ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩ ৭:৫৭ পিএম , আপডেট: ডিসেম্বর ৯, ২০২৩ ১০:৩৭ পিএম

পলাশ বড়ুয়া::
কক্সবাজারে ৮৫টি বৌদ্ধ ধর্মীয় প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) বিকেলে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) হলরুমে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে এসব চেক বিতরণ করা হয়।

চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর মোহাম্মদ নূরুল আবছার।

তিনি বলেন, শান্তি, সম্প্রীতির দেশ হিসেবে বাংলাদেশ উজ্জ্বল দৃষ্টান্ত। আর সম্প্রীতির উন্নয়নে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট শুরু থেকে প্রশসংনীয় কাজ করে আসছে। দেশের প্রতিটি নাগরিকের উচিত মানুষের কল্যাণে চিন্তা করা। কারণ আমরা প্রত্যেকেই মানুষ। এটাই আমাদের সবচেয়ে বড় পরিচয়।

এর পরে বাঙালি হিসেবে সকল ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করা। অন্যথায় কাঙ্খিত উন্নয়ন ব্যাহত হবে।

এ সময় তিনি, কক্সবাজার শহরকে পর্যটক বান্ধব করে তুলতে বিশেষ প্রজেক্ট পরিকল্পনা ও বাস্তবায়নের কথাও তুলে ধরেন।

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া জানিয়েছেন, এবার কক্সবাজারের বিভিন্ন উপজেলা থেকে আবেদীত ৮৫ টি বৌদ্ধ বিহারে সাড়ে ১৬ লাখ টাকা বিতরণ করা হয়। স্ব-স্ব বিহারের পক্ষে দায়িত্বশীল প্রতিনিধিরা এসব চেক গ্রহণ করেন।

এ সময় সুপ্ত ভূষণ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিল থেকে এ অর্থ বিতরণ করা হচ্ছে। তাই তিনি প্রধানমন্ত্রীর জন্য দোয়া প্রার্থনা করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব জয়দত্ত বড়ুয়া, ট্রাস্টি মিসেস ববিতা বড়ুয়া, বাফুফে সদস্য বিজন বড়ুয়া, জেলা ক্রীড়া সংস্থার ভাইস প্রেসিডেন্ট অনুপম বড়ুয়া অপু, সম্প্রীতি কক্সবাজারের সভাপতি অমর বিন্দু বড়ুয়া। শুরুতে মঙ্গলাচরণ করেন সৌরবোধি ভিক্ষু।

পাঠকের মতামত

চকরিয়ায় ফিল্মি স্টাইলে রকেট ডিস্ট্রিবিউটরকে পিটিয়ে ২০লাখ টাকা ছিনতাই

         মুকুল কান্তি দাশ,চকরিয়া.. কক্সবাজারের চকরিয়া পৌরশহরে ফিল্মি স্টাইলে মোবাইল ব্যাংকিং সেবাদানকারী প্রতিষ্ঠান রকেট ও এয়ারটেরের ...

র‌্যাবের অভিযানে অকটেন,ইয়াবা ও ওয়ারেন্টভূক্ত আসামীসহ আটক-৫

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ সদরের মাঠপাড়া, শালাবাগান রোহিঙ্গা ক্যাম্প এবং উখিয়ার লম্বরীপাড়া এলাকায় ...

রোহিঙ্গার লাশ উদ্ধার 

          শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার ফলিয়াপাড়ার গহীন অরন্যে থেকে ক্ষতবিক্ষত এক রোহিঙ্গার লাশ উদ্ধার করেছে ...

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিন রোহিঙ্গা অগ্নিদগ্ধ

           শহিদুল ইসলাম। কক্সবাজারের টেকনাফের উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিন রোহিঙ্গা অগ্নিদগ্ধ হয়েছে। ...

হোয়াইক্যং সীমান্ত থেকে পরিত্যক্ত অবস্থায় অস্ত্র-গোলাবারুদ উদ্ধার

         শহিদুল ইসলাম। কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং সীমান্তের বেড়িবাঁধ এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় ২টি একে-৪৭ রাইফেল,৩টি ম্যাগজিন ...