প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৪ ১১:২৮ পিএম

 

মোহাম্মদ ইমরান:

দেশের বেকারত্ব দূরীকরণ, দারিদ্র্য বিমোচন, সুবিধাবঞ্চিত দরিদ্রদের কর্মসংস্থান এবং আয় সৃষ্টিকারী কার্যক্রম, জীবনযাত্রার মান উন্নত, সক্ষমতা বৃদ্ধি, দক্ষতা বিকাশ, কারিগরি শিক্ষার উন্নয়ন এর লক্ষ্যে সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা “স্কাস” ১৯৯৫ সাল থেকে এখন অব্দি সফলতার সহিত কাজ করে যাচ্ছেন।

তারই ধারাবাহিকতায়, ৮-ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) কক্সবাজারে যুব উন্নয়ন অধিদপ্তর আই এল ও গ্লোবাল এ্যফিয়ার্স কানাডা এর সহযোগীতায় এ টু আই কর্তৃক বাস্তবায়িত ইমপ্রুভিং স্কিলস এন্ড ইকোনিমিক অপরচুনিস ফর উইমেন্স এন্ড ইয়ুথ ইন কক্সবাজার আইজেক প্রকল্পের আওতায় সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা “স্কাস” ফিতা কেটে মটর ড্রাইভিং, রিফ্রেজারেশন ও এয়ারকন্ডিশন সার্ভিসিং এর প্রশিক্ষণ কেন্দ্র (জেপিটিটিসি) শুভ উদ্বোধন করেন।

উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এ টু আই এর প্রোগ্রাম কোঅর্ডিনেটর মাকসুদুল কবীর সোহেল।

তিনি প্রশিক্ষনার্থী দের উদ্দেশ্যে বলেন, কক্সবাজারের বেকার যুবক যুবতীদের এই প্রশিক্ষনের আওতায় এনে প্রশিক্ষন শেষে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। এছাড়া এই প্রশিক্ষণের সনদপত্র নিয়ে দেশের বাইরেও কর্মসংস্থানের সুযোগ ব্যাপক চাহিদা রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, এ টু আই এর সহকারি কোঅর্ডিনেটর রোজিনা আকতার, স্কাসের জেলা প্রোগ্রাম ম্যানেজার-আউট অব স্কুল চিল্ড্রেন প্রোগ্রাম জায়েদ নুর, একাউন্টস কর্মকর্তা আব্দুল মতিন, জেপিটিটিসি সহকারী পরিচালক এ কে আজাদ, স্কাসের আউট অব স্কুল চিল্ড্রেন প্রোগ্রাম কাজী জাকির হায়দার, শাহাদাত হোসেন ও প্রশিক্ষনার্থী সহ অন্যান্যরা।

উল্লেখ্য, গত (৭ ফেব্রুয়ারি) উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের হিজলিয়া গ্রামে মার্কেট ড্রাইভিং ও কিয়ার গিভিং প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করেন সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা “স্কাস”।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ রিফ্রেজারেশন ও এয়ারকন্ডিশন সার্ভিসিং প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন

চকরিয়ার ঐতিহাসিক খোদারকুম পুকুরের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: দীর্ঘদিন ধরে বেশ কিছু ভুমিদুস্য কক্সবাজারের চকরিয়ার পৌরশহরের ভরামুহুরীস্থ ঐতিহ্যবাহি খোদারকুম পুকুরটি ...

উখিয়ায় সাধারণ সভা অনুষ্ঠিত

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ায় প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হয়।মঙ্গলবার(২৫ জুন)সকাল ১১টার দিকে উখিয়া উপজেলা পরিষদ ...

সেন্টমার্টিনে কোস্ট গার্ডের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

           আব্দুস সালাম,টেকনাফ( কক্সবাজার) কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে বাংলাদেশ কোস্ট গার্ডের পক্ষ থেকে বিনামূল্যে চিকিৎসা সেবা ...

মিয়ানমারে দীর্ঘ সংঘাতে, টেকনাফ সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশের শঙ্কা

         বিশেষ প্রতিনিধি।মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মি ( এএ) ও স্বাধীনতাকামী আরও একটি বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠী’র সঙ্গে ...