিন্দা নূর বকসু এর পুত্র

জিয়াউর রহমান (১৫) ও উখিয়ার ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-১১ ব্লকের বাসিন্দা শওকত আলী(৪৫)।বাকীদের নাম-ঠিকানা পাওয়া যায়নি।

শুক্রবার(২৪ মে)রাতে উখিয়ার ৩ ও ৪ রোহিঙ্গা ক্যাম্পের ই-জি-ও এফ ব্লকে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর থেকে পুরো রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

জানা যায়,শুক্রবার রাতে উখিয়ার ৩,৪,ও ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মোচরা বাজার ও বিভিন্ন এলাকায় আরএসও-সাধারণ রোহিঙ্গা-এপিবিএন মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে প্রায় অর্ধশতাধিক রাউন্ড গুলি বিনিময় ঘটনা ঘটে।

এ সময় উত্তেজিত সাধারণ রোহিঙ্গারা ক্যাম্প- ৪ এর ই ব্লকে আরএসও সদস্যদের ২৫ টি ঝুপড়ি ভাংচুর করেছেন। এছাড়া সন্ত্রাসীদের অবৈধভাবে গড়ে উঠা প্রায় দশটি দোকান ভাংচুর করেছেন।

রোহিঙ্গা ক্যাম্পে নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটালিয়ানের দায়িত্বরত কেউ মুখ খুলতে নারাজ।

এ ব্যাপারে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শামীম হোসেন বলেছেন রোহিঙ্গা ক্যাম্পে ত্রিমুখী সংঘর্ষের কথা শুনেছি। এতে বেশকয়েক জনক গুলিবিদ্ধ হয়েছেন। বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে।

#######

পাঠকের মতামত

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...