ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩ ৯:১৩ পিএম

 

আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার)
কক্সবাজারের টেকনাফে পৃথক দু’টি অভিযান চালিয়ে ৩৯ হাজার ১৯০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।এসময় দুই ব্যক্তিকে আটক করা হয়।

আটককৃতরা হলেন,টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারিঙ্গাঘোনা এলাকার মৃত আমির হোসেনের ছেলে মোঃ সৈয়দুল আমিন (৩৫) এবং টেকনাফ পৌরসভার দক্ষিণ জালিয়াপাড়ার মোঃ ইয়াকুবের ছেলে মো. আব্দুল খালেক(২৩)।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক
লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মঙ্গলবার(২৬ ডিসেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে,টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর দায়িত্বপূর্ণ কক্সবাজার-টেকনাফ মহাসড়ক দিয়ে যানবাহনযোগে মাদকদ্রব্য পাচার হতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে উনচিপ্রাং বিওপি কর্তৃক উনচিপ্রাং রাস্তার মাথায় একটি অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে যানবাহন তল্লাশী কার্যক্রম শুরু করে।কিছুক্ষণ পর হোয়াইক্যং থেকে হ্নীলাগামী একটি সিএনজি অস্থায়ী চেকপোস্টে আসলে তা তল্লাশীর জন্য থামানো হয়। পরবর্তীতে উক্ত সিএনজিটি তল্লাশীকালীন পূর্ব থেকেই প্রাপ্ত বর্ণনা অনুযায়ী একজন যাত্রীর আচরণ সন্দেহজনক হওয়ায় উক্ত যাত্রীকে চেকপোস্টে কর্তব্যরত সৈনিক দ্বারা পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশী এবং জিজ্ঞাসাবাদ করা হয়। তল্লাশীর একপর্যায়ে উক্ত যাত্রীর পরিহিত জ্যাকেটের ভিতরে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ৯ হাজার ১৯০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এছাড়াও আটককৃত আসামীর কাছ থেকে ২টি মোবাইল ফোনও জব্দ করা হয়।

এছাড়া অপরদিকে একইদিনে গোপন তথ্যের ভিত্তিতে, টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ নাজিরপাড়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৬ থেকে আনুমানিক ১ কিলোমিটার উত্তর দিকে দেড় নম্বর নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে। এমন সংবাদের ভিত্তিতে নাজিরপাড়া বিওপি’র চোরাচালান প্রতিরোধ টহলদল বর্ণিত এলাকায় গমন করে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে বেড়ীবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর টহলদল দুইজন ব্যক্তিকে একটি পলিথিনের ব্যাগ হাতে নিয়ে নাফনদী পার হয়ে বেড়ীবাঁধের দিকে আসতে দেখে। উক্ত ব্যক্তিদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে উক্ত ব্যক্তিরা দূর থেকেই বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে দ্রুত দৌড়ে পালানোর সময় টহলদল একজন চোরাকারবারীকে আটক করতে সক্ষম হয় এবং অপর চোরাকারবারী দ্রুত দৌড়ে ঘন কেওড়া বাগানের ভিতরে পালিয়ে যায়। আটককৃত চোরাকারবারীর নিকট রক্ষিত একটি পলিথিনের ব্যাগের ভিতর থেকে ৩০ হাজার ০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

তিনি আরো জানান,আটককৃত আসামীদেরকে (বাংলাদেশী নাগরিক) জব্দকৃত ইয়াবা ট্যাবলেট এবং মোবাইল ফোনসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

পাঠকের মতামত

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...