ডেস্ক নিউজ
প্রকাশিত: মার্চ ১১, ২০২৪ ৭:৩৬ পিএম

 

টেকনাফ প্রতিনিধি :
কক্সবাজারের টেকনাফে এনজিও সংস্থা অগ্রযাত্রার আয়োজনে টিডিএইচ এর সহযোগিতায় অগ্রযাত্রা প্রকল্প ব্যবস্হাপক মোঃ আবু ওসমানের পরিচালনায় প্রকল্পের কার্যক্রম শেয়ারিং সভা’ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারী)টেকনাফ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ‘প্রকল্পের কার্যক্রম শেয়ারিং এ সভা’ অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আদনান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি,অগ্রযাত্রার প্রতিষ্ঠাতা নীলিমা আক্তার চৌধুরী,, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রণয় রুদ্র, উপেজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ খোরশেদ আলম, উপজেলা একাডেমিক সুপারভাইজার নুরুল আফসার, শিশু সুরক্ষা কর্মকর্তা শাহরিয়ার কবির, টেকনাফ মডেল থানার সহকারী উপ-পরিদর্শক হ্লামেথুই মার্মা,টেকনাফ উপজেলা ওসিসি প্রোগ্রাম অফিসার নাশিদুল ইসলাম আল ফারুকী, উপজেলা তথ্য সেবা কর্মকর্তা তাসলিমা খাতুন ছাড়াও টেকনাফ উপজেলায় কর্মরত সরকারি,বেসরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধি এবং বিভিন্ন গণমাধ্যমকর্মীগণ।

উক্ত আলোচনায় উপস্থিত সকলের মাঝে অগ্রযাত্রা এনজিও’র যাত্রা এবং প্রাপ্তি সম্পর্কে আলোচনা করেন অগ্রযাত্রার প্রতিষ্ঠাতা নীলিমা আক্তার চৌধুরী, এরপর অগ্রযাত্রার শিশু সুরক্ষা প্রকল্পের চলমান কার্যক্রমসমূহ তুলে ধরেন অগ্রযাত্রার প্রোগ্রাম ম্যানেজার আবু ওসমান। পাশাপাশি শিশু সুরক্ষা নিশ্চিতকল্পে করণীয় বিষয় সম্পর্কে আগত অতিথিগণ মূল্যবান মতামত প্রদান করেন। সভায় আরও বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরে প্রাণবন্ত আলোচনা করা হয়। এ সময় অগ্রযাত্রার পক্ষ থেকে সরকারীভাবে পরিচালিত শিশু সুরক্ষা সেন্টারের জন্য বিভিন্ন ধরনের খেলনা সামগ্রী উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে শিশু সুরক্ষা অফিসারের কাছে তুলে দেন।
এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আদনান চৌধুরী কর্তৃক শিশুদের সুরক্ষা বিষয়ে দিক নির্দেশনা প্রদানের মাধ্যমে এবং সরকারী প্রতিনিধিদের সাথে সমন্বিতভাবে কাজ করার আহ্বান জানিয়ে ও চমৎকার একটি প্রোগ্রামের আয়োজনের জন্য অগ্রযাত্রা এনজিওকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়। ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি ও অগ্রযাত্রার প্রেসিডেন্ট নীলিমা আক্তার চৌধুরী সমাপনী বক্তব্যের মাধ্যমে সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

পাঠকের মতামত

  • নিজস্ব ভোট ব্যাংককে পুঁজি করে আবারো চমক চাই জাহাঙ্গীর আলম
  • উখিয়ার ঝুঁকিপূর্ণ ১৪টি ভোট কেন্দ্রে বিশেষ নিরাপত্তার দাবি
  • উখিয়ায় ভাতিজার দুর্বৃত্তয়ানের কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন অসহায় চাচা
  • ঈদগাঁওতে ৬ দিন পর নির্বাচনী সহিংসতায় কর্মী খুনের মামলা
  • রামুতে প্রায় তিন কোটি টাকার আইস নিয়ে ধরা পড়ল পথচারী
  • ঘূর্ণিঝড়ের প্রভাব কমলেও জলোচ্ছ্বাসের আশঙ্কা কক্সবাজারে 
  • ঘূর্ণিঝড় রিমাল’র প্রভাবে রোহিঙ্গা ক্যাম্পে ভূমিধসের শঙ্কা, ঝুঁকিপূর্ণ ২৭ হাজার ঘর
  • সেন্টমার্টিনে ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে বেড়েছে বৃষ্টি-বাতাস ও পানির উচ্চতা
  • ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবিলায় কক্সবাজারে জরুরি সভা
  • ঘূর্ণিঝড় সৃষ্টি, কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত
  • উখিয়ার ঝুঁকিপূর্ণ ১৪টি ভোট কেন্দ্রে বিশেষ নিরাপত্তার দাবি

             নিজস্ব প্রতিবেদক:: তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ১৪টি ঝুঁকিপূর্ণ কেন্দ্রে বিশেষ নিরাপত্তা জোরদারের ...

    উখিয়ায় ভাতিজার দুর্বৃত্তয়ানের কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন অসহায় চাচা

             বিশেষ প্রতিবেদক:: উখিয়ায় ভাতিজার দুর্বৃত্তয়ানের কারণে ভোটের একদিন আগে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন অসহায় চাচা ...

    ঘূর্ণিঝড় রিমাল’র প্রভাবে রোহিঙ্গা ক্যাম্পে ভূমিধসের শঙ্কা, ঝুঁকিপূর্ণ ২৭ হাজার ঘর

                নিজস্ব প্রতিবেদক। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রিমালের কারণে কক্সবাজারে ৯ নং বিপদ সংকেত জারি ...

    সেন্টমার্টিনে ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে বেড়েছে বৃষ্টি-বাতাস ও পানির উচ্চতা

               আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) ঘূর্ণিঝড় রিমাল গতি বাড়িয়ে দ্রুত এগিয়ে আসছে উপকূলের দিকে। এর প্রভাবে ...