ডেস্ক নিউজ
প্রকাশিত: জানুয়ারী ১, ২০২৪ ৬:৫৩ পিএম

 

এইচ.কে রফিক উদ্দিন:-
নতুন বই পেতে সোমবার (১ জানুয়ারি) সকাল সকালই স্কুলে হাজির হয়েছিল শিক্ষার্থীরা। বই উৎসব অনুষ্ঠান শেষে বই তুলে দেওয়া হয় প্রতিটি শিক্ষার্থীর হাতে।

নতুন বইয়ের গন্ধ মুহূর্তেই চারদিকে ছড়িয়ে পড়ে। রঙিন মলাটের মধ্যে যেন আবারও বন্দি হয় নতুন বছরের স্বপ্নও। অজানা কবিতা, গল্প আর জ্ঞান-বিজ্ঞানে নিজেদের শানিত করার অদম্য ইচ্ছায় উচ্ছ্বাসিত হয়ে ওঠে কোমলমতি শিক্ষার্থীরা। হাসি-আনন্দে একাকার হয়ে বুকের সঙ্গে দুই হাত দিয়ে মায়ার বাঁধনে নতুন বইগুলো জড়িয়ে স্কুল ছাড়ে কোমলমতি শিক্ষার্থীরা।

বই বিতরণ উৎসবকে ঘিরে বেলা ১১টায় উখিয়ার ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান মানিকের সভাপতিত্বে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সদ্য বিদায়ী সভাপতি, জেলা আওয়ামী লীগের সদস্য আবুল মনসুর চৌধুরী।

প্রধান বক্তা হিসেবে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্য দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন, রত্নাপালং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির নব-নির্বাচিত সভাপতি খাইরুল আলম চৌধুরী।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রত্নাপালং ইউনিয়নের তরুণ উদ্যোক্তা, বিশিষ্ট ঠিকাদার ওবায়েদ চৌধুরী, সাংবাদিক শফিক আজাদ ও শহিদুল ইসলামসহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ।

উক্ত বই বিতরণ অনুষ্ঠানে প্রধান বক্তা বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি খাইরুল আলম চৌধুরী বলেন, বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া বর্তমান সরকারের অঙ্গিকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ উদ্যোগটি নিয়েছিলেন। সে জন্য তাকে ধন্যবাদ জানাই। এ উদ্যোগের ফলে আমাদের শিক্ষার্থীরা বিনামূল্যে পাঠ্যবই পাচ্ছে।

পাঠকের মতামত

প্রকৃতির স্বার্থে সেন্টমার্টিন ও বন রক্ষা আমাদের নৈতিক দায়িত্ব : প্রধান বন সংরক্ষক

           জাহাঙ্গীর আলম সেন্টমার্টিন দেশের মূল্যবান সম্পদ উল্লেখ করে বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক আমির ...

উখিয়ায় করাতকল ও গোল কাঠ জব্দ

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ায় যৌথ অভিযান চালিয়ে অবৈধ করাত কল ও গোলকাঠ জব্দ করেছে প্রশাসন।এসময় ...

উখিয়ায় রোহিঙ্গা খেলোয়াড় নিয়ে চলছে অনুমতিবিহীন ফুটবল টূর্ণামেন্ট, চাঁদাবাজির অভিযোগ! 

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় রেফারী এসোসিয়েশন ও ক্রীড়া সংস্থার অনুমতিবিহীন রোহিঙ্গা খেলোয়াড় দিয়ে চলছে সোনাইছড়ি ...

টেকনাফের শাহপরীর দ্বীপ ও বরইতলী ঘাটে অভিযানঃবিপুল পরিমাণ খাদ্যপণ্য সহ আটক-৬

         প্রতিনিধি। কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ ও বরইতলী ঘাটে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ খাদ্যপণ্য ও অকটেনসহ ...

রোহিঙ্গা ক্যাম্পে অভিযানঃঅস্ত্র-গুলি সহ আরসার সদস্য আটক

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসা’র এক সদস্যকে ...

মেরিনড্রাইভ সড়কে বর যাত্রীবাহী মাইক্রোবাস দুমড়েমুচড়ে আহত-৪

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের মেরিনড্রাইভ সড়কে বরযাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়েমুচড়ে মারাত্মকভাবে ...

হোয়াইক্যংয়ে অবৈধভাবে কবরস্থানে স্থাপনা নির্মাণ ইউএনও’র উচ্ছেদ

           প্রতিনিধি। টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের কবরস্থানের জায়গা জোরপুর্বক দখল করে ...