ডেস্ক নিউজ
প্রকাশিত: মে ১৬, ২০২৪ ৯:৩০ পিএম

 

আবদুস সালাম,টেকনাফ (কক্সবাজার)
টেকনাফ উপজেলায় বিটা’র উদ্যোগে ইন্টারেক্টিভ, প্রতিযোগিতামূলক ক্রীড়া ইভেন্ট ও পুরষ্কার বিতরণী অনুষ্টান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) সকালে টেকনাফ পৌরসভার ২নং ওয়ার্ড এবং বাহারছড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে বিটার উদ্যোগে কিশোর-কিশোরিদের নিয়ে একটি ইন্টারেক্টিভ, প্রতিযোগিতামূলক ক্রীড়া ইভেন্ট ও পুরষ্কার বিতরণী অনুষ্টানের আয়োজন করা হয়। Joining forces for child protection in emergencies প্রকল্পের অধীনে বিটা এই অনুষ্টানের আয়োজন করে।

German Ferdarel Foreign office (GFFO) এর আর্থিক সহায়তায় প্রকল্পটি বাস্তবায়নে সহায়তা করছেন Plan international Bangladesh.

শিশু-কিশোরদের শারিরীক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরতে টেকনাফ পৌরসভা এবং বাহারছড়া ইউনিয়নের চার শতাধিক শিশু-কিশোরদের নিয়ে উক্ত ইন্টারেক্টিভ এবং প্রতিযোগিতামূলক ক্রীড়া ইভেন্টের আয়োজন করা হয়। পরে প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উক্ত অনুষ্টানে টেকনাফ পৌরসভায় সভাপতিত্ব করেন হাফেজ বেলাল (রাঃ)মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা মোহাম্মদ সাদেক মুয়াল্লিম এবং বাহারছড়া ইউনিয়নে সভাপতিত্ব করেন বাহারছড়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য জুহুরা বেগম।

এ সময় উপস্থিত ছিলেন, বিটার সিবিসিপি কো-অর্ডিনেটর মাইমুন উদ্দিন রুবেল, সিবিসিপি অফিসার আবু বকর সিদ্দীক,মোহাম্মদ ইদ্রিস, স্থানীয় সাংবাদিক প্রতিনিধি, সেবা গ্রহণকারী এবং উপকারভোগী প্রতিনিধিগণ।

উক্ত অনুষ্টানে সভাপতি মাওলানা মোহাম্মদ সাদেক মুয়াল্লিম বলেন, শিশু-কিশোরদের শারিরীক ও মানসিক বিকাশের ক্ষেত্রে খেলাধুলার গুরুত্ব অনেক। খেলাধুলা শিশুদের মস্তিস্কের কার্যক্ষমতা বাড়ায়।

তিনি আরও বলেন, দিনে কমপক্ষে একঘন্টা খেলাধুলার জন্য বরাদ্দ রাখলে খুবই ভাল হবে। এর ফলে পড়ালেখার প্রতি মনোযোগ বৃদ্ধি ঘটবে। সবশেষে তিনি উনার মাদ্রাসার শিশু-কিশোরদের এই প্রতিযোগীতায় অংশগ্রহণের সুযোগ করে দেয়ার জন্য বিটার প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করেন।

অপরদিকে, ইউপি সদস্য জুহুরা বেগম বলেন, শুরুতেই বিটার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি , বিটা তার নির্বাচনী এলাকায় অনেক সহায়তা প্রদান করে যাচ্ছে বিশেষ করে মেয়েদের উন্নতিতে নিরলসভাবে ভুমিকা রেখে চলেছে।

তিনি বলেন, বিটা কর্তৃক আয়োজিত বিভিন্ন সেশন, কর্মকান্ড ইত্যাদিতে অংশগ্রহণের ফলে মেয়েদের মাঝে সচেতনতা সৃষ্টি হয়েছে। তিনি মেয়েদেরকে পর্দার মধ্যে থেকেও যে নিজের মেধার বিকাশ ঘটানো সম্ভব সে সম্পর্কে অবহিত করেন।

তিনি আরও বলেন, বিটা কর্তৃক এই ধরণের আয়োজন শিশুদেরকে সুস্থ বিনোদনের পাশাপাশি শারিরীকভাবেও শক্তপোক্ত হতে সাহায্য করবে। তিনি আবারও বিটার প্রতি কৃতজ্ঞতা এবং বিটার মঙ্গল কামনা করে উনার বক্তব্য শেষ করেন।

পাঠকের মতামত

  • উখিয়ায় সাতলাখ পিস ইয়াবা উদ্ধারঃ গ্রেফতার-৪
  • টেকনাফে পুলিশের অভিযানে একাধিক মামলার পলাতক আসামি মোরশেদ অস্ত্র-গুলিসহ গ্রেফতার
  • মেরিন ড্রাইভ সড়কে মটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে যুবলীগ নেতা সহ নিহত-২
  • উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযানঃহ্যান্ডগ্রেনেড, ওয়াকিটকি, অস্ত্র ও গুলিসহ আরসা’র চার সন্ত্রাসী আটক
  • টেকনাফে র‌্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১
  • এভারেস্ট জয় করেছেন চট্টগ্রামের বাবর
  • সংস্কার অভাবে মরণ ফাঁদে পরিণত রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক
  • সারা দেশের নাগরিক সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের সুফল পাবে : প্রধান বিচারপতি
  • টেকনাফ উপজেলা কৃষি কর্মকর্তার নানা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অভিযোগ
  • টেকনাফে পুলিশের অভিযানে একাধিক মামলার পলাতক আসামি মোরশেদ অস্ত্র-গুলিসহ গ্রেফতার

               আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে বাহারছড়া শীলখালি এলাকায় অভিযান চালিয়ে ডাকাতি, অপহরণ ও অস্ত্র ...

             আরস সন্ত্রাসীদের আস্তানায় তল্লাশী চালিয়ে  ৪ টি হ্যান্ডগ্রেনেড,২টি একনলা বন্দুক,৪টি ওয়ান শুটারগান,১টি দেশীয় তৈরি এস ...

    সারা দেশের নাগরিক সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের সুফল পাবে : প্রধান বিচারপতি

              অনলাইন ডেস্ক কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে বিচারপ্রার্থীদের জন্য নির্মিত বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ ...

    টেকনাফ উপজেলা কৃষি কর্মকর্তার নানা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অভিযোগ

               আব্দুস সালাম,টেকনাফ( কক্সবাজার) কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে কর্মরত কৃষি কর্মকর্তা জাকিরুল ইসলামের বিরুদ্ধে সরকারী ...