ডেস্ক নিউজ
প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪ ৯:০৫ পিএম

 

আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার )
সারাদেশের ন্যায় কক্সবাজারের টেকনাফে উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় ১৭ মার্চ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষ্যে রবিবার (১৭ মার্চ) সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আদনান চৌধুরী সভাপতিত্ব ও উপজেলা একাডেমিক সুপারভাইজার নুরুল আবছারের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

অতিথির মধ্যে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি,টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গণি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রণয় রুদ্র,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন,উপজেলা কৃষি কর্মকর্তা জাকিরুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মুহাম্মদ রবিউল হুসাইন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবীবুর রহমান,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ রফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা জহির হোসেন এমএ, ইসলামিক ফাউণ্ডেশন উপজেলা ফিল্ড সুপারভাইজার পেয়ার আহমদ প্রমূখ।

এছাড়াও সভায় সরকারি-বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ, শিক্ষক-শিক্ষার্থীগণ, প্রিন্ট রেডিও ও ইলেকট্রনিকস মিডিয়ার কর্মরত সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আদনান চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতনা এবং বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক গুরুত্ব সহকারে আলোচনার মধ্য দিয়ে আমাদের শিক্ষা নেওয়া উচিত।

অন্যদিকে আসন্ন ২৬মার্চ যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরে আলাপ আলোচনা শেষে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

পরিশেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে অসহায় পিছিয়ে পড়া জনগোষ্ঠী ভাসমান মানসিক রোগিদের মধ্যে খাবার বিতরণ করেন, মানসিক রোগিদের তহবিল (মারোত)। দুপুরে মানসিক রোগিদের মধ্যে এ খাবার বিতরণের শুভ সূচনা করেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আদনান চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রণয় রুদ্রসহ অন্যান্য কর্মকর্তারা।
এই উপলক্ষে সংক্ষিপ্ত বক্তব্যে মানসিক রোগীদের তহবিল মারোতের প্রধান উপদেষ্টা অধ্যাপক সন্তোষ কুমার শীল বলেন, বঙ্গবন্ধু আমাদের জাতির পিতা। তাঁর ১০৪ তম জন্মবার্ষিকীতে অবহেলিত ভাসমান ৬০ জন মানসিক রোগীদের মধ্যে এক বেলা খাবার বিতরণ করতে পেরে আমরা গর্বিত। যাঁর জন্ম না হলে এই দেশ স্বাধীন হতো না, পৃথিবীর মানচিত্রে লাল সবুজের এই পতাকা উড়তনা সেই মহান বাংলাদেশের স্থাপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনের শুভক্ষণে মানসিক রোগীদের মাঝে এক বেলা খাবার বিতরণ করে আমরা ধন্য হয়েছি। এ সময় উপস্থিত ছিলেন মারোতের ভারপ্রাপ্ত সভাপতি পল্লী চিকিৎসক ঝন্টু বড়ুয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ মোবারক হোসেন ভূঁইয়া, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক ফেরদৌস,সদস্য মোশারফ হোসেন, ইসমাইল হোসেন, সদস্য ও শিক্ষক সৈয়দ হোসেন, কামাল, হারুনুর রশিদ প্রমুখ।

পাঠকের মতামত

  • নিজস্ব ভোট ব্যাংককে পুঁজি করে আবারো চমক চাই জাহাঙ্গীর আলম
  • উখিয়ার ঝুঁকিপূর্ণ ১৪টি ভোট কেন্দ্রে বিশেষ নিরাপত্তার দাবি
  • উখিয়ায় ভাতিজার দুর্বৃত্তয়ানের কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন অসহায় চাচা
  • ঈদগাঁওতে ৬ দিন পর নির্বাচনী সহিংসতায় কর্মী খুনের মামলা
  • রামুতে প্রায় তিন কোটি টাকার আইস নিয়ে ধরা পড়ল পথচারী
  • ঘূর্ণিঝড়ের প্রভাব কমলেও জলোচ্ছ্বাসের আশঙ্কা কক্সবাজারে 
  • ঘূর্ণিঝড় রিমাল’র প্রভাবে রোহিঙ্গা ক্যাম্পে ভূমিধসের শঙ্কা, ঝুঁকিপূর্ণ ২৭ হাজার ঘর
  • সেন্টমার্টিনে ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে বেড়েছে বৃষ্টি-বাতাস ও পানির উচ্চতা
  • ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবিলায় কক্সবাজারে জরুরি সভা
  • ঘূর্ণিঝড় সৃষ্টি, কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত
  • উখিয়ার ঝুঁকিপূর্ণ ১৪টি ভোট কেন্দ্রে বিশেষ নিরাপত্তার দাবি

             নিজস্ব প্রতিবেদক:: তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ১৪টি ঝুঁকিপূর্ণ কেন্দ্রে বিশেষ নিরাপত্তা জোরদারের ...

    উখিয়ায় ভাতিজার দুর্বৃত্তয়ানের কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন অসহায় চাচা

             বিশেষ প্রতিবেদক:: উখিয়ায় ভাতিজার দুর্বৃত্তয়ানের কারণে ভোটের একদিন আগে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন অসহায় চাচা ...

    ঘূর্ণিঝড় রিমাল’র প্রভাবে রোহিঙ্গা ক্যাম্পে ভূমিধসের শঙ্কা, ঝুঁকিপূর্ণ ২৭ হাজার ঘর

                নিজস্ব প্রতিবেদক। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রিমালের কারণে কক্সবাজারে ৯ নং বিপদ সংকেত জারি ...

    সেন্টমার্টিনে ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে বেড়েছে বৃষ্টি-বাতাস ও পানির উচ্চতা

               আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) ঘূর্ণিঝড় রিমাল গতি বাড়িয়ে দ্রুত এগিয়ে আসছে উপকূলের দিকে। এর প্রভাবে ...