ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩ ১০:৩০ পিএম

কক্সবাজার প্রতিনিধি

বঙ্গোপসাগরের মাছ ধরতে গিয়ে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া থেকে দুইদিন ধরে একটি নৌকাসহ পাঁচজন জেলে নিখোঁজ রয়েছেন বলে অভিযোগ উঠেছে।রোববার সকাল ৭টার দিকে একটি ইঞ্জিন চালিত নৌকা করে এ পাঁচজন জেলে সাগরের মাছ ধরতে যান। এরপর থেকে তারা নিখোঁজ হয়ে পড়েন।বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, দুই জেলে নিখোঁজ।

মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন বাহারছড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফরিদ উল্লাহ।

নিখোঁজ জেলেরা হলেন- নৌকার চালক মোহাম্মদ আইয়ুব (৪৫), সৈয়দ আলম (৫০), সাইদুল ইসলাম (২০), মো. রফিক (২৩) ও হেলাল উদ্দিন (২০)। নিখোঁজ জেলেরা সবাই বাহারছড়ার হাজমপাড়ার ৭ নম্বর ওয়ার্ডের স্থানীয় বাসিন্দা।

ইউপি সদস্য ফরিদ উল্লাহ বলেন, গত রবিবার সকাল সাতটার দিকে বাহারছড়া ইউনিয়নে হাজমপাড়া গ্রামের বাসিন্দা মোহাম্মদ আইয়ুবের মালিকানাধীন একটি নৌকা সাগরের মাছ ধরতে গেলে গত দুইদিন ধরে নৌকাসহ পাঁচজন মাঝিমাল্লা নিখোঁজ হয়ে পড়েছেন।

নৌকার মালিক মোহাম্মদ আইয়ুব বলেন, জেলেরা মাছ ধরতে গিয়ে সাগরে জাল ফেলার পর ওইদিন দুপুরের দিকে নৌকার ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এরপর তারা ভাসমান অবস্থায় ছিলেন। নৌকার ইঞ্জিন মেরামতের চেষ্টা চালানোর পাশাপাশি মাঝিমাল্লাদের হাতে থাকা মোবাইল ফোনের মাধ্যমে বিষয়টি আমাকে জানায়। এরপর ঐদিন বিকেলে দুটি নৌকা নিয়ে সাগরে তাদের অনুসন্ধান চালানো হয়। কিন্তু কোনো ধরনের খোঁজ -খবর পাওয়া যায়নি। সোমবার বিকেল চারটা পর্যন্ত নৌকায় থাকা মাঝি-মাল্লাদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ হয়েছিল। এরপর থেকে হঠাৎ করে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

বাহাড়ছড়া ইউনিয়ন পরিষদের ইউপির চেয়ারম্যান আমজাদ হোসেন বলেন, মাছ ধরতে গিয়ে একটি নৌকাসহ পাঁচজন জেলে গত দুইদিন ধরে নিখোঁজ হয়ে পড়েছে বলে শুনেছি। জেলেদের উদ্ধারের জন্য বাংলাদেশ নৌবাহিনী ও কোস্টগার্ডের সহযোগিতা কামনা করছি।

 

পাঠকের মতামত

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...

টেকনাফ সমুদ্রে মাছ ধরার ট্রলার ডুবিতে নিখোঁজ-১

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে বঙ্গোপসাগরের শাহপরীর দ্বীপের কাছাকাছি একটি ফিশিং ট্রলার ডুবির ...

তিন ঘন্টা বন্ধ ছিল যান চলাচল কোটা সংস্কারের দাবীতে উখিয়ায় হাজারো শিক্ষার্থীর বিক্ষোভ

          পলাশ বড়ুয়া ও শহীদুল ইসলাম:: কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দেশের বিভিন্ন স্থানে পুলিশ ...

আবারও নাফনদীতে মিয়ানমার সীমান্ত থেকে বাংলাদেশি দু’টি ট্রলারে গুলি বর্ষণ

           জাহাঙ্গীর আলম,টেকনাফ( কক্সবাজার) সংবাদদাতা আবারও নাফনদীতে মিয়ানমারের সীমান্ত থেকে সেন্টমার্টিন থেকে টেকনাফের শাহপরীর দ্বীপ ...