ডেস্ক নিউজ
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪ ৭:৪৯ পিএম

শহিদুল ইসলাম।

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে আরসার প্রধান আতাউল্লাহ জুনুনির দেহ রক্ষীসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে দুইটি বিদেশী অস্ত্র,১টি দেশীয় তৈরি এলজি ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃতরা হলো উখিয়া ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মোঃ নুর এর ছেলে আবুল হাসিম (৩১),উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মৃত আলী আহমদের ছেলে হোসেন জোহার প্রকাশ আলী জোহার (৩২) ও উখিয়ার কুতুপালং ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের নুর আলমের ছেলে মোঃ আলম প্রকাশ শায়ের মুছা (৩৫)।বুধবার ভোরে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প ২০ (এক্সটেনশন) এ অভিযান চালানো হয়। গ্রেফতারকৃত আসামীদের উখিয়া থানায় হস্তান্তর প্রক্রিয়া চলছে বলে র‌্যাব জানিয়েছেন।

বুধবার  দুপুরে র‌্যাবের পক্ষ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। কক্সবাজার র‌্যাব-১৫, অতিরিক্ত পুলিশ সুপার ও

সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া)মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

ধৃত আসামীদের মধ্যে আবুল হাশিম ৭টি,আলী জোহর ২টি ও শায়ের মুছা নামে ৫টি মামলা  উখিয়া থানায় রয়েছে।এদের মধ্যে হত্যা,অপহরণ,ছিনতাই মামলা থাকতে পারে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শামীম হোসেন জানিয়েছেন।

উল্লেখ্য র‌্যাব বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে ১শ রোহিঙ্গা সন্ত্রাসীদের গ্রেফতার করেছে।তাদের কাছ থেকে সর্বমোট ০৭টি বিদেশী পিস্তল, ৫২টি দেশীয় তৈরী অস্ত্র, ১৪০ রাউন্ড গুলি/কার্তুজ, ৬৭ রাউন্ড খালি খোসা, ৫০.২১ কেজি বিস্ফোরক, ২৮ পিস ককটেল, ০৪ পিস আইইডি, ১.৫ কেজি মার্কারী (পারদ) উদ্ধার করা হয়।

পাঠকের মতামত

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...