ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩ ৬:১৯ পিএম

 

আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার)
পবিত্র হজ্ব পালন করতে পায়ে হেঁটে সৌদি আরবের উদ্দেশে রওনা হয়েছেন কক্সবাজারের টেকনাফ উপজেলার ৪৮ বছর বয়সী মোহাম্মদ জামিল। তিনি টেকনাফ আইডিয়াল পাবলিক স্কুলের প্রধান শিক্ষক। টেকনাফ পৌরসভার কায়ুকখালীয়া পাড়া এলাকায় তাঁর বাড়ি।

শনিবার সকালে টেকনাফ পৌরসভার জিরো পয়েন্ট থেকে থেকে হেঁটে রওনা দেন বলে জানিয়েছেন টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এহতেশামুল হক বাহদুর। প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে বেনাপোল হয়ে ভারতের উদ্দেশে রওনা হবেন তিনি।

কাউন্সিলর এহতেশামুল হক বাহদুর বলেন, জামিলের হজ্ব যাত্রার জন্য পৌরসভা থেকে তাঁর প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করে দেওয়া হয়েছে। ১৬ ডিসেম্বর সকালে টেকনাফ জিরো পয়েন্ট অলিয়াবাদ জামে মসজিদে ফজরের নামাজ আদায়ের পর মা–বাবার কবর জিয়ারত শেষে জামিল রওনা হয়েছেন।

হেঁটে হজে যাওয়া প্রসঙ্গে জানতে চাইলে জামিল বলেন, ‘ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল হেঁটে সৌদি আরব যাব। এ জন্য কয়েক বছর ধরে দৈনিক নির্দিষ্ট সময়ের মধ্যে ১৫-২০ কিলোমিটার হাঁটাহাঁটি করেছি।

কোন পথে কীভাবে সৌদি আরব যাবেন—জানতে চাইলে জামিল বলেন, ‘দিনে কমপক্ষে ৩৫-৪০ কিলোমিটার পথ পাড়ি দেওয়ার ইচ্ছা আছে। আমি পারব, এটুকু মনোবল রয়েছে। প্রথমে ঢাকা থেকে যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে যাব। ভারত থেকে পাকিস্তান, ইরান, ইরাক, কুয়েত হয়ে সৌদি আরবে প্রবেশ করব ইনশা আল্লাহ। পুরো পথ পাড়ি দিতে আমাকে প্রায় আট হাজার কিলোমিটার হাঁটতে হবে। আমি এটুকু পথ পাড়ি দিয়ে পবিত্র মক্কা নগরীতে প্রবেশ করব।

পাঠকের মতামত

এবার কল্যাণ পার্টির সমর্থকের ঘর পুড়িয়েছে দুবৃর্ত্তরা

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান বীর ...

উখিয়ার বিভিন্নস্হানে গণসংযোগ কালে অধ্যাপক নুরুল আমিন সিকদার দল -মত নির্বিশেষে লাঙ্গলে ভোট দেওয়ার আহবান

           উখিয়া প্রতিনিধি।। কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ)আসনে জাতীয় পাটির (লাঙ্গল)প্রতীকের মনোনীত প্রার্থী অধ্যাপক নুরুল আমিন সিকদার ভূট্রো।সোমবার ...

ঈদগাঁওতে সংসদ নির্বাচনের লক্ষ্যে ৫ প্লাটুন বিজিবি মোতায়েন, চলছে পেট্রোল ডিউটি

           ঈদগাঁও প্রতিনিধি। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষে সারাদেশের মতো কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় ...

চকরিয়ায় আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্টিত

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: চকরিয়া উপজেলার আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ডিসেম্বর) সকাল ১১টায় ...

অবরোধের সমর্থনে টেকনাফ পৌর বিএনপি ও অঙ্গসংগঠনের মিছিল

         টেকনাফ প্রতিনিধি।। ডামি নির্বাচন বর্জন,অসহযোগ আন্দোলন ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবিতে ১৩ তম দফায় ডাকা দেশব্যাপী ...

টেকনাফে র‌্যাবের পৃথক অভিযানে পৌনে ৩ লাখ ইয়াবা,২ কেজি আইস,৫শ বোতল ফেন্সিডিল,অস্ত্র ও কার্তুজ উদ্ধার,আটক-৪

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নস্থ রঙ্গীখালির গহীন পাহাড়ী এলাকা থেকে এবং ...