ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২৩ ১:০৩ পিএম , আপডেট: ডিসেম্বর ১৪, ২০২৩ ১:১২ পিএম

 

নিজস্ব প্রতিবেদক ॥
মহান মুক্তিযুদ্ধ চলাকালীন বিজয় অর্জনের অন্তিম মুহুর্তে জাতির বিবেক পেশাজীবি সুশীলদের হত্যার করুন স্মৃতি বিজড়িত ১৪ ডিসেম্বর। এ উপলক্ষে দক্ষিণ কক্সবাজারের সর্বোচ্চ বিদ্যাপীঠ উখিয়া কলেজে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ১১টার দিকে শহীদ মিনার চত্বরে অধ্যাপক তহিদুল আলমের সভাপতিত্বে পুষ্পস্তবক দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দিবসের কর্মসূচি শুরু করা হয়।

পরে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উখিয়া কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অজিত কুমার দাশ।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে পরাজয় নিশ্চিত জেনে পাক্ হানাদার বাহিনী বাঙালি জাতিকে মেধাশূণ্য করার জন্য শিক্ষক, বিজ্ঞানী, চিন্তক, সাহিত্যক, সাংবাদিক, শিল্পী, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবি, ক্রীড়াবিদ সরকারী কর্মকর্তাসহ বহু মানুষকে হত্যা করে। আজ জাতির এই সূর্য সন্তানদের প্রতি উখিয়া কলেজ পরিবারের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শাহ আলম,  সমাজ বিজ্ঞানের প্রভাষক আমানত সাকিব, অর্থনীতির প্রভাষক নুরুল মাসুদ ভুইয়া, প্রভাষক শহীদুল ইসলাম, উখিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি সাঈদুল আমিন টিপু, ছাত্রনেতা মো: ইসহাক প্রমুখ।

পাঠকের মতামত

তিন ঘন্টা বন্ধ ছিল যান চলাচল কোটা সংস্কারের দাবীতে উখিয়ায় হাজারো শিক্ষার্থীর বিক্ষোভ

          পলাশ বড়ুয়া ও শহীদুল ইসলাম:: কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দেশের বিভিন্ন স্থানে পুলিশ ...

আবারও নাফনদীতে মিয়ানমার সীমান্ত থেকে বাংলাদেশি দু’টি ট্রলারে গুলি বর্ষণ

           জাহাঙ্গীর আলম,টেকনাফ( কক্সবাজার) সংবাদদাতা আবারও নাফনদীতে মিয়ানমারের সীমান্ত থেকে সেন্টমার্টিন থেকে টেকনাফের শাহপরীর দ্বীপ ...

উখিয়ায় আকিজ গ্রুপের গুদাম থেকে সেলস ম্যানেজারের মরদেহ উদ্ধার

         উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালীতে আকিজ গ্রুপের গুদাম থেকে রক্তাক্ত অবস্থায় এক সেলস ম্যানেজারের মরদেহ উদ্ধার ...