ডেস্ক নিউজ
প্রকাশিত: জানুয়ারী ২৯, ২০২৪ ৮:৫১ পিএম

 

ক্রীড়া ডেস্ক: সাত দলের টুর্নামেন্টে গতবার তলানিতে থেকে শেষ করেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এবার নতুন মৌসুমে উড়ছে দলটি। ঢাকার প্রথম পর্বে তিন ম্যাচে দুই জয় পাওয়া চট্টগ্রাম সিলেটে এসে এখনো অপরাজিত। দুই ম্যাচ খেলে দুটিতেই জয় তুলে নিয়েছে তারা।

আজ সিলেট স্ট্রাইকার্সকে হারিয়েছে ৮ উইকেটের বড় ব্যবধানে। এই জয়ে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে চট্টগ্রাম। উল্টো অবস্থা সিলেটের।
ঘরের মাঠে দুই হারের সঙ্গে টানা চার হারে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান সিলেটের।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারে দুই ওপেনারকে হারিয়ে বিপদে পড়ে সিলেট। মাত্র ৮ রানে ২ উইকেট হারানোর পর হ্যারি টেক্টরের ৪২ বলে ৪৫ রানের ইনিংসে এক শ ছাড়ানো স্কোর পায় সিলেট। তৃতীয় উইকেটে ৩১ রান করা জাকিরকে নিয়ে ৫৭ রানের জুটি গড়েন টেক্টর। জাকির ২৬ বলে ৪টি চার ও ১টি ছক্কায় করেন ৩১ রান।

একশ রানের কোটা পার হলে টেক্টরও আউট হন।
পরে বাকিটা পথ অবিচ্ছিন্ন থেকে ইনিংস শেষ করেন রায়ান বার্ল ও আরিফুল হক। বার্ল ২৯ বলে ৪টি চারে ৩৪ ও আরিফুল ১২ বলে ১৭ রানে অপরাজিত থাকেন। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৭ তোলে সিলেট। চট্টগ্রামের হয়ে ২৪ রানে ৩ উইকেট নেন বাঁহাতি পেসার বিলাল খান।

রান তাড়ায় আগে ম্যাচে ঝোড়ো ব্যাটিং করা আভিস্কা ফার্নান্দো আজ ফেরেন ১৭ রানে। এরপর দ্বিতীয় উইকেটে ৮৯ রানের জুটি গড়ে দলের জয়ের কাজ সহজ করে দেন ওপেনার তানজিদ হাসান ও আজ বিপিএলের নিজের প্রথম ম্যাচ খেলতে নামা নিউজল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটার টম ব্রুস। ফিফটি করে তানজিদ (৪০ বলে ৫০) আউট হলে ভাঙে এই জুটি। তবে বেগ পেতে হয়নি চট্টগ্রামের।

ব্রুসের ৪৪ বলে অপরাজিত ৫১ ও শাহাদাত হোসেনের ১১ বলে ১৩ রানে ১৪ বল ও ৮ উইকেট হাতে রেখে জয় পায় চট্টগ্রাম।

পাঠকের মতামত

কাল জাতীয় পর্যায়ে খেলবে রুমঁখাপালং হাতিরঘোনা সাইরা সপ্রাবির শিক্ষার্থী হ্লা থোয়াই

         নিজস্ব প্রতিবেদক: ক্রীড়ায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৪ জাতীয় পর্যায়ে অংশগ্রহণে ঢাকার উদ্দেশ্যে রুমখাপালং হাতিরঘোনা সাইরা ...

ক্রিকেটে বিভাগীয় পর্যায়ে প্রথম হলেন উখিয়ার হ্লা থোয়াই

         নিজস্ব প্রতিবেদক ॥ ক্রিকেটে বিভাগীয় পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতায় প্রথম হয়েছেন হ্লা থোয়াই চিংখেয়াং। ...

উখিয়ায় রোহিঙ্গা খেলোয়াড় নিয়ে চলছে অনুমতিবিহীন ফুটবল টূর্ণামেন্ট, চাঁদাবাজির অভিযোগ! 

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় রেফারী এসোসিয়েশন ও ক্রীড়া সংস্থার অনুমতিবিহীন রোহিঙ্গা খেলোয়াড় দিয়ে চলছে সোনাইছড়ি ...

চকরিয়া গ্রামার স্কুলকে হারিয়ে ফাইনালে উখিয়ার একেএনসি উচ্চ বিদ্যালয়

           ক্রীড়া প্রতিবেদক: ৫২তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা ক্রিকেটে চকরিয়া গ্রামার স্কুলকে ২৩ রানে হারিয়ে ফাইনালে ...

শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ নারী দলকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ

         নিজস্ব প্রতিনিধি। অনূর্ধ্ব ১৯ ত্রিদেশীয় নারী টি-টোয়েন্টি টুর্নামেন্টের ১ম ম্যাচে শ্রীলংকাকে ৬ উইকেটে হারিয়ে জয় ...