ডেস্ক নিউজ
প্রকাশিত: জানুয়ারী ৯, ২০২৪ ৫:৫১ পিএম

নিজস্ব প্রতিনিধি।।

দেশের জনগণকে অভিনন্দন জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “এ নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ায় কিছু যায়-আসেনি, ইতিহাসের পাতায় ৭ জানুয়ারির নির্বাচন স্বর্ণাক্ষরে লেখা থাকবে।”

 

মঙ্গলবার (৯ জানুয়ারি) গণভবনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পাশাপাশি দেশের সর্বস্তরের নাগরিকদের সঙ্গে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

শেখ হাসিনা বলেন, “মুষ্টিমেয় খুনি এবং যুদ্ধাপরাধীদের দল ছাড়া এ দেশে সকল মানুষ স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনে অংশ নিয়েছে। সুষ্ঠু নির্বাচন হয়েছে। প্রতিযোগিতামূলক নির্বাচন হয়েছে। জনগণের অংশগ্রহণমূলক নির্বাচন হয়েছে।”

 

তিনি আরও বলেন, “এত দলের মধ্যে দুই-চারটা দল অংশগ্রহণ না করলে কিছু আসে যায় না। জনগণ অংশগ্রহণ করেছে সেটাই সব থেকে বড়। এ নির্বাচনে স্বতঃস্ফূর্তভাবে জনগণে অংশগ্রহণ করেছে। ১২০ বছরের বয়স্ক বুড়ো মানুষও ভোট দিতে গেছে। এর থেকে বড় কথা আর কি হতে পারে।”

 

আওয়ামী লীগ সভাপতি বলেন, “বঙ্গবন্ধুকে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করা হয়। স্বাধীনতায় লাখো শহীদের যে অবদান, সেই ইতিহাস থেকে মুছে ফেলা হয়। ইতিহাস বিকৃতি করা হয়। এটাই হচ্ছে জাতির সবচেয়ে দুর্ভাগ্য।”

 

আওয়ামী লীগকে ধ্বংস করার জন্য বারবার অনেকেই এসেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “আওয়ামী লীগকে ধ্বংস করার জন্য আইয়ুব খান চেষ্টা করেছে, ইয়াহিয়া খানও চেষ্টা করেছে, জিয়াউর রহমান চেষ্টা করেছে, এরশাদ চেষ্টা করেছে। জিয়াউর রহমান যেমন হত্যাকাণ্ড চালিয়েছেন, কীভাবে খালেদা জিয়াও হত্যাকাণ্ড চালিয়ে আমাদের হাজার হাজার নেতাকর্মীর ওপর নির্মমতা করেছে।”

 

ভোট বর্জনকারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, “হতাশার কিছু নেই, আপনারা তো এ দেশেরই জনগণ। হয়ত আপনাদের ওপর ওহি নাজিল হয়েছে। আমরা ডিজিটাল বাংলাদেশ করে দিয়েছি, ডিজিটালের সুবাদেই ওহি নাজিল হয়। নিজেরা লন্ডনে বসে আয়েস করে পায়েস খায়, আর এখানে কর্মীদের মাঠে নামায়। মাঠে নামায় আগুন দিয়ে মানুষ পোড়াতে।”

পাঠকের মতামত

প্রথম ধাপে উপজেলা নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন আজ

         সিএসবি টুয়েন্টিফোর:: প্রথমবারের মতো স্থানীয় সরকারের উপজেলা পরিষদ নির্বাচনে শুধু অনলাইনে মনোনয়নপত্র জমা নিচ্ছে নির্বাচন ...

অনুমোদিনহীন সেন্টমার্টিন নৌ-রুটে স্পিডবোট ডুবি,তিনশিশুসহ ১৯যাত্রী জীবিত উদ্ধার

           আব্দুস সালাম,টেকনাফ টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে ঢেউর কবলে পড়ে যাত্রীবাহী একটি স্পিড বোট ডুবে গেছে।এ সময় ...

তিন বছরে ২৯০টি বন মামলা রুজু। ১৫ জনের প্রাণহানি উখিয়ায় মাসোহারায় চলছে হাজারের অধিক অবৈধ ডাম্পার!

           # বন ও পাহাড় রক্ষায় খাল ইজারা বন্ধ করা সময়ের দাবী। নিজস্ব প্রতিবেদক:: উখিয়ায় ...

পাহাড়ের মাটি রক্ষা করতে গিয়ে ট্রাকচাপায় বিট কর্মকর্তার মৃত্যু

         নিজস্ব প্রতিনিধি:: ভূমিদস্যু ও বনদস্যুদের হাত থেকে পাহাড়ের মাটি রক্ষা করতে গিয়ে ডাম্পার ট্রাক চাপায় ...