ডেস্ক নিউজ
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৪ ৪:২৮ পিএম

 

শহিদুল ইসলাম

বাংলাদেশ-মিয়ানমারের ওপারে চলছে ব্যাপক গোলাগুলি।সীমান্তের কাছাকাছি বসবাসকারী লোকজন সরে যাচ্ছে।মিয়ানমারের ছোঁড়া মর্টার শেলের আঘাতে দুইজন নিহত হয়েছেন।এসময় আরো একজন গুরুতর আহত হয়।নিহত দুইজনের মধ্যে একজন বাংলাদেশী।অপর জন রোহিঙ্গা।

নিহতরা হলেন নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের জলপাইতলী গ্রামের বাদশা মিয়ার স্ত্রী হোসেনা আরা(৫০)ও উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা ধলু হোসেনের পুত্র নবী হোসেন (৭৩)।সোমবার(৫জানুয়ারী)দুপুর আড়াইটার দিকে মিয়ানমারের ছোঁড়া মর্টারশেল টি নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের জলপাই তলী গ্রামের এ ঘটনা ঘটে। এ ঘটনার পরপর পুলিশ-র্য্যাব ঘটনাস্থলে যান।ঘুমধুম পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

 

এ ব্যাপারে ঘুমধুম পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহফুজ ইমতিয়াজ ভুঁইয়া বলেন মিয়ানমারের ছোঁড়া মর্টার শেল ের আঘাতে দুইজন নিহত হয়েছে।লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

সীমান্তের পরিস্থিতি বর্তমানে খুবই থমথমে অবস্থান বিরাজ করছে। এলাকাবাসী আতঙ্কজনক অবস্থায় রয়েছে।

 

সকাল  ১১টার দিকে মিয়ানমার থেকে উলুবনিয়া সীমান্ত পার হয়ে একটি রোহিঙ্গা পরিবার বাংলাদেশে ঢুকে পড়লে দায়িত্বরত বিজিবির সদস্যরা তাদের আটক রাখেন। স্বামী স্ত্রী ছাড়াও তাদের সঙ্গে ৩ শিশুও রয়েছে।

 

হোয়াইক্যং উলুবনিয়া এলাকার জালাল আহমেদ বলেন, সকাল সাড়ে দশটার দিকে মিয়ানমারের ওপারে ব্যাপক গোলাগুলি এবং বোমার শব্দ আমরা শোনতে পাচ্ছি। ভয়ে সীমান্ত থেকে লোকজন সরে যাচ্ছে। অনেকে ঘর থেকে বের হচ্ছে না।

 

ঘুমধুম এলাকার আশরাফুল ইসলাম বলেন, গতকাল ব্যাপক গোলাগুলিতে তিনটি গ্রামের লোকজন এলাকা ছাড়া হয়েছে। সকাল থেকে আবারও গোলাগুলি চলছে।

রবিবার বিকাল চারটার পর্যন্ত ঘুমধুম -তুমব্রু বিজিবি ক্যাম্পে ৯৫ মিয়ানমার সীমান্তরক্ষী  হেফাজতে রয়েছে।

 

####

 

পাঠকের মতামত

চকরিয়ায় ফিল্মি স্টাইলে রকেট ডিস্ট্রিবিউটরকে পিটিয়ে ২০লাখ টাকা ছিনতাই

         মুকুল কান্তি দাশ,চকরিয়া.. কক্সবাজারের চকরিয়া পৌরশহরে ফিল্মি স্টাইলে মোবাইল ব্যাংকিং সেবাদানকারী প্রতিষ্ঠান রকেট ও এয়ারটেরের ...

র‌্যাবের অভিযানে অকটেন,ইয়াবা ও ওয়ারেন্টভূক্ত আসামীসহ আটক-৫

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ সদরের মাঠপাড়া, শালাবাগান রোহিঙ্গা ক্যাম্প এবং উখিয়ার লম্বরীপাড়া এলাকায় ...

রোহিঙ্গার লাশ উদ্ধার 

          শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার ফলিয়াপাড়ার গহীন অরন্যে থেকে ক্ষতবিক্ষত এক রোহিঙ্গার লাশ উদ্ধার করেছে ...

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিন রোহিঙ্গা অগ্নিদগ্ধ

           শহিদুল ইসলাম। কক্সবাজারের টেকনাফের উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিন রোহিঙ্গা অগ্নিদগ্ধ হয়েছে। ...

হোয়াইক্যং সীমান্ত থেকে পরিত্যক্ত অবস্থায় অস্ত্র-গোলাবারুদ উদ্ধার

         শহিদুল ইসলাম। কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং সীমান্তের বেড়িবাঁধ এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় ২টি একে-৪৭ রাইফেল,৩টি ম্যাগজিন ...