ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ ১০:৫৭ পিএম

 

সেলিম উদ্দীন, ঈদগাঁও।

কক্সবাজারের ঈদগাঁও তরকারি বাজার সড়কে মুক্ত স্বর্ণ শিল্পালয় নামের এক প্রতিষ্ঠানে গিয়ে লুটপাটের চেষ্টা চালিয়েছে একদল দুষ্কৃতকারী। বাজারের ব্যবসায়ী ও পুলিশের তাৎক্ষণিক উপস্থিতিতে পালিয়ে যায় তারা। ৬ ডিসেম্বর বুধবার বিকেলে এ ঘটনাটি ঘটে ঈদগাঁও বাজারে। সংগঠিত ঘটনায় স্বর্ণ ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

মুক্ত স্বর্ণ শিল্পালয়ের মালিক উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের হরিপুর গ্রামের মৃত অর্ধেন্দু আচার্য্যের ছেলে উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি মৃণাল আচার্য্য জানান, একই ইউনিয়নের ৩নং ওয়ার্ড হিন্দু পাড়া এলাকার মৃদুল কান্তি দের নেতৃত্বে ৮/১০ জন চিহ্নিত লোক দীর্ঘদিন ধরে তার কাছ থেকে টাকা চাঁদা দাবি করে আসছে। গত ২৬ অক্টোবর বিকেলে তার নেতৃত্বে ওই চক্রটি দোকানে এসে প্রকাশ্যে টাকা দাবি করে। টাকা দিতে অস্বীকৃত জানালে লুটপাটের চেষ্টা চালায়। একই দিন মৃণাল আচার্য্য বাদী হয়ে ঈদগাঁও থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

দোকান মালিক মৃণাল আচার্য্য আরো জানায়, থানায় লিখিত অভিযোগের বিষয়টি জানতে পেরে ঐ চক্রের সদস্যরা বুধবার বিকেলে পূনরায় তার ব্যবসা প্রতিষ্ঠানে এসে টাকা দাবি করেন। বাঁধা দেওয়ার চেষ্টা করলে দোকানের কর্মচারীদের উপর হামলা করতে উদ্যত হয় চক্রের সদস্যরা। পরে থানা পুলিশকে খবর দিলে একদল পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে করে।

মৃণাল আচার্য্য আরো বলেন, বাজারের অপর এক ব্যবসায়ীর যোগসাজশে ইসলামাবাদ হিন্দু পাড়া এলাকার মৃদুল কান্তি দে, অজিত দে, রূপন দে,পিলিপস দে,বিকাশ দে,আশীষ দে, নিউটন দে, মিঠুন দে সহ আরো কয়েকজন দুষ্কৃতকারী তার কাছ থেকে টাকা চাঁদা দাবি করে আসছে। টাকা না দিলে ব্যবসা করতে দিবে না বলেও হুমকি প্রদর্শন করেন বলে জানান মৃণাল। তিনি, সংগঠিত ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবেন বলে জানান।

এ বিষয়ে জানতে চাইলে ঘটনাস্থলে যাওয়া পুলিশ কর্মকর্তা ঈদগাঁও থানার সাব ইন্সপেক্টর (এসআই) আরকানুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। প্রত্যক্ষদর্শী এবং স্থানীয় ব্যবসায়ীদের কাছ থেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে যেটি জানা গেছে দোকানের মালিকানা ও স্বত্ব দাবি নিয়ে ঘটনার সূত্রপাত। বিষয়টি ভূমি সংক্রান্ত বিরোধ মনে হওয়ায় বিজ্ঞ আদালতে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

পাঠকের মতামত

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...

টেকনাফ সমুদ্রে মাছ ধরার ট্রলার ডুবিতে নিখোঁজ-১

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে বঙ্গোপসাগরের শাহপরীর দ্বীপের কাছাকাছি একটি ফিশিং ট্রলার ডুবির ...

তিন ঘন্টা বন্ধ ছিল যান চলাচল কোটা সংস্কারের দাবীতে উখিয়ায় হাজারো শিক্ষার্থীর বিক্ষোভ

          পলাশ বড়ুয়া ও শহীদুল ইসলাম:: কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দেশের বিভিন্ন স্থানে পুলিশ ...

আবারও নাফনদীতে মিয়ানমার সীমান্ত থেকে বাংলাদেশি দু’টি ট্রলারে গুলি বর্ষণ

           জাহাঙ্গীর আলম,টেকনাফ( কক্সবাজার) সংবাদদাতা আবারও নাফনদীতে মিয়ানমারের সীমান্ত থেকে সেন্টমার্টিন থেকে টেকনাফের শাহপরীর দ্বীপ ...