ডেস্ক নিউজ
প্রকাশিত: জানুয়ারী ২৭, ২০২৪ ১০:৩৫ পিএম

 

শহিদুল ইসলাম.
কক্সবাজারের টেকনাফ সীমান্তের মিয়ানমারের ওপারের চলছে মর্টারশেল ও ভারী গুলি’র ফায়ার, এপারে এসে নুরুল ইসলামের বসত ঘরে এসের পড়লো এল এমজি’র গুলি।এদিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের আন্জুমান পাড়ার ওপারে ব্যাপক সংঘর্ষ চলছে।থেমে থেমে আসছে বিকট শব্দ।সীমান্ত এলাকার লোকজনের মধ্যে আতংক দেখা দিয়েছে।শনিবার সন্ধ্যার দিকে বিজিবির অধিনায়ক সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন।

শনিবার ( ২৭ জানুয়ারি) বিকাল সাড়ে ৩ টার দিকে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন ১ নম্বর ওয়ার্ড উলুবনিয়া এ ঘটনা ঘটে।এ বিষয়টি জানিয়েছেন নুরুল ইসলামের শাশুড়ী সামজিদা বেগম।

তিনি বলেন,শনিবার সকাল সাড়ে ১০ টা থেকে টেকনাফের হোয়াইক্যং উলুবনিয়া সীমান্তের মিয়ানমারের ওপারের মর্টারশেল ও ভারী গুলির ফায়ারের শব্দে এপারে ভেসে আসতেছে।

আমরা ভয়ে ও আতংকে নিরাপদে সরে গেছি।হঠাৎ দেখি ভারী একটা গুলির শব্দ হলো।তখন দেখি আমার মেয়ের জামাইয়ের বসতঘরে টিনের দরজা ছিদ্র হয়ে বাড়িতে ডুকে পড়ে একটি গুলি।তখন আমরা আতঙ্কের মধ্যেই পড়ে গেছি।পরে বিজিবির সদস্যরা খবর পেলে তারা এসে বসত ঘরের ওঠান থেকে গুলি টা নিয়ে যায়।

স্থানীয় আরেক বাসিন্দা মো. সোলেমান বলেন, মিয়ানমারের ওপারে গোলাগুলির শব্দে বাড়ি ঘরে থাকতে পারতেছিনা। শনিবার নুরুল ইসলামের বসতঘরে এসে পড়লো একটি গুলি।এর গত এক সপ্তাহে ধরে এ সীমান্তের ওপারে মর্টারশেল ও গুলি’র শব্দে অনিরাপদ মনে করছি।আমরা ছেলে-সন্তান নিয়ে রাতে ও দিনের বেলায় সব সময় ভয়ের মধ্যেই থাকতে হচ্ছে।

স্থানীয় ইউপি সদস্য সিরাজুল মোস্তফা লালু বলেন, টেকনাফের হোয়াইক্যং উলুবনিয়া,তুলাতুলি ও কানজরপাড়া সীমান্তের মিয়ানমারের ওপারের সপ্তাহ জুড়ে চলছে প্রচুর গোলাগুলি ভয়ে আমরা বাড়ি ঘরে থাকতে পারতেছিনা এবং  চিংড়ি ঘেরেও যেতে পারতেছিনা।সীমান্তের ওপারে ফায়ার চলাচলের সময় একটি গুলি এপারে উলুবনিয়ার নুরুল ইসলামের বসত ঘরে এসে পড়লো।এখনো সীমান্তের ওপারে চলছে ব্যাপক গোলাগুলি।এদিকে উখিয়ার সীমান্তবর্তী পালংখালী ইউনিয়নের বাসিন্দা গণমাধ্যম কর্মী নুরুল বশর বলেন সীমান্তের ও ওপারে ব্যাপক সংঘর্ষ চলছে।সীমান্তে বসবাসকারী লোকজনের মাঝে আতংক দেখা দিয়েছে।
৩৪ বিজিবির অধিনায়ক কর্নেল সাইফুল ইসলাম মুঠোফোন রিসিভ না করার কারনে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন বলেন,সীমান্তের পরিস্থিতি সম্পর্কে অবগত আছি।তবে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)সর্তক অবস্থায় রয়েছে।
#####

পাঠকের মতামত

টেকনাফের হ্নীলায় স্থানীয়দের হাতে ডাকাত আটক,পরে পুলিশের সোপর্দ

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হ্নীলায় ডাকাতি করতে আসা দলের এক সদস্যকে আটক করে ...

চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ জনের মনোনয়নপত্র জমা

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: দ্বিতীয় ধাপে আগামী ২১মে কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্টিত হতে যাচ্ছে। ...

নাফনদীতে মিয়ানমারের নৌবাহিনীর ছোড়া গুলিতে বাংলাদেশী দুই জেলে গুলিবিদ্ধ

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের নাফনদীতে মিয়ানমারের নৌবাহিনীর ছোড়া গুলিতে বাংলাদেশী দুই জেলে ...

নাফ নদীর জলসীমায় কোনো ধরনের হুমকি নেই : কোস্টগার্ড মহাপরিচালক

           আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সীমান্তবর্তী উপকূলীয় অঞ্চল পরিদর্শন করলেন বাংলাদেশ কোস্ট গার্ডের ...

সেন্টমার্টিনের জীববৈচিত্র্য রক্ষায় নৌবাহিনী মাঠে

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনদ্বীপে মেডিকেল ক্যাম্পেইন ও পরিচ্ছন্নতা অভিযান চালাতে মাঠে নেমেছে ...

ঘুমধুমে মাত্রাতিরিক্ত মদ্যপানে বৃদ্ধের মৃত্যু!

           নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:: নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজু বরইতলীতে একটি আকাশমণি বাগানের নীচে মাত্রাতিরিক্ত মদ্যপানে ...

চকরিয়ায় পুলিশি অভিযানে হত্যা মামলা আসামী গ্রেফতার

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: কক্সবাজারের চকরিয়ার বদরখালী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হত্যাকান্ডের ঘটনায় মো.শাকিল আহমদকে ...