ডেস্ক নিউজ
প্রকাশিত: জানুয়ারী ৯, ২০২৪ ৯:১৩ পিএম

 

ঈদগাঁও প্রতিনিধি।

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফরিদুল আলম (৭০) আর নেই। মঙ্গলবার (৯ জানুয়ারী) বিকেল সাড়ে ৪ টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)। সে ইউনিয়নের খামার পাড়া এলাকার মৃত নুরুল কবিরের পূত্র।

মৃত্যু কালে স্ত্রী ১ ছেলে ২ মেয়ে অসংখ্য আত্মীয় স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে যান। আগামীকাল বুধবার ১০ জানুয়ারী সকাল ১০ টায় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে জানান মরহুমের বড় ভাই বজল আহমদ।

মরহুম ফরিদুল আলম ছিলেন আপাদমস্তক একজন নেতা। স্কুল জীবন থেকেই তাঁর নেতৃত্বের হাতেখড়ি। ১৯৭৩-৭৪ সালে তিনি ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিনি ১৯৭৫ সালে একই স্কুল থেকে এসএসসি পাশ করেন।পরবর্তীতে ব্যবসা এবং স্থানীয় রাজনীতিতে সম্পৃক্ত হন। আজীবন তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আদর্শের ভাবশিষ্য হিসেবে মুক্তিযুদ্ধে চেতনা ও মুল্যবোধকে সমুন্নত রেখেছেন। আওয়ামীলীগের দু:সময়ে স্বাধীনতাবিরোধী ও প্রতিক্রিয়াশীল চক্রের শত বাধা ও নির্যাতন উপেক্ষা করে বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব দিয়ে দলকে সুসংগঠিত করেন।

তিনি একাধিকবার অবিভক্ত ( ঈদগাঁও,জালালাবাদ ও ইসলামাবাদ) ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ( জালালবাদ ইউনিয়ন) মেম্বার নির্বাচিত হয়ে বিপুল জনপ্রিয়তা অর্জন করেন।

১৯৯২ সালে নববিভক্ত জালালাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাষ্টার আমান উল্লাহ ফরাজীর কাছে অল্প ভোটের ব্যবধানে হেরে গেলেও তাঁর জনপ্রিয়তা কমেনি। ২০০২ সালে জালালাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিপুল ভোটে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। ফরিদুল আলম তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে সততা,নিষ্ঠা ও দায়িত্ববান জনপ্রতিনিধিদের হিসেবে বেশ খ্যাতি অর্জন করেন। একজন জনবান্ধব জনপ্রতিনিধি হিসেবে তিনি জালালাবাদ ইউনিয়নের ব্যাপক উন্নয়ন করেন। তাঁর সময়ে জালালবাদের প্রতিটি গ্রামে উন্নয়নের ছোঁয়া লাগে।

ঈদগাঁও নদীর ক্রমাগত ভাঙনের মুখে অস্তিত্ব সংকটে পড়া ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়কে বাঁচাতে তিনি স্বউদ্যোগে বিভিন্ন দপ্তরে দৌঁড়ঝাপ করে ৭৫ লক্ষ টাকা ব্যয়ে ভেড়িবাধ নির্মাণ করেন। এতে নদী ভাঙ্গন বন্যা থেকে রক্ষা পায় বিদ্যালয়, ঈদগাঁও বাজারসহ আশপাশের অসংখ্য গ্রাম।

সাধারণ জীবনযাপনে অভ্যস্ত ফরিদ চেয়ারম্যান একজন মানবতাবাদি ও নিবেদিতপ্রাণ জনবান্ধবনেতা হিসেবে সাধারণ মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন আজিবন। তাঁর আত্মার শান্তি কামনা করে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সম্মিলিত নাগরিক ফোরাম, ঈদগাঁও উপজেলা নেতৃবৃন্দ।

পাঠকের মতামত

  • স্বপদে বহাল থাকতে রামু জোয়ারিয়ানালা হাজী মোহাম্মদ সাঁচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের তোড়জোড়, শিক্ষার্থীদের বিক্ষোভ
  • খুটাখালীতে যুবদলের কর্মী সভায় বক্তারা- ১৭ বছর ধরে দেশের মানুষ কথা বলতে পারেনি
  • টেকনাফের সাবরাংয়ে পুলিশের অভিযানে ৩২ হাজার ইয়াবা উদ্ধার, ট্রাক ড্রাইভার ও হেলাপার
  • রামুতে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে ২৩ হাজার কিশোরীকে দেয়া হবে এইচপিভি টিকা
  • জীবিত মেহের আলীর নামে ইউপি চেয়ারম্যানের মৃত্যু সনদ!
  • টেকনাফে ৭ বছরের মাদক মামলার সাজাপ্রাপ্ত ব্যক্তি গ্রেফতার
  • রামুতে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত
  • ঈদগাঁওতে বন্যহাতির রহস্যজনক মৃত্যু
  • চলে গেলেন পঞ্চগড়ের সাংবাদিক সাইফুল আলম বাবু
  • চকরিয়ায় কুপ্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূকে ধর্ষণ চেষ্টা
  • স্বপদে বহাল থাকতে রামু জোয়ারিয়ানালা হাজী মোহাম্মদ সাঁচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের তোড়জোড়, শিক্ষার্থীদের বিক্ষোভ

              প্রতিবেদক, রামু কক্সবাজারের রামু উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান জোয়ারিয়ানালা হাজী মোহাম্মদ সাঁচি উচ্চ বিদ্যালয়ের ...

    খুটাখালীতে যুবদলের কর্মী সভায় বক্তারা- ১৭ বছর ধরে দেশের মানুষ কথা বলতে পারেনি

             সেলিম উদ্দীন, ঈদগাঁও দেশের চলমান পরিস্থিতিতে দলকে আরো গতিশীল, শক্তিশালী ও সুসংগঠিত করার লক্ষ্যে কক্সবাজারের ...

    টেকনাফের সাবরাংয়ে পুলিশের অভিযানে ৩২ হাজার ইয়াবা উদ্ধার, ট্রাক ড্রাইভার ও হেলাপার

               আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সাবরাংয়ে একটি বিশেষ অভিযান চালিয়ে ৩২ হাজার পিস ইয়াবা ...

    রামুতে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে ২৩ হাজার কিশোরীকে দেয়া হবে এইচপিভি টিকা

             প্রতিবেদক, রামু জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধযোগ্য একটি রোগ। দ্রুত রোগ নির্ণয় ও প্রয়োজনীয় চিকিৎসার মাধ্যমে এই ...

    জীবিত মেহের আলীর নামে ইউপি চেয়ারম্যানের মৃত্যু সনদ!

             প্রতিবেদক, রামু কক্সবাজারের রামুতে টাকার বিনিময়ে জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে মৃত্যু সনদপত্র দেওয়ার অভিযোগ উঠেছে ...

    টেকনাফে ৭ বছরের মাদক মামলার সাজাপ্রাপ্ত ব্যক্তি গ্রেফতার

             স্টাফ রিপোর্টার।কক্সবাজারের টেকনাফে পলাতক ৭ বছরের মাদক মামলার সাজাপ্রাপ্ত ব্যক্তি সাব্বির আহমেদকে গ্রেফতার করেছে পুলিশ।গ্রেফতার ...