বিশুদ্ধ আকিদা-বিশ্বাসের একমাত্র মাপকাঠি কুরআন- সুন্নাহ

ঈদগাঁওতে ইসলামী সম্মেলনে বক্তারা

ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩ ৮:৪৪ পিএম

 

সেলিম উদ্দীন, ঈদগাঁও।

কক্সবাজারের ঈদগাঁওতে ইসলামী সম্মেলনে বক্তারা বলেছেন, শিরক মুক্ত বিশুদ্ধ আকিদা বিশ্বাস লালন করার জন্য কুরআন-সুন্নাহ কে একমাত্র মাপকাঠি হিসেবে অনুসরণ করতে হবে।

আলেমরা বলেন, সমাজে শরীয়তের সঠিক জ্ঞান না থাকায় কুরআন হাদিসের অনেকে অপব্যাখ্যা করে মানুষকে ভুল পথে পরিচালনা করছে। এজন্য দেশের আলেম- উলামারা বিভিন্ন স্পটে ইসলামী সম্মেলন ও তাফসির মাহফিলের আয়োজন করে শরীয়তের সঠিক ও স্বচ্ছ জ্ঞান সম্পর্কে মানুষজনকে ধারণা দিয়ে যাচ্ছেন।

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে শনিবার বিকেল থেকে দুই দিনব্যাপী এ সম্মেলন শুরু হয়েছে। প্রথম দিন তিনটি অধিবেশনে সভাপতিত্ব করেন যথাক্রমে হাফেজ জাফর আলম, শহীদুল্লাহ মিয়াজী ও হাফেজ সৈয়দ নুর।

ঈদগাঁও উপজেলা ইসলামী সম্মেলন সংস্থা এ মাহফিলের আয়োজন করেছে। এটা তাদের ৩৮ তম আসর।

পোকখালি মাদ্রাসার শিক্ষক মাওলানা হুসাইনের পরিচালনায় প্রথম দিন আমন্ত্রিত ওলামায়ে কেরামের মধ্যে আলোচনা করেন ঢাকা থেকে আগত আল্লামা ইসমাইল খান সিরাজী এবং আল্লামা মুজিবুর রহমান যুক্তিবাদী (ঢাকা)।

আগামীকাল একই মঞ্চে আলোচনা পেশ করবেন ঢাকা থেকে আগত আল্লামা ফরিদ উদ্দিন আল মোবারক, আল্লামা সাখাওয়াত হুসাইন রাজী এবং আল্লামা মুফতি ছিবগতুল্লা নূরী।

শুরুর দিন স্থানীয় আলেমদের মধ্যে আলোচনায় অংশ নেন গোমাতলী হুসাইনিয়া মাদ্রাসার পরিচালক ইমাম জাফর, পোকখালী মাদ্রাসার শিক্ষক মুফতি ইউনুস, ইসলামী সম্মেলন সংস্থার সেক্রেটারি হাফেজ কামাল আহমদ এবং বোয়ালখালী মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা মুফতি জহিরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা রফিক উদ্দিন, মাওলানা সৈয়দ আমিন, সংস্থার সহ-সেক্রেটারি হাফেজ রমজান আলী, হাফেজ আব্দুর রহিম ফারুকী, সংস্থার কোষাধ্যক্ষ হাফেজ ছলিম উল্লাহ, উপদেষ্টা হাফেজ সরওয়ার সহ সংশ্লিষ্ট অনেকে।

পাঠকের মতামত

প্রকৃতির স্বার্থে সেন্টমার্টিন ও বন রক্ষা আমাদের নৈতিক দায়িত্ব : প্রধান বন সংরক্ষক

           জাহাঙ্গীর আলম সেন্টমার্টিন দেশের মূল্যবান সম্পদ উল্লেখ করে বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক আমির ...

উখিয়ায় করাতকল ও গোল কাঠ জব্দ

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ায় যৌথ অভিযান চালিয়ে অবৈধ করাত কল ও গোলকাঠ জব্দ করেছে প্রশাসন।এসময় ...

উখিয়ায় রোহিঙ্গা খেলোয়াড় নিয়ে চলছে অনুমতিবিহীন ফুটবল টূর্ণামেন্ট, চাঁদাবাজির অভিযোগ! 

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় রেফারী এসোসিয়েশন ও ক্রীড়া সংস্থার অনুমতিবিহীন রোহিঙ্গা খেলোয়াড় দিয়ে চলছে সোনাইছড়ি ...

টেকনাফের শাহপরীর দ্বীপ ও বরইতলী ঘাটে অভিযানঃবিপুল পরিমাণ খাদ্যপণ্য সহ আটক-৬

         প্রতিনিধি। কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ ও বরইতলী ঘাটে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ খাদ্যপণ্য ও অকটেনসহ ...

রোহিঙ্গা ক্যাম্পে অভিযানঃঅস্ত্র-গুলি সহ আরসার সদস্য আটক

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসা’র এক সদস্যকে ...

মেরিনড্রাইভ সড়কে বর যাত্রীবাহী মাইক্রোবাস দুমড়েমুচড়ে আহত-৪

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের মেরিনড্রাইভ সড়কে বরযাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়েমুচড়ে মারাত্মকভাবে ...

হোয়াইক্যংয়ে অবৈধভাবে কবরস্থানে স্থাপনা নির্মাণ ইউএনও’র উচ্ছেদ

           প্রতিনিধি। টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের কবরস্থানের জায়গা জোরপুর্বক দখল করে ...