ডেস্ক নিউজ
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪ ৭:৩৩ পিএম

 

শাহেদ হোছাইন মুবিন :

সারাদেশের ন্যায় কক্সবাজারেও মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও দাখিল পরীক্ষার প্রথম পরীক্ষা শেষ হয়েছে। প্রথম দিনে এ পরীক্ষায় অনুপস্থিত ছিলো ২৫৮ জন পরীক্ষার্থী। যার মধ্যে এসএসসিতে ১৪৬ জন, দাখিলে ৯৫ জন ও এসএসসি ভোকেশনালে ১৭ জন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) বিকাল তিনটার দিকে জেলা প্রশাসনের শিক্ষা শাখা থেকে এ তথ্য জানা গেছে।

এসএসসির প্রথম দিনে বাংলা প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। একই দিনে মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কক্সবাজার জেলায় এবার এসএসসি ও সমমানের পরীক্ষার ৫৩টি কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৩০ হাজার ৩১৮ জন। তার মধ্যে এসএসসি পরীক্ষা কেন্দ্র ৩১টি, দাখিল পরীক্ষা কেন্দ্র ১৪টি, কারিগরি পরীক্ষা কেন্দ্র ৮টি। জেলায় অংশ নিতে যাওয়া শিক্ষার্থীদের মধ্যে এসএসসিতে ২১ হাজার ৮৯৭ জন, দাখিলে ৬ হাজার ৯৪৪ জন, কারিগরিতে ১ হাজার ৪৭৭ জন পরীক্ষার্থী বলে জানা গেছে।

পাঠকের মতামত

বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিনদ্বীপে ভোট গ্রহণ স্থগিত

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) অবশেষে দুর্যোগপুর্ণ ও বৈরি আবহাওয়ার কারণে সেন্টমার্টিনদ্বীপ কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো ...

উখিয়ার দুই জনপ্রতিনিধিসহ তিনজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ!

         প্রতিনিধি।উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তারসহ ভোটারদের মাঝে ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ এনে রিটার্নিং কর্মকর্তা বরাবর ...