ডেস্ক নিউজ
প্রকাশিত: মে ১৩, ২০২৪ ১০:৩৪ পিএম

 

নিজস্ব প্রতিবেদক পেকুয়া
কক্সবাজারের পেকুয়ায় অপহরণ, ধর্ষণ, চাঁদাবাজি, হত্যাচেষ্টাসহ অধিক মামলার আসামি নুরুল ইসলাম আকাশের চাকরি অপসারণ চেয়ে মানববন্ধন করেছে এলাকাবাসী। নুরুল ইসলাম উপজেলার বারবাকিয়া ইউনিয়নের ভারুয়াখালী এলাকার মৃত ছাবের আহমদের ছেলে ও ১নং ওয়ার্ডের গ্রাম পুলিশ হিসেবে কর্মরত আছেন। সোমবার দুপুরে বারবাকিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, নুরুল ইসলাম একজন চিহ্নিত সন্ত্রাসী ও একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। তাঁর বিরুদ্ধে ধর্ষণ, চাঁদাবাজি ও হত্যাচেষ্টার মতো স্পর্শকাতর মামলা রয়েছে। গ্রাম পুলিশের চাকরি থাকায় পুলিশ তাকে গ্রেফতার করতেছে না৷ এতে আইনের শাসন প্রতিষ্ঠা শঙ্কার মধ্যে পড়ে যাচ্ছে। তাই এই সন্ত্রাসীর গ্রাম পুলিশের চাকরি থেকে দ্রুত অপসারণ জরুরি।

বারবাকিয়া ভারুয়াখালী এলাকার বাসিন্দা গোলাম রহমান পুতু বলেন, চৌকিদার নুরুল ইসলাম একজন দুর্নীতিগ্রস্থ মানুষ। তাঁর বিরুদ্ধে অনিয়ম ও ঘুষ বাণিজ্যের অত্যধিক অভিযোগ। এছাড়া তাঁর বিরুদ্ধে থানা পুলিশের সাথে যোগসাজশ করে এলাকার নিরীহ মানুষদের মিথ্যা মামলায় ফাঁসানোরও অভিযোগ রয়েছে।

বারবাকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদিউল আলম বলেন, এব্যাপারে খুব দ্রুত আমরা পরিষদের সকল সদস্যদের নিয়ে বৈঠকে বসব। আমরা একটি সিদ্ধান্ত নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর বিষয়টি অবগত করবো।

জানতে চাইলে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াছ বলেন, বারবাকিয়া ১নং ওয়ার্ডের গ্রাম পুলিশ নুরুল ইসলামের একাধিক মামলা থাকার বিষয়টি আমি শুনেছি৷ এ মামলাগুলোর ওয়ারেন্ট থাকলে অবশ্যই তাকে গ্রেফতার করা হবে।

এব্যাপারে জানতে অভিযুক্ত গ্রাম পুলিশ নুরুল ইসলামের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

পাঠকের মতামত

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...