ডেস্ক নিউজ
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪ ৮:০৪ পিএম

মুকুল কান্তি দাশ,চকরিয়া:
দ্বিতীয় ধাপে আগামী ২১মে কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্টিত হতে যাচ্ছে। ২১ এপ্রিল রবিবার ছিলো মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। নির্বাচনে অংশ গ্রহণের জন্য চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ১৯ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। তারমধ্যে চেয়ারম্যান পদে নয়জন, মহিলা ভাইস-চেয়ারম্যান পদে তিনজন এবং পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে সাতজন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
এই নির্বাচনে অংশ নিচ্ছেন সম্প্রতি জাতীয় সংসদ নির্বাচনে হেরে যাওয়া চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম। তিনি গত নির্বাচনে কল্যাণ পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মুহাম্মদ ইব্রাহিমের কাছে হেরে গিয়ে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ গ্রহণের জন্য মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
অপরদিকে, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম।
চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ইরফান উদ্দিন বলেন, আগামী ২১ মে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্র্রহণের জন্য ১৯জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
তারা হলেন, চকরিয়া-পেকুয়া আসনের সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম, চকরিয়া উপজেলা আ.লীগের সাবেক সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও কক্সবাজার জেলা আ.লীগের সহ-সভাপতি রেজাউল করিম, বদিউল আলম, জাহাঙ্গীর আলম, আব্দুল্লাহ আল হাসান, মো.সাইফুল ইসলাম, মো. আকরাম হোসেন পাইলট ও আশেকুর রহমান।
ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, আওয়ামীলীগ নেতা ও চকরিয়া উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ, আ.লীগ নেতা মহসিন বাবুল, বেলাল উদ্দিন, মুহাম্মদ ফয়সাল, নুরুল আমিন ও চকরিয়া প্রবাসী ইউনিয়নের সভাপতি মুবিনুল ইসলাম।
ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে মনোনয়ন জমা দিয়েছেন তারা বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি, সাফিয়া বেগম ও জাহানারা পারভীন।
তিনি আরও বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার রয়েছেন ২ লাখ ১৬ হাজার ২’শ ৩জন। তারমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৭ হাজার ৬৬জন, মহিলা ভোটার ১ লাখ ৯৪ হাজার ৩৭জন। ১১৪টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে।

পাঠকের মতামত

  • উখিয়ায় সাতলাখ পিস ইয়াবা উদ্ধারঃ গ্রেফতার-৪
  • টেকনাফে পুলিশের অভিযানে একাধিক মামলার পলাতক আসামি মোরশেদ অস্ত্র-গুলিসহ গ্রেফতার
  • মেরিন ড্রাইভ সড়কে মটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে যুবলীগ নেতা সহ নিহত-২
  • উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযানঃহ্যান্ডগ্রেনেড, ওয়াকিটকি, অস্ত্র ও গুলিসহ আরসা’র চার সন্ত্রাসী আটক
  • টেকনাফে র‌্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১
  • এভারেস্ট জয় করেছেন চট্টগ্রামের বাবর
  • সংস্কার অভাবে মরণ ফাঁদে পরিণত রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক
  • সারা দেশের নাগরিক সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের সুফল পাবে : প্রধান বিচারপতি
  • টেকনাফ উপজেলা কৃষি কর্মকর্তার নানা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অভিযোগ
  • টেকনাফে পুলিশের অভিযানে একাধিক মামলার পলাতক আসামি মোরশেদ অস্ত্র-গুলিসহ গ্রেফতার

               আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে বাহারছড়া শীলখালি এলাকায় অভিযান চালিয়ে ডাকাতি, অপহরণ ও অস্ত্র ...

             আরস সন্ত্রাসীদের আস্তানায় তল্লাশী চালিয়ে  ৪ টি হ্যান্ডগ্রেনেড,২টি একনলা বন্দুক,৪টি ওয়ান শুটারগান,১টি দেশীয় তৈরি এস ...

    সারা দেশের নাগরিক সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের সুফল পাবে : প্রধান বিচারপতি

              অনলাইন ডেস্ক কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে বিচারপ্রার্থীদের জন্য নির্মিত বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ ...

    টেকনাফ উপজেলা কৃষি কর্মকর্তার নানা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অভিযোগ

               আব্দুস সালাম,টেকনাফ( কক্সবাজার) কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে কর্মরত কৃষি কর্মকর্তা জাকিরুল ইসলামের বিরুদ্ধে সরকারী ...