ডেস্ক নিউজ
প্রকাশিত: জানুয়ারী ২৩, ২০২৪ ৪:৫১ পিএম

শাহেদ হোছাইন মুবিন :

সমুদ্র সৈকতকে ঘিরে প্রতিনিয়ত কক্সবাজার বেড়াতে আসেন লাখো পযর্টক। সমুদ্র সৈকতের কলাতলী, সুগন্ধা পয়েন্টসহ কলাতলী শহরের বিভিন্ন স্পটে পযর্টকদের টার্গেট করে দালাল চক্রের সদস্যরা। পর্যটক বা ঘুরতে আসা লোকজনকে হোটেল মোটেল জোনে নিয়ে আসতে ব্যবহার করা হয় অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত থাকা নারীদের।

এসব চক্রের নারী-পুরুষ সদস্যরা দেশের নানা প্রান্তের। দেশের বিভিন্ন জায়গা থেকে পর্যটন এলাকায় ঘাপটি মেরে থাকা এসব নারী-পুরুষ চক্রের ১৮ জন সদস্যকে গ্রেপ্তার করেছে কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ। ট্যুরিস্ট পুলিশের দেওয়া তথ্যে দেখা যায়,ওই নারী-পুরুষ সকলেই বরিশাল,চট্টগ্রাম, বান্দরবান,কুমিল্লা, ঝালকাঠি,গোপালগঞ্জ, ঢাকা,শেরপুর ও কক্সবাজার এলাকার। আটক ১৮ জনের মধ্যে ১১ জন পুরুষ ও ৭ জন নারী।

ট্যুরিস্ট পুলিশ জানায়, কটেজ জোনে অবৈধ কার্যকলাপ, মাদকসহ অপরাধীদের অভয়ারণ্যে পরিণত করেছে এই চক্রটি এবং মেয়েদের মাধ্যমে ফাঁদ পেতে পর্যটকদের ব্ল্যাকমেইল করতো তারা।

 

 

 

 

 

সম্প্রতি বেশ কিছু পযর্টকদের অভিযোগের ভিত্তিতে সোমবার (২২ জানুয়ারি) রাতে অভিযান চালিয়ে এসব অপরাধের সঙ্গে জড়িত ১৮ জন নারী পুরুষকে আটক করে। যদিও তারা এসব অপরাধের বিষয় ট্যুরিস্ট পুলিশকে অস্বীকার করছে বলে জানিয়েছেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিওনের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ। এই চক্রে আরো জড়িত সদস্যদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ট্যুরিস্ট পুলিশের এই কর্মকর্তা।

মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলন এসব তথ্য জানিয়ে আটকদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিচ্ছেন বলে জানায় ট্যুরিস্ট পুলিশ।

পাঠকের মতামত

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...

টেকনাফ সমুদ্রে মাছ ধরার ট্রলার ডুবিতে নিখোঁজ-১

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে বঙ্গোপসাগরের শাহপরীর দ্বীপের কাছাকাছি একটি ফিশিং ট্রলার ডুবির ...

তিন ঘন্টা বন্ধ ছিল যান চলাচল কোটা সংস্কারের দাবীতে উখিয়ায় হাজারো শিক্ষার্থীর বিক্ষোভ

          পলাশ বড়ুয়া ও শহীদুল ইসলাম:: কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দেশের বিভিন্ন স্থানে পুলিশ ...