ডেস্ক নিউজ
প্রকাশিত: জানুয়ারী ১৯, ২০২৪ ২:৩২ পিএম

 

জাহাঙ্গীর আলম,টেকনাফ।

দেশী ও আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত এনজিও অগ্রযাত্রার উদ্যোগে গত ১৮ই জানুয়ারি ‘২০২৪ তারিখ অগ্রযাত্রার পিআরএম-৪ প্রজেক্টের আওতায় টেকনাফ উপজেলায় কর্মরত সকল সরকারী ও বে-সরকারী সহকর্মীদের মধ্যে রোহিঙ্গা ক্যাম্প-২৬ এর সিআইসি অফিস মিলনায়তনে এক এ্যাডভোকেসি মিটিংয়ের আয়োজন করা হয়।

উক্ত মিটিংয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যাম্প-২৬ ও ২৭ এর সম্মানিত ক্যাম্প ইনচার্জ আবদুল হান্নান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যাম্প -২৬ ও ২৭ এর সহকারী ক্যাম্প ইনচার্জ মোস্তাক আহমেদ।

সভার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন অগ্রযাত্রার পিআরএম-৪ প্রজেক্টের প্রজেক্ট ম্যানাজার আবু ওসমান।

এ সময় আরও উপস্থিত ছিলেন টিডিএইচ এর চাইল্ড প্রটেকশন প্রজেক্টের প্রজেক্ট ম্যানাজার অর্জুন কুমার ধর। অন্যান্য দেশী ও বিদেশি এনজিও এর কর্মকর্তাগণ।

উক্ত মিটিংয়ে অগ্রযাত্রার পিআরএম-৪ প্রজেক্টের কর্ম পরিধি ও কর্মক্ষেত্র গুলো সম্পর্কে আলোচনা করা হয়। আলোচনায় উঠে আসে বর্তমানে ক্যাম্প-২৬ ও ২৭ এর শিশু সুরক্ষা, স্বাস্থ্য ও ওয়াশ এর সার্বিক পরিস্থিতি ও অগ্রযাত্রার কাজের ভুমিকা।

উক্ত আলোচনা সভায় ক্যাম্প ইনচার্জ বলেন- সরকার যেমন মানবিক, তেমনি আপনারা যারা এনজিও কর্মীরা আছেন আপনারাও মানবিক কাজ করছেন। আপনাদের এই মানবিক কাজকে আমরা সম্মান জানাই, অগ্রযাত্রা’র কাজের পরিধি আরও সমৃদ্ধ হোক এবং সফলতা ধরে রাখুক এই কামনাই করি।

সহকারী ক্যাম্প ইনচার্জ জনাব মোস্তাক আহমেদ বলেন- একটি শিশু মায়ের গর্ভে আসা থেকে শুরু করে বড় হয়ে উঠা পর্যন্ত সকল বিষয়ে কাজ করার চেষ্টা করে যাচ্ছে অগ্রযাত্রা। তেমনি ভাবে সকল রোহিঙ্গা জনগোষ্ঠীর মানুষদের এনজিওদের কার্যকর্মে সহযোগিতা করতে হবে।

উক্ত আলোচনা সভায় ক্যাম্প-২৬ ও ২৭ এর হেড মাঝি ও সাব ব্লকের মাঝি গণ উপস্থিত ছিলেন। রোহিঙ্গা ক্যাম্প-২৭ এর হেড মাঝি বদিরুল বলেন- রোহিঙ্গাদের স্বাস্থ্য সেবা ও শিশু সুরক্ষায় অগ্রযাত্রা এনজিও শুরু থেকে কাজ করে যাচ্ছে। আমরা মাঝিরাও অগ্রযাত্রা এনজিওর সকল কর্মকান্ড অংশগ্রহণ করছি।

উপস্থিত সকলের বস্তুনিষ্ঠ আলোচনার মাধ্যমে এবং সহকারী ক্যাম্প ইনচার্জ মহোদয়ের ধন্যবাদ জ্ঞাপন বক্তব্যের মাধ্যমে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

পাঠকের মতামত

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...

টেকনাফ সমুদ্রে মাছ ধরার ট্রলার ডুবিতে নিখোঁজ-১

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে বঙ্গোপসাগরের শাহপরীর দ্বীপের কাছাকাছি একটি ফিশিং ট্রলার ডুবির ...

তিন ঘন্টা বন্ধ ছিল যান চলাচল কোটা সংস্কারের দাবীতে উখিয়ায় হাজারো শিক্ষার্থীর বিক্ষোভ

          পলাশ বড়ুয়া ও শহীদুল ইসলাম:: কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দেশের বিভিন্ন স্থানে পুলিশ ...

আবারও নাফনদীতে মিয়ানমার সীমান্ত থেকে বাংলাদেশি দু’টি ট্রলারে গুলি বর্ষণ

           জাহাঙ্গীর আলম,টেকনাফ( কক্সবাজার) সংবাদদাতা আবারও নাফনদীতে মিয়ানমারের সীমান্ত থেকে সেন্টমার্টিন থেকে টেকনাফের শাহপরীর দ্বীপ ...