প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৪ ১১:২৮ পিএম

 

মোহাম্মদ ইমরান:

দেশের বেকারত্ব দূরীকরণ, দারিদ্র্য বিমোচন, সুবিধাবঞ্চিত দরিদ্রদের কর্মসংস্থান এবং আয় সৃষ্টিকারী কার্যক্রম, জীবনযাত্রার মান উন্নত, সক্ষমতা বৃদ্ধি, দক্ষতা বিকাশ, কারিগরি শিক্ষার উন্নয়ন এর লক্ষ্যে সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা “স্কাস” ১৯৯৫ সাল থেকে এখন অব্দি সফলতার সহিত কাজ করে যাচ্ছেন।

তারই ধারাবাহিকতায়, ৮-ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) কক্সবাজারে যুব উন্নয়ন অধিদপ্তর আই এল ও গ্লোবাল এ্যফিয়ার্স কানাডা এর সহযোগীতায় এ টু আই কর্তৃক বাস্তবায়িত ইমপ্রুভিং স্কিলস এন্ড ইকোনিমিক অপরচুনিস ফর উইমেন্স এন্ড ইয়ুথ ইন কক্সবাজার আইজেক প্রকল্পের আওতায় সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা “স্কাস” ফিতা কেটে মটর ড্রাইভিং, রিফ্রেজারেশন ও এয়ারকন্ডিশন সার্ভিসিং এর প্রশিক্ষণ কেন্দ্র (জেপিটিটিসি) শুভ উদ্বোধন করেন।

উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এ টু আই এর প্রোগ্রাম কোঅর্ডিনেটর মাকসুদুল কবীর সোহেল।

তিনি প্রশিক্ষনার্থী দের উদ্দেশ্যে বলেন, কক্সবাজারের বেকার যুবক যুবতীদের এই প্রশিক্ষনের আওতায় এনে প্রশিক্ষন শেষে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। এছাড়া এই প্রশিক্ষণের সনদপত্র নিয়ে দেশের বাইরেও কর্মসংস্থানের সুযোগ ব্যাপক চাহিদা রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, এ টু আই এর সহকারি কোঅর্ডিনেটর রোজিনা আকতার, স্কাসের জেলা প্রোগ্রাম ম্যানেজার-আউট অব স্কুল চিল্ড্রেন প্রোগ্রাম জায়েদ নুর, একাউন্টস কর্মকর্তা আব্দুল মতিন, জেপিটিটিসি সহকারী পরিচালক এ কে আজাদ, স্কাসের আউট অব স্কুল চিল্ড্রেন প্রোগ্রাম কাজী জাকির হায়দার, শাহাদাত হোসেন ও প্রশিক্ষনার্থী সহ অন্যান্যরা।

উল্লেখ্য, গত (৭ ফেব্রুয়ারি) উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের হিজলিয়া গ্রামে মার্কেট ড্রাইভিং ও কিয়ার গিভিং প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করেন সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা “স্কাস”।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ রিফ্রেজারেশন ও এয়ারকন্ডিশন সার্ভিসিং প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...