ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২৩ ৫:৪৪ পিএম

 

আব্দুস সালাম, টেকনাফ(কক্সবাজার)
কক্সবাজারের রামু ও টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ৩৮ হাজার পিস ইয়াবাসহ দুইজন মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

আটককৃত মাদক কারবারীরা হলেন,টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের ৩নং ওয়ার্ড কাটাবুনিয়া এলাকার মোহাম্মদ হোসাইনের ছেলে জাফর আলম(৪৪) এবং নাইক্ষ্যংছড়ি উপজেলার নাইক্ষ্যংছড়ি ইউনিয়নের প্রধান ঝিরি এলাকার মৃত আবুল বাশারের ছেলে মো. ইউনুস (৪০)।

কক্সবাজার র‌্যাব-১৫,অতিরিক্ত পুলিশ সুপার ও
সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া)
মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।তিনি জানান,মঙ্গলবার (১২ ডিসেম্বর)
র‌্যাব-১৫, আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে,টেকনাফ থানাধীন সাবরাং ইউনিয়নের কাটাবুনিয়া এলাকায় জনৈক জাফর আলমের ঘরে কতিপয় মাদক কারবারী অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় কিংবা অন্যত্র চালানের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, সিপিসি-১ এবং সিপিসি-২ ক্যাম্পের সমন্বয়ে উক্ত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। আভিযানিক দল বর্ণিত স্থানে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পলায়নের চেষ্টাকালে জাফর আলম নামে একজনকে আটক করতে সক্ষম হয়। জিজ্ঞাসাবাদে আটককৃত মাদক কারবারী তার সাথে থাকা অপর এক সহযোগীর নাম-ঠিকানা প্রকাশ করে এবং সে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে দ্রুত পালিয়ে যায় বলে স্বীকার করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তিকে তল্লাশী করে তার হেফাজত থেকে মোট ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এছাড়াও অপরদিকে একইদিনে কক্সবাজার রামু থানাধীন কচ্ছপিয়া ইউনিয়নের তুলাতলী এলাকায় একজন মাদক কারবারী ইয়াবা ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, সিপিএসসি’র আভিযানিক দল মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৮ হাজার পিস ইয়াবাসহ ইউনুস নামে এক মাদক কারবারীকে আটক করতে সক্ষম হয়।উল্লেখ্য, র‌্যাব-১৫ এর পৃথক দু’টি অভিযানে সর্বমোট ৩৮ হাজার পিস ইয়াবাসহ ২ মাদক কারবারীকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটককৃত মাদক কারবারীরা আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য পাশ্ববর্তী সীমান্ত এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে নিজেদের হেফাজতে মজুদ করতো। পরবর্তীতে তা স্থানীয় এলাকা ও কক্সবাজারের বিভিন্ন পয়েন্টে তাদের নির্ধারিত এজেন্টদের মাধ্যমে বিক্রয় করে মাদক সেবনকারীদের নিকট পৌঁছে দিতো। একই সাথে তারা এই মাদক পাচারে অবলম্বন করতো নিত্য নতুন অভিনব পদ্ধতি।

তিনি আরো জানান,উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবাসহ আটককৃত ও পলাতক মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রামু ও টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত

প্রকৃতির স্বার্থে সেন্টমার্টিন ও বন রক্ষা আমাদের নৈতিক দায়িত্ব : প্রধান বন সংরক্ষক

           জাহাঙ্গীর আলম সেন্টমার্টিন দেশের মূল্যবান সম্পদ উল্লেখ করে বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক আমির ...

উখিয়ায় করাতকল ও গোল কাঠ জব্দ

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ায় যৌথ অভিযান চালিয়ে অবৈধ করাত কল ও গোলকাঠ জব্দ করেছে প্রশাসন।এসময় ...

উখিয়ায় রোহিঙ্গা খেলোয়াড় নিয়ে চলছে অনুমতিবিহীন ফুটবল টূর্ণামেন্ট, চাঁদাবাজির অভিযোগ! 

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় রেফারী এসোসিয়েশন ও ক্রীড়া সংস্থার অনুমতিবিহীন রোহিঙ্গা খেলোয়াড় দিয়ে চলছে সোনাইছড়ি ...

টেকনাফের শাহপরীর দ্বীপ ও বরইতলী ঘাটে অভিযানঃবিপুল পরিমাণ খাদ্যপণ্য সহ আটক-৬

         প্রতিনিধি। কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ ও বরইতলী ঘাটে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ খাদ্যপণ্য ও অকটেনসহ ...

রোহিঙ্গা ক্যাম্পে অভিযানঃঅস্ত্র-গুলি সহ আরসার সদস্য আটক

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসা’র এক সদস্যকে ...

মেরিনড্রাইভ সড়কে বর যাত্রীবাহী মাইক্রোবাস দুমড়েমুচড়ে আহত-৪

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের মেরিনড্রাইভ সড়কে বরযাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়েমুচড়ে মারাত্মকভাবে ...

হোয়াইক্যংয়ে অবৈধভাবে কবরস্থানে স্থাপনা নির্মাণ ইউএনও’র উচ্ছেদ

           প্রতিনিধি। টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের কবরস্থানের জায়গা জোরপুর্বক দখল করে ...