ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩ ৭:৫৭ পিএম , আপডেট: ডিসেম্বর ৯, ২০২৩ ১০:৩৭ পিএম

পলাশ বড়ুয়া::
কক্সবাজারে ৮৫টি বৌদ্ধ ধর্মীয় প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) বিকেলে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) হলরুমে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে এসব চেক বিতরণ করা হয়।

চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর মোহাম্মদ নূরুল আবছার।

তিনি বলেন, শান্তি, সম্প্রীতির দেশ হিসেবে বাংলাদেশ উজ্জ্বল দৃষ্টান্ত। আর সম্প্রীতির উন্নয়নে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট শুরু থেকে প্রশসংনীয় কাজ করে আসছে। দেশের প্রতিটি নাগরিকের উচিত মানুষের কল্যাণে চিন্তা করা। কারণ আমরা প্রত্যেকেই মানুষ। এটাই আমাদের সবচেয়ে বড় পরিচয়।

এর পরে বাঙালি হিসেবে সকল ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করা। অন্যথায় কাঙ্খিত উন্নয়ন ব্যাহত হবে।

এ সময় তিনি, কক্সবাজার শহরকে পর্যটক বান্ধব করে তুলতে বিশেষ প্রজেক্ট পরিকল্পনা ও বাস্তবায়নের কথাও তুলে ধরেন।

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া জানিয়েছেন, এবার কক্সবাজারের বিভিন্ন উপজেলা থেকে আবেদীত ৮৫ টি বৌদ্ধ বিহারে সাড়ে ১৬ লাখ টাকা বিতরণ করা হয়। স্ব-স্ব বিহারের পক্ষে দায়িত্বশীল প্রতিনিধিরা এসব চেক গ্রহণ করেন।

এ সময় সুপ্ত ভূষণ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিল থেকে এ অর্থ বিতরণ করা হচ্ছে। তাই তিনি প্রধানমন্ত্রীর জন্য দোয়া প্রার্থনা করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব জয়দত্ত বড়ুয়া, ট্রাস্টি মিসেস ববিতা বড়ুয়া, বাফুফে সদস্য বিজন বড়ুয়া, জেলা ক্রীড়া সংস্থার ভাইস প্রেসিডেন্ট অনুপম বড়ুয়া অপু, সম্প্রীতি কক্সবাজারের সভাপতি অমর বিন্দু বড়ুয়া। শুরুতে মঙ্গলাচরণ করেন সৌরবোধি ভিক্ষু।

পাঠকের মতামত

মিয়ানমারে দীর্ঘ সংঘাতে, টেকনাফ সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশের শঙ্কা

         বিশেষ প্রতিনিধি।মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মি ( এএ) ও স্বাধীনতাকামী আরও একটি বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠী’র সঙ্গে ...

টেকনাফে র‌্যাবের অভিযানে অপহৃত টমটম চালক উদ্ধার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের শিলবনিয়া পাড়ার অপহৃত ইজিবাইক (টমটম) চালক মোহাম্মদ নুরকে কক্সবাজারের ...

টেকনাফে র‌্যাবের অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং লম্বাবিল এলাকা থেকে গ্রেফতারী পরোয়ানাভুক্ত একজন পলাতক আসামীকে ...

মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবকের পা বিচ্ছিন্ন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে মাইন বিস্ফোরণে আনোয়ার (৩০) নামে ...

সীমান্তবতী রামুর দক্ষিণ মৌলভীকাটায় রাসেল’স ভাইপার

         প্রতিনিধি।পার্বত্য নাইক্ষ্যংছড়ির পার্শ্ববর্তী কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের  দক্ষিণ মৌলভীর কাটায় পানের বরজে রাসেল’স ভাইপার ...