ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২৩ ৬:০৯ পিএম

 

প্রতিনিধি।

কক্সবাজার-টেকনাফ মহাসড়কের মরিচ্যা যৌথ চেকপোস্টে মালবাহী ট্রাকে অভিযান চালিয়ে ১৮ কেজি ২০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বিজিবি।এ সময় জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক করতে সক্ষম হয়।মাদক পাচারে ব্যবহৃত ট্রাক,এক বোতল বিদেশি মদ,১টি চাকু ও ৩টি মোবাইল সেট জব্দ করা হয়। উদ্ধারকৃত মাদকের মূল্য ৯০ কোটি টাকা বলে বিজিবি জানিয়েছেন।

 

আটককৃতরা হলেন টেকনাফ উপজেলার জাহাজপুরা নেয়াখালী পাড়ার মৃত আজিজুর রহমানের ছেলে ট্রাক চালক মো. কেফায়েত উল্লাহ (৩৮) এবং একই উপজেলার মহেশখালী পাড়ার আবু বকরের ছেলে মো. হারুন (২৩)।আটককৃতদের রামু থানায় হস্তান্তর করা হয়। তবে ট্রাক চালক কে আটক করতে পারেনি।

 ১৪ ডিসেম্বর(বৃহস্পতিবার) রাত সাড়ে ১২ টায় রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) এর অধীনস্থ মরিচ্যা যৌথ চেকপোষ্টে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে টেকনাফ হতে কক্সবাজারগামী ট্রাক থেকে এসব আইস উদ্ধার করা হয়।

শুক্রবার বিকাল ৩ টায় রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) সদর দপ্তরে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান, রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) অধিনায়ক লঃ কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ। এসময় তিনি আরও জানান- তল্লাশী করে ট্রাকে থাকা লবনের বস্তার ভিতরে সাদা কাপড়ে মোড়ানো ও বিশেষভাবে লুকায়িত অবস্থায় ১৮.০২০ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়।

পরবর্তীতে আটক ট্রাক চালক মো. কেফায়েত উল্লাহ ও তার সহযোগি মো. হারুনের স্বীকারোক্তি মতে মাদক চক্রের মূল হোতা হোসাইন আহমদকে ধরার জন্য টেকনাফের সাবরাং এলাকায় সারারাত অভিযান পরিচালনা করা হয়। এখন পর্যন্ত সে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গ্রেপ্তার এড়াতে সক্ষম রয়েছে। সে যাতে বৈধভাবে দেশ ছেড়ে পালাতে না পারে এ জন্য তার পাসপোর্ট এবং পরিচয় পত্র জব্দ করা হয়েছে। তাকে গ্রেফতারে বিজিবি’র অভিযান এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত থাকবে।

 

প্রেস ব্রিফিংয়ে রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) অধিনায়ক লঃ কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ আরও জানান- উদ্ধারকৃত ক্রিস্টাল মেথ আইসের মূল্য ৯০ কোটি টাকা। বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র অভিযানিক কর্মকান্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে।

 

পাঠকের মতামত

প্রকৃতির স্বার্থে সেন্টমার্টিন ও বন রক্ষা আমাদের নৈতিক দায়িত্ব : প্রধান বন সংরক্ষক

           জাহাঙ্গীর আলম সেন্টমার্টিন দেশের মূল্যবান সম্পদ উল্লেখ করে বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক আমির ...

উখিয়ায় করাতকল ও গোল কাঠ জব্দ

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ায় যৌথ অভিযান চালিয়ে অবৈধ করাত কল ও গোলকাঠ জব্দ করেছে প্রশাসন।এসময় ...

উখিয়ায় রোহিঙ্গা খেলোয়াড় নিয়ে চলছে অনুমতিবিহীন ফুটবল টূর্ণামেন্ট, চাঁদাবাজির অভিযোগ! 

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় রেফারী এসোসিয়েশন ও ক্রীড়া সংস্থার অনুমতিবিহীন রোহিঙ্গা খেলোয়াড় দিয়ে চলছে সোনাইছড়ি ...

টেকনাফের শাহপরীর দ্বীপ ও বরইতলী ঘাটে অভিযানঃবিপুল পরিমাণ খাদ্যপণ্য সহ আটক-৬

         প্রতিনিধি। কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ ও বরইতলী ঘাটে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ খাদ্যপণ্য ও অকটেনসহ ...

রোহিঙ্গা ক্যাম্পে অভিযানঃঅস্ত্র-গুলি সহ আরসার সদস্য আটক

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসা’র এক সদস্যকে ...

মেরিনড্রাইভ সড়কে বর যাত্রীবাহী মাইক্রোবাস দুমড়েমুচড়ে আহত-৪

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের মেরিনড্রাইভ সড়কে বরযাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়েমুচড়ে মারাত্মকভাবে ...