ডেস্ক নিউজ
প্রকাশিত: জানুয়ারী ২১, ২০২৪ ৪:৫৯ পিএম , আপডেট: জানুয়ারী ২১, ২০২৪ ৯:৪২ পিএম

 

পলাশ বড়ুয়া::
কক্সবাজারের উখিয়ায় প্রাথমিক বিদ্যালয়ে প্যারেন্টিং বিষয়ক সভা ও শ্রেণি কার্যক্রম পরিদর্শন করেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত। পরে তিনি ৫টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক, এসএমসি সভাপতি ও সদস্যদের সাথে বিদ্যালয়ের উন্নয়নে আলোচনা করেন।

রবিবার (২১ জানুয়ারি) সকাল ১০ টার দিকে রাজাপালং ইউনিয়নের রেজুরকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে সার্বিক কার্যক্রম ও উন্নয়ন পর্যবেক্ষণ করেন মহাপরিচালক।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পরিবীক্ষণ ও মূল্যায়ন) শাহীনুর শাহীন খান।

কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আজম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উখিয়া প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোক্তার আহমদ, রেজুরকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমৃত কুমার বড়ুয়া, রুমখাঁপালং হাতিরঘোনা সাইরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি সভাপতি পলাশ বড়ুয়া, প্রধানশিক্ষক নাসির উদ্দিন, মোজাহের ঘোনা সপ্রাবির প্রধানশিক্ষক বশির আহমেদ, ইউপি সদস্য আবুল হাসনাত চৌধুরী, ইউপি সদস্য সেলিম কায়সার, মহিউদ্দিন মুন্না, লুনা বড়ুয়া ইউনেস্কো এবং ওয়ার্ল্ড ভিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত বলেন, শিক্ষার উন্নয়নে সরকারের পাশাপাশি এসএমসি এবং অভিভাবকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের মাধ্যমে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে নিবেদিত প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সেই সঙ্গে শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে পিতা-মাতার করণীয় দিক সমূহ তুলে ধরেন।

এ তিনি এও বলেন, প্রতিটি শিশু যাতে মানসম্মত শিক্ষার সুযোগ পায়, বিশেষ করে সুবিধা বঞ্চিত ও প্রান্তিক তা নিশ্চিত করতে সরকার ও অন্যান্য অংশীদারদের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়ায় শিক্ষা কার্যক্রম পরিদর্শন করেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক

টেকনাফের হ্নীলায় স্থানীয়দের হাতে ডাকাত আটক,পরে পুলিশের সোপর্দ

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হ্নীলায় ডাকাতি করতে আসা দলের এক সদস্যকে আটক করে ...

চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ জনের মনোনয়নপত্র জমা

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: দ্বিতীয় ধাপে আগামী ২১মে কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্টিত হতে যাচ্ছে। ...

নাফনদীতে মিয়ানমারের নৌবাহিনীর ছোড়া গুলিতে বাংলাদেশী দুই জেলে গুলিবিদ্ধ

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের নাফনদীতে মিয়ানমারের নৌবাহিনীর ছোড়া গুলিতে বাংলাদেশী দুই জেলে ...

নাফ নদীর জলসীমায় কোনো ধরনের হুমকি নেই : কোস্টগার্ড মহাপরিচালক

           আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সীমান্তবর্তী উপকূলীয় অঞ্চল পরিদর্শন করলেন বাংলাদেশ কোস্ট গার্ডের ...

সেন্টমার্টিনের জীববৈচিত্র্য রক্ষায় নৌবাহিনী মাঠে

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনদ্বীপে মেডিকেল ক্যাম্পেইন ও পরিচ্ছন্নতা অভিযান চালাতে মাঠে নেমেছে ...

ঘুমধুমে মাত্রাতিরিক্ত মদ্যপানে বৃদ্ধের মৃত্যু!

           নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:: নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজু বরইতলীতে একটি আকাশমণি বাগানের নীচে মাত্রাতিরিক্ত মদ্যপানে ...

চকরিয়ায় পুলিশি অভিযানে হত্যা মামলা আসামী গ্রেফতার

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: কক্সবাজারের চকরিয়ার বদরখালী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হত্যাকান্ডের ঘটনায় মো.শাকিল আহমদকে ...