ডেস্ক নিউজ
প্রকাশিত: মে ২১, ২০২৪ ৯:০৯ পিএম

শহিদুল ইসলাম।
কক্সবাজারের উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে আরাকান সলিডারিটি অর্গানাইজেশন (আর এস ও)
ও সাধারণ রোহিঙ্গাদের মধ্যে সংঘর্ষ হয়। এতে একজন বাংলাদেশী যুবক গুলিবিদ্ধ হয়েছেন। এতে আরো ও বেশ কয়েক জন আহত হয়। গুলিবিদ্ধ বাংলাদেশী যুবককে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। গুলিবিদ্ধ হলো উখিয়ার রাজাপালং ইউনিয়নের লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের সৈয়দ নুরের পুত্র নুরুল ইসলাম(২৪)।

মঙ্গলবার(২১ মে)সকাল ১১টার দিকে উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প এলাকায় এ ঘটনা ঘটে।

সাধারণ রোহিঙ্গারা জানান গত দুইদিন ধরে উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প এলাকায় আরকান সলিডারিটি(আর এস ও)কর্তৃক সাধারণ রোহিঙ্গা পুরুষদের ধরে নিয়ে গিয়ে মিয়ানমারে যুদ্ধ করতে বাধ্য করছে। এঘটনার জের ধরে আরএস ও-সাধারন রোহিঙ্গাদের সাথে সংঘর্ষ হয়। দুই পক্ষের সংঘর্ষের সময় রোহিঙ্গারা পুলিশ সদস্যদের উপর ইট -পাটকেল ছোড়েঁন।এতে দুই পুলিশ সদস্য আহত হয়।
রোহিঙ্গা ক্যাম্পের পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে অর্ধ শতাধিক রাউন্ড গুলি করেন। বর্তমানে রোহিঙ্গা ক্যাম্পে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের অধিনায়ক মোহাম্মদ ইকবাল বলেন দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এত এক বাংলাদেশী যুবক পায়ে গুলি লেগেছে। বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আর এস ও সাধারণ রোহিঙ্গাদের মিয়ানমারের চলমান যুদ্ধে যাওয়ার জন্য চাপ প্রয়োগ করলর এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে উখিয়ার রাজাপালং ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য হেলাল উদ্দিন সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় এক
বাংলাদেশী যুবক গুলিবিদ্ধ হয়েছেন।বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন।

এ ব্যাপারে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শামীম হোসেন বলেন রোহিঙ্গা ক্যাম্পের অভ্যন্তরে এক বাংলাদেশী গুলিবিদ্ধ হয়েছেন। খোঁজ খবর নিয়ে বিস্তারিত তথ্য জানানো হবে।

এ ব্যাপারে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন বলেন রোহিঙ্গা ক্যাম্প অভ্যন্তরে একজন বাংলাদেশী গুলিবিদ্ধ হয়েছেন। স্হানীয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে খোঁজ খবর নিতে বলেছি।

######

পাঠকের মতামত

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...