ডেস্ক নিউজ
প্রকাশিত: মে ৮, ২০২৪ ১:৩৭ পিএম

 

আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার)
কক্সবাজার টেকনাফ পৌরসভার ইসলামাবাদ ও উখিয়ার পালংখালী বাজার এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে ৬৩ বোতল বিদেশী মদ ও ৮০ ক্যান বিয়ারসহ দুইজন মাদক কারবারী এবং একজন গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

গ্রেফতারকৃতরা মাদককারিরা হলেন,টেকনাফ পৌরসভার ৪নং ওয়ার্ড পশ্চিম ইসলামাবাদ এলাকার মৃত আব্দুল মোনাফের ছেলে মোহাম্মদ ইসমাইল প্রকাশ ইউসুফ (৫১), পৌরসভা ৫নং ওয়ার্ড ডেইল পাড়ার মৃত আবুল কাশেমের ছেলে সফিউল্লাহ (৩০) এবং পরোয়ানাভুক্ত আসামী হলেন, উখিয়া কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্পের মোঃ রশিদের ছেলে মোহাম্মদ রফিক (২৮)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও
সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া)
মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান,বুধবার (৮ মে) ভেররাতে কতিপয় মাদক কারবারী টেকনাফ পৌরসভার ইসলামাবাদ এলাকাস্থ জনৈক ইউসুফ এর বাড়ীর সামনে পাঁকা রাস্তার উপর একটি ব্যাটারী চালিত অটোরিক্সা (টমটম) এর মধ্যে মাদকদ্রব্যসহ অবস্থান করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে অবগত হয়ে র‌্যাব-১৫, সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের আভিযানিক দল উক্ত এলাকায় একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দুইজন ব্যক্তি টমটম থেকে নেমে পালানোর চেষ্টাকালে তাদেরকে গ্রেফতারসহ উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃতদের হেফাজত থেকে ৬৩ বোতল বিদেশী মদ (প্রতিটির গায়ে ইংরেজীতে GRAND ROYAL Sinnature BLENDED WHISKEY 40℅ VOL লেখা আছে) ও ৮০ ক্যান বিয়ার (প্রতিটির গায়ে ইংরেজীতে ANDAMAN GOLD alc LAGER BEER 5% ABV লেখা আছে) উদ্ধার এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত অটোরিক্সাটি জব্দ করা হয়। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ টেকনাফ সীমান্তবর্তী এলাকা থেকে বিয়ার ও বিদেশী মদসহ বিভিন্ন মাদকদ্রব্য সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে বিক্রয়ের সাথে জড়িত বলে স্বীকার করে। প্রথমত, তারা অবৈধভাবে বিভিন্ন মাদক পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে নিজেদের হেফাজতে মজুদ করতো। পরবর্তীতে অভিনব কায়দায় অবলম্বন এবং পরিবহন কাজে টমটম ব্যবহার করে স্থানীয় এলাকাসহ কক্সবাজার ও দেশের বিভিন্ন স্থানে এই মাদক বিক্রয় করতো বলে জানায়।

এ ছাড়া অপরদিকে মঙ্গলবার রাতে গ্রেফতারী পরোয়ানামূলে র‌্যাব-১৫, সিপিসি-২ হোয়াইক্যাং ক্যাম্পের আভিযানিক দল উখিয়া উপজেলার পালংখালী এলাকায় অভিযান পরিচালনা করে মাদক মামলায় গ্রেফতারী পরোয়নাভুক্ত আসামী মোহাম্মদ রফিক (২৮) কে গ্রেফতার করতে সক্ষম হয়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় এবং গ্রেফতারী পরোয়নাভুক্ত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত

  • উখিয়ায় সাতলাখ পিস ইয়াবা উদ্ধারঃ গ্রেফতার-৪
  • টেকনাফে পুলিশের অভিযানে একাধিক মামলার পলাতক আসামি মোরশেদ অস্ত্র-গুলিসহ গ্রেফতার
  • মেরিন ড্রাইভ সড়কে মটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে যুবলীগ নেতা সহ নিহত-২
  • উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযানঃহ্যান্ডগ্রেনেড, ওয়াকিটকি, অস্ত্র ও গুলিসহ আরসা’র চার সন্ত্রাসী আটক
  • টেকনাফে র‌্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১
  • এভারেস্ট জয় করেছেন চট্টগ্রামের বাবর
  • সংস্কার অভাবে মরণ ফাঁদে পরিণত রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক
  • সারা দেশের নাগরিক সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের সুফল পাবে : প্রধান বিচারপতি
  • টেকনাফ উপজেলা কৃষি কর্মকর্তার নানা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অভিযোগ
  • টেকনাফে পুলিশের অভিযানে একাধিক মামলার পলাতক আসামি মোরশেদ অস্ত্র-গুলিসহ গ্রেফতার

               আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে বাহারছড়া শীলখালি এলাকায় অভিযান চালিয়ে ডাকাতি, অপহরণ ও অস্ত্র ...

             আরস সন্ত্রাসীদের আস্তানায় তল্লাশী চালিয়ে  ৪ টি হ্যান্ডগ্রেনেড,২টি একনলা বন্দুক,৪টি ওয়ান শুটারগান,১টি দেশীয় তৈরি এস ...

    সারা দেশের নাগরিক সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের সুফল পাবে : প্রধান বিচারপতি

              অনলাইন ডেস্ক কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে বিচারপ্রার্থীদের জন্য নির্মিত বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ ...

    টেকনাফ উপজেলা কৃষি কর্মকর্তার নানা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অভিযোগ

               আব্দুস সালাম,টেকনাফ( কক্সবাজার) কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে কর্মরত কৃষি কর্মকর্তা জাকিরুল ইসলামের বিরুদ্ধে সরকারী ...