ডেস্ক নিউজ
প্রকাশিত: মে ২৩, ২০২৪ ৩:৪৩ পিএম , আপডেট: মে ২৩, ২০২৪ ৩:৪৩ পিএম

 

আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার)
কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের উলুচামারি এলাকা থেকে অস্ত্র ও গুলিসহ একজন সন্ত্রাসী এবং সিকদারপাড়া এলাকা থেকে গ্রেফতারী পরোয়ানাভুক্ত এক আসামীকে গ্রেফতার করেছে
র‌্যাব-১৫ এর সদস্যরা।

গ্রেফতারকৃতরা হলেন,টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ৬নং ওয়ার্ড উলুচামারী এলাকার
মোঃ রুবেল(২৩) ও একই উপজেলার সিকদারপাড়ার আব্দুল সালামের ছেলে আব্দুল হক।

কক্সবাজার র‌্যাব-১৫, অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’এন্ড মিডিয়া)
মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,বুধবার (২২ মে) রাতে র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ হ্নীলা ইউনিয়নের উলুচামারী এলাকায় এক মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, হোয়াইক্যং ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল উক্ত স্থানে একটি অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে আভিযানিক দল টেকনাফ থানার হ্নীলা ইউনিয়নের উলুচামারি এলাকার মোঃ রুবেল এর বসত ঘরের সামনে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টাকালে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। এসময় ধৃত আসামীকে পালিয়ে যাওয়ার কারণ জিজ্ঞেস করলে সে কোন সদুত্তর দিতে পারে নাই এবং টেকনাফ সীমান্তবর্তী এলাকা থেকে অস্ত্র-গুলি বিক্রয়ের উদ্দেশ্যে সংগ্রহ করে তার বসত ঘরের কাঠের লাকড়ীর স্তুপের নিচে মজুদ করে রেখেছে মর্মে স্বীকার করে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির বসতঘর তল্লাশী করে সর্বমোট ১টি একনলা বন্দুক এবং ৬ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

ধৃত আসামীকে উক্ত আগ্নেয়াস্ত্রের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে সে কোন বৈধ কাগজ পত্র দেখাতে পারেনি এবং উক্ত অবৈধ অস্ত্র বেআইনি ভাবে নিজ হেফাজতে রেখে অস্ত্র আইন মোতাবেক শাস্তিযোগ্য অপরাধ সংগঠন করেছে। স্থানীয়ভাবে জানা যায় যে, উক্ত ব্যক্তি অবৈধ অস্ত্র নিজ দখলে রেখে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছিল। উপরোল্লিখিত অস্ত্র ও গুলিসহ র‌্যাবের আভিযানিক দলের কাছে ধৃত হয়।

এছাড়া অপরদিকে টেকনাফ থানার মামলা নং-৭৯, তাং ২৪/০৩/২০২২, জি আর-২৭২/২২, ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬(১) এর ১০(গ)/২৪১/২৬(১), প্রসেস নং-১৭১৫২/২২ মোতাবেক গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী আব্দুল হক (৪২) কে র‌্যাব-১৫, টেকনাফ ক্যাম্পের একটি আভিযানিক দল সিকদারপাড়া এলাকা গ্রেফতার করতে সক্ষম হয়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত অস্ত্র ও ওয়ারেন্টভুক্ত গ্রেফতারকৃত আসামীদেরকে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...