ডেস্ক নিউজ
প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪ ৮:৫৭ পিএম

 

উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা :
মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে উখিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে।

রবিবার (১৭ মার্চ) সকালে এ উপলক্ষ্যে শোভাযাত্রা বের করা, উখিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়।

উখিয়া উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর হোসেন।

সভাপতির বক্তব্যে তানভীর হোসেন বলেন, আমরা স্বাধীনতা পেয়েছি বঙ্গবন্ধুর হাত ধরে। বঙ্গবন্ধু ছিলেন স্বপ্নচারী ও সম্মোহনী নেতা। তিনি জাতিকে স্বপ্ন দেখেছিলেন, এ দেশকে স্বাধীন করতে হবে, স্বাধীন রাষ্ট্র তৈরি হবে, এই স্বপ্ন সকলেই দেখাতে পারেনা। বঙ্গবন্ধুর স্বপ্ন দেখেছেন বলেই আজ আমরা স্বাধীন দেশ পেয়েছি, স্বাধীন রাষ্ট্র পেয়েছি।

এই সময় বক্তব্য রাখেন- সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমেদ, উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামীম হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রঞ্জন বড়ুয়া রাজন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কবি আদিল উদ্দিন চৌধুরী, উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার, উপজেলা একাডেমিক সুপারভাইজার বদরুল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল মামুন,
উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী, উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনুর রশীদ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক সহ প্রমুখ।

শেষে শিশু-কিশোরদের নিয়ে আয়োজিত প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পাঠকের মতামত

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...