ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩ ১০:৫২ পিএম

 

শাহেদ হোছাইন মুবিন:
রেল লাইনের নাট-বল্টু চুরি হয়, কখনো কি শুনেছেন রেল লাইনের পাথর চুরি হয়। এবার কক্সবাজার রেল লাইন থেকে রাতের আধারে পাথর চুরির ঘটনা ঘটছে বলে জানা গেছে।

রেললাইনের আশপাশের লোকজন পাথর নিয়ে বাড়ি তৈরির কাজে ব্যবহার করছেন। অনেকে পাথর বাড়ির ভেতরে স্তূপ করে রেখেছেন। কারও কারও বাড়ির ফুলের টবেও পাথর শোভা পাচ্ছে। এমন খবরে মঙ্গলবার দুপুরে র‌্যাব ১৫ এর একটি টিম লিংক রোড়স্থ মেরিন সিটি হাসপাতালের পূর্ব পাশে রেল লাইনে ছুটে যান। এবং পাথর চুরি নিয়ে স্থানীয়দের সর্তক করেন।

র‍্যাব-১৫ এর আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী বলেন, রেললাইন থেকে পাথর চুরি এটি রেলের জন্য মারাত্মক বিষয়। রাতের অন্ধকারে পাথর চুরি করছে নিজেরা লাভবান হওয়ার জন্য। কাদের বাড়িতে পাথর নেওয়া হচ্ছে তা হাতিয়ে দেখার পাশাপাশি গোয়েন্দা নজরদারি রেখেছে। এ ঘটনায় জড়িত যেই থাকুকনা কেন আইনগত ব্যবস্থা নেওয়া হবে জানান তিনি।

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের নগরী কক্সবাজার। মানুষ ক্লান্তি মেটাতে অবসর সময়টুকু হাতে নিয়ে এই সমুদ্র সৈকতের পর্যটন নগরীতে আসেন খনিকের জন্য। দেশের বিভিন্ন প্রান্ত থেকে সড়ক ও বিমান পথের মাধ্যমে কক্সবাজারে এতোদিন আসা গেলেও নতুন একটি আরামদায়ক ও নিরাপদ যোগাযোগ ব্যবস্থা রেলপথ । প্রায় ১৮ হাজার ৩৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয় এ রেললাইন।

পাঠকের মতামত

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...

টেকনাফ সমুদ্রে মাছ ধরার ট্রলার ডুবিতে নিখোঁজ-১

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে বঙ্গোপসাগরের শাহপরীর দ্বীপের কাছাকাছি একটি ফিশিং ট্রলার ডুবির ...

তিন ঘন্টা বন্ধ ছিল যান চলাচল কোটা সংস্কারের দাবীতে উখিয়ায় হাজারো শিক্ষার্থীর বিক্ষোভ

          পলাশ বড়ুয়া ও শহীদুল ইসলাম:: কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দেশের বিভিন্ন স্থানে পুলিশ ...