ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩ ১২:৩৬ এএম , আপডেট: ডিসেম্বর ১২, ২০২৩ ৯:৪৬ এএম

নিজস্ব প্রতিবেদক::
উখিয়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে স্থাপনা নির্মাণ করছে সংঘবদ্ধচক্র। এ ঘটনায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে উখিয়া থানা পুলিশের হস্তক্ষেপ কামনা করে লিখিত অভিযোগ করেছেন রূপসিং বড়ুয়ার ছেলে অখিল চন্দ্র বড়ুয়ার ওয়ারিশগণের পক্ষে সুমন বড়ুয়া।

১১ ডিসেম্বর দিনব্যাপী কোটবাজারস্থ এক্সিম ব্যাংক ও অরিজিন হাসপাতাল পিছনে হলদিয়াপালং ইউনিয়নের হলুদবনিয়া এলাকার মৃত আবুল হোছনের ছেলে মো: জহির উদ্দিন ও রত্নাপালং ইউনিয়নের তেলীপাড়া গ্রামের মোজাহের মিয়ার ছেলে মোক্তার আহমদসহ সংঘবদ্ধ লোকজন আদালতের নির্দেশকে তোয়াক্ষা না করে পুনরায় স্থাপনা নির্মাণ কাজ শুরু করে।

সূত্রে জানা গেছে, গত ২৯ নভেম্বর ২০২৩ খ্রি তারিখ কক্সবাজারের বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালত নিষ্পত্তিতক নালিশী জমি সংক্রান্তে স্থিতাবস্থা বজায় রাখার জন্য নির্দেশ প্রদান করেন। যার মামলা নং- অপর ১৩৫/২০২৩ইং।

অভিযোগে প্রকাশ রত্নাপালং মৌজার আরএস ১২৯০, ৩৯১নং খতিয়ানের ২২৮, ২০৯, ২২৭ দাগাদির তুলনামূলক বিএস ৭১৭, ৭২২নং খতিয়ানের বি,এস ২৫৯, ২৬০, ২৬১, ২৬২, ২৬৪, ২৬৫, ২৬৬, ২৯১ দাগাদির আন্দরে ০.৮৩০০ একর বিরোধীয় জমি হয়।

এর আগে গত বৃহস্পতিবারও বিরোধীয় জমিতে স্থাপনা নির্মাণ করলে জাতীয় জরুরী সেবা ৯৯৯ কল করে কাজ বন্ধ করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে উখিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শামীম হোসাইন জানিয়েছেন, অভিযোগ পেয়েছি। যাচাই পূর্বক আইনী পদক্ষেপ নেওয়া হবে। যদি কেউ শান্তি শৃঙ্খলা ভঙ্গের চেষ্টা করে তাহলে কঠোর হস্তে দমণ করা হবে।

পাঠকের মতামত

প্রকৃতির স্বার্থে সেন্টমার্টিন ও বন রক্ষা আমাদের নৈতিক দায়িত্ব : প্রধান বন সংরক্ষক

           জাহাঙ্গীর আলম সেন্টমার্টিন দেশের মূল্যবান সম্পদ উল্লেখ করে বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক আমির ...

উখিয়ায় করাতকল ও গোল কাঠ জব্দ

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ায় যৌথ অভিযান চালিয়ে অবৈধ করাত কল ও গোলকাঠ জব্দ করেছে প্রশাসন।এসময় ...

উখিয়ায় রোহিঙ্গা খেলোয়াড় নিয়ে চলছে অনুমতিবিহীন ফুটবল টূর্ণামেন্ট, চাঁদাবাজির অভিযোগ! 

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় রেফারী এসোসিয়েশন ও ক্রীড়া সংস্থার অনুমতিবিহীন রোহিঙ্গা খেলোয়াড় দিয়ে চলছে সোনাইছড়ি ...

টেকনাফের শাহপরীর দ্বীপ ও বরইতলী ঘাটে অভিযানঃবিপুল পরিমাণ খাদ্যপণ্য সহ আটক-৬

         প্রতিনিধি। কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ ও বরইতলী ঘাটে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ খাদ্যপণ্য ও অকটেনসহ ...

রোহিঙ্গা ক্যাম্পে অভিযানঃঅস্ত্র-গুলি সহ আরসার সদস্য আটক

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসা’র এক সদস্যকে ...

মেরিনড্রাইভ সড়কে বর যাত্রীবাহী মাইক্রোবাস দুমড়েমুচড়ে আহত-৪

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের মেরিনড্রাইভ সড়কে বরযাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়েমুচড়ে মারাত্মকভাবে ...