ডেস্ক নিউজ
প্রকাশিত: মে ১৭, ২০২৪ ২:২৩ পিএম

 

আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার)
সামুদ্রিক মাছকে ৬৫ দিন, বড় হওয়ার সুযোগ দিন এ প্রতিপ্রাদ্যকে সামনে রেখে টেকনাফে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
টেকনাফ উপজেলা মৎস্য কর্মকর্তা দপ্তরের আয়োজনে এবং এনহ্যন্সড কোস্টাল ফিসারিজ ইন বাংলাদেশ (ইকোফিস-২) সহায়তায় উক্ত সভা টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আদনান চৌধুরীর সভাপতিত্বে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। চলতি বছরের ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন সাগরে মাছ আহরণ নিষিদ্ধ এবং আমাদের করনীয় সংক্রান্ত বিষয়ে আলোচনা করেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাকিরুল ইসলাম, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ খোরশেদ আলম,টেকনাফ কোস্টগার্ড স্টেশনের কন্ঠিজেন্ট কমান্ডার আবুল কাসেম,টেকনাফ মডেল থানার প্রতিনিধি,গবেষণা সহযোগী মোঃ সোহেল রানা এসডিএফ এর ক্লাস্টার অফিসার রমেন্দ্র ঘোষ প্রমুখ।
সভাপতির সমাপনী বক্তব্যে মোঃ আদনান চৌধুরী
বলেন, সাগরের মৎসম্পদ রক্ষা করা নাগরিক হিসাবে সবার দায়িত্ব। নদীমাতৃক দেশ এ বাংলাদেশের মৎস্য সম্পদ ভাতে মাছে বাঙালী পরিচয়। সাগরে আহরণ করতে গিয়ে কোন মতেই ছোট প্রজাতির মাছ নিধন বন্ধ যাবেনা। জলবায়ু পরিবর্তন এবং সাগরের তাপমাত্রা বৃদ্ধির কারণে বিভিন্ন প্রজাতির মাছ শীতল জায়গায় আশ্রয় নিচেছ।সাগরে মৎস্য সম্পদ রক্তার্থে সবাইকে এগিয়ে আসতে হবে। সভায় উপস্থিত ছিলেন, বোট মালিক, বিভিন্ন যানবাহন চালক ও মৎস্যজীবী জেলে।

পাঠকের মতামত

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...