ডেস্ক নিউজ
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৪ ৭:৪৮ পিএম

মুকুল কান্তি দাশ,চকরিয়া:
প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে রাতের আঁধারে অবৈধভাবে পাহাড় কাটছিলো একদল দুর্বৃত্ত। স্কেভেটরের সাহায্যে অবৈধভাবে পাহাড় কেটে ট্রাকে করে মাটি বিক্রি করে আসছিলো তারা। বিষয়টি জানতে পারে চকরিয়া উপজেলা প্রশাসন।
গত মঙ্গলবার (৬ফেব্রæয়ারি) রাতে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের বাজার সংলগ্ন এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.ফখরুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা প্রশাসন। এসময় আদালতের সাথে ছিলেন চকরিয়া থানার একদল পুলিশ ও আনসার সদস্যরা।
এসময় ঘটনাস্থল থেকে পাহাড় কাটার সাথে জড়িত তিনজনকে আটক করেন এবং একটি স্কেভেটর ও দুটি ট্রাক (ডাম্পার) জব্দ করে থানায় সোপর্দ করেন।
পরে আটককৃত মো.ইয়াছিন, মো.মিজান ও শেফায়েতকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মো.ফখরুল ইসলাম।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.ফখরুল ইসলাম বলেন, রাতের আঁধারে একদল দুর্বৃত্ত অবৈধভাবে পাহাড় কাটছিলো। স্থানীয়দের মাধ্যমে এই খবর জানতে পেরে রাতেই ভ্রাম্যমান আদালত পরিচালনা করি। ভ্রাম্যমান আদালত চালানোকালে স্কেভেটর দিয়ে অবৈধভাবে পাহাড় কাটার সময় তিনজন আটক করি। তাদের তাৎক্ষণিকভাবে পরিবেশ আইনে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে এবং স্কেভেটর ও দুটি ট্রাক (ডাম্পার) জব্দ করে থানায় সোপর্দ করা হয়েছে।
তিনি আরও বলেন, যারা অবৈধভাবে পাহাড়-টিলা কাটবে তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।##

পাঠকের মতামত

চকরিয়ার ঐতিহাসিক খোদারকুম পুকুরের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: দীর্ঘদিন ধরে বেশ কিছু ভুমিদুস্য কক্সবাজারের চকরিয়ার পৌরশহরের ভরামুহুরীস্থ ঐতিহ্যবাহি খোদারকুম পুকুরটি ...

উখিয়ায় সাধারণ সভা অনুষ্ঠিত

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ায় প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হয়।মঙ্গলবার(২৫ জুন)সকাল ১১টার দিকে উখিয়া উপজেলা পরিষদ ...

সেন্টমার্টিনে কোস্ট গার্ডের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

           আব্দুস সালাম,টেকনাফ( কক্সবাজার) কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে বাংলাদেশ কোস্ট গার্ডের পক্ষ থেকে বিনামূল্যে চিকিৎসা সেবা ...

মিয়ানমারে দীর্ঘ সংঘাতে, টেকনাফ সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশের শঙ্কা

         বিশেষ প্রতিনিধি।মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মি ( এএ) ও স্বাধীনতাকামী আরও একটি বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠী’র সঙ্গে ...