ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩ ৯:১২ পিএম , আপডেট: ডিসেম্বর ১২, ২০২৩ ৯:১৪ পিএম

কক্সবাজার প্রতিনিধি।

কক্সবাজার সরকারি কলেজের পেছনে পাহাড়ি এলাকায় জড়ো হয় একটি ডাকাত দল। দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতি করার পরিকল্পনা ছিল তাদের। যার খবর পৌঁছে র‌্যাবের কাছে।তাৎক্ষণিক ওই স্থানে বিশেষ অভিযান চালায় র‌্যাব—১৫ এর চৌকস একটি টিম। অভিযানের খবর পেয়ে ছত্রভঙ্গ হয়ে যায় ডাকাত দল। ভেস্তে যায় ডাকাতির পরিকল্পনা।এ সময় পালাতে গিয়ে গ্রেফতার হয় ডাকাত দলের ৮ সদস্য। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় বিপুল দেশীয় অস্ত্র—সস্ত্র।

১১ ডিসেম্বর রাত সাড়ে ১০টায় এই অভিযান চালানো হয়। র‌্যাব—১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, ঝিলংজা দক্ষিণ মুহুরীপাড়া এলাকায় সরকারী কলেজের পিছনে খালেদা মেম্বারের বাড়ির সামনে তিন রাস্তার মোড়ের পূর্ব দিকের ঝোপের ভিতরে ডাকাত দলটি অবস্থান করছিল। ডাকাতি করার আগেই র‌্যাব সেখানে হানা দেয়। ঘটনাস্থল থেকে ৮ ডাকাতকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো—দক্ষিণ মুহুরী পাড়া এলাকার মৃত আবদুল্লাহর পুত্র হুমায়ন কবির (২৩), একই এলাকার মৃত লোকমান হাকিমের পুত্র মো. নুরুল ইসলাম (২৬), দক্ষিণ মিঠাছড়ির নুর মোহাম্মদের পুত্র জাহাঙ্গীর আলম (২৬), নুরুল হকের পুত্র আলী হোসন (২২), আবদু শুক্কুরের পুত্র নাজির হোসেন নাজু, মৃত নুর মোহাম্মদের পুত্র ফজল করিম (২৮), চেন্দা খন্দকার পাড়ার আলতাফ আহম্মদের পুত্র দেলোয়ার হোসেন (২১) ও মৃত হোসন আহম্মদের পুত্র মোহাম্মদ আলম (৩৫)।

অভিযানে তাদের কাছ থেকে ১টি রাম দা, ১টি কাঠের হাতলযুক্ত চাকু, ২টি টিপ ছুরি, ২টি ছোট টচ্ লাইট, ১টি স্ক্রু ড্রাইবার, ২টি স্মাট ফোন, ৬টি বাটন ফোন ও নগদ ৭ হাজার ৮৫০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, চক্রটি পরস্পর পরস্পরের জ্ঞাতসারে দেশীয় অস্ত্র—সস্ত্র নিয়ে জেলার বিভিন্ন স্থানে ডাকাতি করে থাকে। তাদের বিরুদ্ধে করে ডাকাতির প্রস্তুতি, মাদক, চুরিসহ বিভিন্ন অপরাধে একাধিক মামলা সংক্রান্তে তথ্য পাওয়া যায়। এসব মামলায় তারা একাধিকবার করে গ্রেফতারও হয়েছিল।

উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতার হওয়া ডাকাত চক্রের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার সদর মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

পাঠকের মতামত

প্রকৃতির স্বার্থে সেন্টমার্টিন ও বন রক্ষা আমাদের নৈতিক দায়িত্ব : প্রধান বন সংরক্ষক

           জাহাঙ্গীর আলম সেন্টমার্টিন দেশের মূল্যবান সম্পদ উল্লেখ করে বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক আমির ...

উখিয়ায় করাতকল ও গোল কাঠ জব্দ

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ায় যৌথ অভিযান চালিয়ে অবৈধ করাত কল ও গোলকাঠ জব্দ করেছে প্রশাসন।এসময় ...

উখিয়ায় রোহিঙ্গা খেলোয়াড় নিয়ে চলছে অনুমতিবিহীন ফুটবল টূর্ণামেন্ট, চাঁদাবাজির অভিযোগ! 

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় রেফারী এসোসিয়েশন ও ক্রীড়া সংস্থার অনুমতিবিহীন রোহিঙ্গা খেলোয়াড় দিয়ে চলছে সোনাইছড়ি ...

টেকনাফের শাহপরীর দ্বীপ ও বরইতলী ঘাটে অভিযানঃবিপুল পরিমাণ খাদ্যপণ্য সহ আটক-৬

         প্রতিনিধি। কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ ও বরইতলী ঘাটে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ খাদ্যপণ্য ও অকটেনসহ ...

রোহিঙ্গা ক্যাম্পে অভিযানঃঅস্ত্র-গুলি সহ আরসার সদস্য আটক

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসা’র এক সদস্যকে ...

মেরিনড্রাইভ সড়কে বর যাত্রীবাহী মাইক্রোবাস দুমড়েমুচড়ে আহত-৪

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের মেরিনড্রাইভ সড়কে বরযাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়েমুচড়ে মারাত্মকভাবে ...

হোয়াইক্যংয়ে অবৈধভাবে কবরস্থানে স্থাপনা নির্মাণ ইউএনও’র উচ্ছেদ

           প্রতিনিধি। টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের কবরস্থানের জায়গা জোরপুর্বক দখল করে ...