ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩ ২:৩০ পিএম

 

ঈদগাঁও প্রতিনিধি।

চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বদেশ পত্রিকার ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী।

পত্রিকার জিএম কামরুল ইসলাম হোছাইনীর
সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে কোরান তেলাওয়াত, জাতীয় সংগীত পরিবেশন এবং পত্রিকার প্রতিষ্ঠাতা মাস্টার নজির আহমদকে শ্রদ্ধায় স্মরণ করা হয়।

মেয়র বলেন, গণমাধ্যমের চোখে দেশ ও জাতির বাস্তব প্রতিচ্ছবি উঠে আসে। আমাদের সমাজ বদলানোর হাতিয়ার সাংবাদিকরা। তাদের কলম-ক্যামেরা, লেখনী শুধু উন্নয়ন, সমস্যা ও সম্ভাবনার খবর দেয় না, সচেতনতারও বার্তা দেয়। মৌলিক ও সাংবিধানিক অধিকারবঞ্চিতদের জন্য সাংবাদিকদের ভূমিকা বরাবরই প্রশংসনীয়।

প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়সহ অতিথিরা।

দৈনিক পূর্বদেশ’র সহকারী সম্পাদক আবু তালেব বেলাল ও বার্তা সম্পাদক আবু মোশাররফ রাসেল এর যৌথ সঞ্চালনায় বক্তব্য দেন দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক, চট্টগ্রাম প্রেস ক্লাব সাবেক সভাপতি আলী আব্বাস,বর্তমান সভাপতি সালাউদ্দিন মোঃ রেজা, সাধারন সম্পাদক দেব দুলাল ভৌমিক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সহ-সভাপতি শহিদুল ইসলাম, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হক বাবুল, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (দক্ষিণ) এর প্রধান প্রকৌশলী মো. রেজাউল করিম, লেখক গবেষক মাসুম চৌধুরী, দৈনিক বাংলা বুর্যো চীপ ডেজি মওদুদ, দৈনিক আমাদের সময় বুর্যো চীপ হামিদ উল্লাহ, সীতাকুন্ড প্রতিনিধি জাহেদুল ইসলাম ও ঈদগাঁও উপজেলা প্রতিনিধি সেলিম উদ্দীন প্রমুখ।

শুভেচ্ছা জানান বিভিন্ন পত্রিকা,টিভি চ্যানেলের চট্টগ্রাম ব্যুরো প্রধান, ওয়ার্ড কাউন্সিলর, আ’লীগ-বিএনপি নেতা ও বিভিন্ন উপজেলার কর্মরত প্রতিনিধিসহ অনেকে।

পাঠকের মতামত

প্রকৃতির স্বার্থে সেন্টমার্টিন ও বন রক্ষা আমাদের নৈতিক দায়িত্ব : প্রধান বন সংরক্ষক

           জাহাঙ্গীর আলম সেন্টমার্টিন দেশের মূল্যবান সম্পদ উল্লেখ করে বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক আমির ...

উখিয়ায় করাতকল ও গোল কাঠ জব্দ

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ায় যৌথ অভিযান চালিয়ে অবৈধ করাত কল ও গোলকাঠ জব্দ করেছে প্রশাসন।এসময় ...

উখিয়ায় রোহিঙ্গা খেলোয়াড় নিয়ে চলছে অনুমতিবিহীন ফুটবল টূর্ণামেন্ট, চাঁদাবাজির অভিযোগ! 

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় রেফারী এসোসিয়েশন ও ক্রীড়া সংস্থার অনুমতিবিহীন রোহিঙ্গা খেলোয়াড় দিয়ে চলছে সোনাইছড়ি ...

টেকনাফের শাহপরীর দ্বীপ ও বরইতলী ঘাটে অভিযানঃবিপুল পরিমাণ খাদ্যপণ্য সহ আটক-৬

         প্রতিনিধি। কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ ও বরইতলী ঘাটে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ খাদ্যপণ্য ও অকটেনসহ ...

রোহিঙ্গা ক্যাম্পে অভিযানঃঅস্ত্র-গুলি সহ আরসার সদস্য আটক

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসা’র এক সদস্যকে ...

মেরিনড্রাইভ সড়কে বর যাত্রীবাহী মাইক্রোবাস দুমড়েমুচড়ে আহত-৪

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের মেরিনড্রাইভ সড়কে বরযাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়েমুচড়ে মারাত্মকভাবে ...