ডেস্ক নিউজ
প্রকাশিত: জানুয়ারী ২৭, ২০২৪ ১০:৩৫ পিএম

 

শহিদুল ইসলাম.
কক্সবাজারের টেকনাফ সীমান্তের মিয়ানমারের ওপারের চলছে মর্টারশেল ও ভারী গুলি’র ফায়ার, এপারে এসে নুরুল ইসলামের বসত ঘরে এসের পড়লো এল এমজি’র গুলি।এদিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের আন্জুমান পাড়ার ওপারে ব্যাপক সংঘর্ষ চলছে।থেমে থেমে আসছে বিকট শব্দ।সীমান্ত এলাকার লোকজনের মধ্যে আতংক দেখা দিয়েছে।শনিবার সন্ধ্যার দিকে বিজিবির অধিনায়ক সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন।

শনিবার ( ২৭ জানুয়ারি) বিকাল সাড়ে ৩ টার দিকে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন ১ নম্বর ওয়ার্ড উলুবনিয়া এ ঘটনা ঘটে।এ বিষয়টি জানিয়েছেন নুরুল ইসলামের শাশুড়ী সামজিদা বেগম।

তিনি বলেন,শনিবার সকাল সাড়ে ১০ টা থেকে টেকনাফের হোয়াইক্যং উলুবনিয়া সীমান্তের মিয়ানমারের ওপারের মর্টারশেল ও ভারী গুলির ফায়ারের শব্দে এপারে ভেসে আসতেছে।

আমরা ভয়ে ও আতংকে নিরাপদে সরে গেছি।হঠাৎ দেখি ভারী একটা গুলির শব্দ হলো।তখন দেখি আমার মেয়ের জামাইয়ের বসতঘরে টিনের দরজা ছিদ্র হয়ে বাড়িতে ডুকে পড়ে একটি গুলি।তখন আমরা আতঙ্কের মধ্যেই পড়ে গেছি।পরে বিজিবির সদস্যরা খবর পেলে তারা এসে বসত ঘরের ওঠান থেকে গুলি টা নিয়ে যায়।

স্থানীয় আরেক বাসিন্দা মো. সোলেমান বলেন, মিয়ানমারের ওপারে গোলাগুলির শব্দে বাড়ি ঘরে থাকতে পারতেছিনা। শনিবার নুরুল ইসলামের বসতঘরে এসে পড়লো একটি গুলি।এর গত এক সপ্তাহে ধরে এ সীমান্তের ওপারে মর্টারশেল ও গুলি’র শব্দে অনিরাপদ মনে করছি।আমরা ছেলে-সন্তান নিয়ে রাতে ও দিনের বেলায় সব সময় ভয়ের মধ্যেই থাকতে হচ্ছে।

স্থানীয় ইউপি সদস্য সিরাজুল মোস্তফা লালু বলেন, টেকনাফের হোয়াইক্যং উলুবনিয়া,তুলাতুলি ও কানজরপাড়া সীমান্তের মিয়ানমারের ওপারের সপ্তাহ জুড়ে চলছে প্রচুর গোলাগুলি ভয়ে আমরা বাড়ি ঘরে থাকতে পারতেছিনা এবং  চিংড়ি ঘেরেও যেতে পারতেছিনা।সীমান্তের ওপারে ফায়ার চলাচলের সময় একটি গুলি এপারে উলুবনিয়ার নুরুল ইসলামের বসত ঘরে এসে পড়লো।এখনো সীমান্তের ওপারে চলছে ব্যাপক গোলাগুলি।এদিকে উখিয়ার সীমান্তবর্তী পালংখালী ইউনিয়নের বাসিন্দা গণমাধ্যম কর্মী নুরুল বশর বলেন সীমান্তের ও ওপারে ব্যাপক সংঘর্ষ চলছে।সীমান্তে বসবাসকারী লোকজনের মাঝে আতংক দেখা দিয়েছে।
৩৪ বিজিবির অধিনায়ক কর্নেল সাইফুল ইসলাম মুঠোফোন রিসিভ না করার কারনে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন বলেন,সীমান্তের পরিস্থিতি সম্পর্কে অবগত আছি।তবে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)সর্তক অবস্থায় রয়েছে।
#####

পাঠকের মতামত

  • কোটা সংস্কারের দাবীতে উখিয়ায় হাজারো শিক্ষার্থীর বিক্ষোভ
  • চলমান ছাত্র আন্দোলন উখিয়ায় বিস্তারের সম্ভাবনা
  • আবারও নাফনদীতে মিয়ানমার সীমান্ত থেকে বাংলাদেশি দু’টি ট্রলারে গুলি বর্ষণ
  • কক্সবাজারে সাংবাদিকদের ওপর আ.লীগ-ছাত্রলীগের হামলা
  • উখিয়ায় আকিজ গ্রুপের গুদাম থেকে সেলস ম্যানেজারের মরদেহ উদ্ধার
  • দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা
  • চট্টগ্রামে নিহত আকরাম ছাত্র দলের সভাপতি ছিল
  • ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও রাজশাহীতে বিজিবি মোতায়েন
  • উখিয়ায় হিজড়া জনগোষ্ঠীর প্রজনন স্বাস্থ্য বিষয়ক প্রকল্পের পরিচিতি ও ভবিষ্যৎ করনীয় শীর্ষক সভা
  • কক্সবাজারের রামুতে ওয়াশ গভর্নেন্স ব্যবস্থাকে শক্তিশালী করার মাধ্যমে নারীর ক্ষমতায়ন
  • তিন ঘন্টা বন্ধ ছিল যান চলাচল কোটা সংস্কারের দাবীতে উখিয়ায় হাজারো শিক্ষার্থীর বিক্ষোভ

              পলাশ বড়ুয়া ও শহীদুল ইসলাম:: কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দেশের বিভিন্ন স্থানে পুলিশ ...

    আবারও নাফনদীতে মিয়ানমার সীমান্ত থেকে বাংলাদেশি দু’টি ট্রলারে গুলি বর্ষণ

               জাহাঙ্গীর আলম,টেকনাফ( কক্সবাজার) সংবাদদাতা আবারও নাফনদীতে মিয়ানমারের সীমান্ত থেকে সেন্টমার্টিন থেকে টেকনাফের শাহপরীর দ্বীপ ...

    উখিয়ায় আকিজ গ্রুপের গুদাম থেকে সেলস ম্যানেজারের মরদেহ উদ্ধার

             উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালীতে আকিজ গ্রুপের গুদাম থেকে রক্তাক্ত অবস্থায় এক সেলস ম্যানেজারের মরদেহ উদ্ধার ...