ডেস্ক নিউজ
প্রকাশিত: জানুয়ারী ২৯, ২০২৪ ৮:০৩ পিএম

শহিদুল ইসলাম.
কক্সবাজারের উখিয়ায় অতিথি পাখি উদ্ধার করেছে উপজেলা প্রশাসন ও বন বিভাগ।এসময় কাউকে আটক করতে পারেনি।তবে উদ্ধারকৃত পাখি গুলো উপজেলা পুকুরে অবমুক্ত করা হয়।সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি সালেহ আহমদের নেতৃত্বে উখিয়া বাজারে এ অভিযান পরিচালনা করে অতিথি পাখি (বালি হাঁস) উদ্ধার করা হয়।এ সময় দোছড়ি বিট কর্মকর্তা মোহাম্মদ সাজ্জাদুজ্জামান, উখিয়া সদর বিট কর্মকর্তা এমদাদুল হাসান রনি ও ওয়ালা পালং বিটের আরাফাত মাহমুদ সহ বন কর্মীরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, উখিয়ার রাজাপালং ইউনিয়নের মাছকারিয়া সহ বিভিন্ন জলাশয়ে শীতের মৌসুমে খাদ্য গ্রহণ করতে আসা অতিথি পাখিদেরকে ফাঁদ বসিয়ে শিকার করে আসছিল সংঘবদ্ধ চক্র। শিকারিরা ওই সব অতিথি পাখি ধরে বাজারে প্রকাশ্য বিক্রি করে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি সালেহ আহমেদ অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে শিকারির কবল থেকে অতিথি পাখি উদ্ধার করা হয়েছে।পরিবেশ সংরক্ষণ আইনে অতিথি পাখি শিকার করা আইনত দণ্ডনীয় অপরাধ।এ ধরনের অভিযান চলমান থাকবে। দোছড়ি বিট কর্মকর্তা মোহাম্মদ সাজ্জাদুজ্জামান বলেন, পরিবেশ আইন অমান্য করে অতিথি পাখি শিকারিদের নাম ঠিকানা অনুসন্ধান করে জড়িতদের বিরুদ্ধে বন বিভাগ প্রয়োজনীয় ব্যবস্থা করার সিদ্ধান্ত নিয়েছে।
#####

পাঠকের মতামত

তিন ঘন্টা বন্ধ ছিল যান চলাচল কোটা সংস্কারের দাবীতে উখিয়ায় হাজারো শিক্ষার্থীর বিক্ষোভ

          পলাশ বড়ুয়া ও শহীদুল ইসলাম:: কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দেশের বিভিন্ন স্থানে পুলিশ ...

আবারও নাফনদীতে মিয়ানমার সীমান্ত থেকে বাংলাদেশি দু’টি ট্রলারে গুলি বর্ষণ

           জাহাঙ্গীর আলম,টেকনাফ( কক্সবাজার) সংবাদদাতা আবারও নাফনদীতে মিয়ানমারের সীমান্ত থেকে সেন্টমার্টিন থেকে টেকনাফের শাহপরীর দ্বীপ ...

উখিয়ায় আকিজ গ্রুপের গুদাম থেকে সেলস ম্যানেজারের মরদেহ উদ্ধার

         উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালীতে আকিজ গ্রুপের গুদাম থেকে রক্তাক্ত অবস্থায় এক সেলস ম্যানেজারের মরদেহ উদ্ধার ...