ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২৩ ৭:৫৭ পিএম

 

আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার)
ডুবোচরে আটকে যাওয়া টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী পর্যটকবাহী জাহাজ এম ভি গ্রীন লাইন-১’ থেকে ৪৪ পর্যটককে উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড।

রবিবার (১০ ডিসেম্বর) বিকেলে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, রবিবার (১০ ডিসেম্বর) দুপুরে পর্যটকবাহী জাহাজ “এম ভি গ্রিন লাইন-১” টেকনাফস্থ বিআইডব্লিউটিএ ঘাট হতে ৪৪ জন পর্যটক নিয়ে সেন্টমার্টিন এর উদ্দেশ্যে গমন করে। পরবর্তীতে সেন্টমার্টিনের ৪ নটিক্যাল মাইল উত্তরে সমুদ্র এলাকায় ডুবোচরে জাহাজটি আটকে যায়।
কিছুক্ষণ পর উক্ত পর্যটকবাহী জাহাজ থেকে পর্যটকগণ কোস্টগার্ড স্টেশন সেন্টমার্টিন এর সাথে যোগাযোগ করলে তৎক্ষনাত কোস্টগার্ডের সেন্টমার্টিন ও টেকনাফ স্টেশন থেকে একাধিক উদ্ধারকারীদল ঘটনাস্থলে উপস্থিত হয়ে পর্যটকদের উদ্ধার করে। উদ্ধারকৃতদের নিরাপদে সেন্টমার্টিন দ্বীপে নিয়ে যাওয়া হয়েছে।

তিনি আরও বলেন, দূর্ঘটনায় আহত ব্যক্তিদের সেন্টমার্টিন নোঙ্গরে অবস্থানরত কোষ্টগার্ড জাহাজ কামরুজ্জামান এ চিকিৎসা সেবা দেয়া হয়।

সেন্টমার্টিন ইউনিয়নের চেয়ারম্যান মো. মুজিবুর রহমান বলেন, কোস্টগার্ডের সহায়তায় আটকে পড়া পর্যটকেরা সেন্টমার্টিনে পৌঁছেছে। তাঁদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বলেন, আটকে পড়া পর্যটকদের উদ্ধার করা হয়েছে। তাঁরা সবাই ভাল আছেন।

পাঠকের মতামত

চকরিয়ার ঐতিহাসিক খোদারকুম পুকুরের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: দীর্ঘদিন ধরে বেশ কিছু ভুমিদুস্য কক্সবাজারের চকরিয়ার পৌরশহরের ভরামুহুরীস্থ ঐতিহ্যবাহি খোদারকুম পুকুরটি ...

উখিয়ায় সাধারণ সভা অনুষ্ঠিত

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ায় প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হয়।মঙ্গলবার(২৫ জুন)সকাল ১১টার দিকে উখিয়া উপজেলা পরিষদ ...

সেন্টমার্টিনে কোস্ট গার্ডের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

           আব্দুস সালাম,টেকনাফ( কক্সবাজার) কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে বাংলাদেশ কোস্ট গার্ডের পক্ষ থেকে বিনামূল্যে চিকিৎসা সেবা ...

মিয়ানমারে দীর্ঘ সংঘাতে, টেকনাফ সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশের শঙ্কা

         বিশেষ প্রতিনিধি।মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মি ( এএ) ও স্বাধীনতাকামী আরও একটি বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠী’র সঙ্গে ...