বিশুদ্ধ আকিদা-বিশ্বাসের একমাত্র মাপকাঠি কুরআন- সুন্নাহ

ঈদগাঁওতে ইসলামী সম্মেলনে বক্তারা

ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩ ৮:৪৪ পিএম

 

সেলিম উদ্দীন, ঈদগাঁও।

কক্সবাজারের ঈদগাঁওতে ইসলামী সম্মেলনে বক্তারা বলেছেন, শিরক মুক্ত বিশুদ্ধ আকিদা বিশ্বাস লালন করার জন্য কুরআন-সুন্নাহ কে একমাত্র মাপকাঠি হিসেবে অনুসরণ করতে হবে।

আলেমরা বলেন, সমাজে শরীয়তের সঠিক জ্ঞান না থাকায় কুরআন হাদিসের অনেকে অপব্যাখ্যা করে মানুষকে ভুল পথে পরিচালনা করছে। এজন্য দেশের আলেম- উলামারা বিভিন্ন স্পটে ইসলামী সম্মেলন ও তাফসির মাহফিলের আয়োজন করে শরীয়তের সঠিক ও স্বচ্ছ জ্ঞান সম্পর্কে মানুষজনকে ধারণা দিয়ে যাচ্ছেন।

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে শনিবার বিকেল থেকে দুই দিনব্যাপী এ সম্মেলন শুরু হয়েছে। প্রথম দিন তিনটি অধিবেশনে সভাপতিত্ব করেন যথাক্রমে হাফেজ জাফর আলম, শহীদুল্লাহ মিয়াজী ও হাফেজ সৈয়দ নুর।

ঈদগাঁও উপজেলা ইসলামী সম্মেলন সংস্থা এ মাহফিলের আয়োজন করেছে। এটা তাদের ৩৮ তম আসর।

পোকখালি মাদ্রাসার শিক্ষক মাওলানা হুসাইনের পরিচালনায় প্রথম দিন আমন্ত্রিত ওলামায়ে কেরামের মধ্যে আলোচনা করেন ঢাকা থেকে আগত আল্লামা ইসমাইল খান সিরাজী এবং আল্লামা মুজিবুর রহমান যুক্তিবাদী (ঢাকা)।

আগামীকাল একই মঞ্চে আলোচনা পেশ করবেন ঢাকা থেকে আগত আল্লামা ফরিদ উদ্দিন আল মোবারক, আল্লামা সাখাওয়াত হুসাইন রাজী এবং আল্লামা মুফতি ছিবগতুল্লা নূরী।

শুরুর দিন স্থানীয় আলেমদের মধ্যে আলোচনায় অংশ নেন গোমাতলী হুসাইনিয়া মাদ্রাসার পরিচালক ইমাম জাফর, পোকখালী মাদ্রাসার শিক্ষক মুফতি ইউনুস, ইসলামী সম্মেলন সংস্থার সেক্রেটারি হাফেজ কামাল আহমদ এবং বোয়ালখালী মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা মুফতি জহিরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা রফিক উদ্দিন, মাওলানা সৈয়দ আমিন, সংস্থার সহ-সেক্রেটারি হাফেজ রমজান আলী, হাফেজ আব্দুর রহিম ফারুকী, সংস্থার কোষাধ্যক্ষ হাফেজ ছলিম উল্লাহ, উপদেষ্টা হাফেজ সরওয়ার সহ সংশ্লিষ্ট অনেকে।

পাঠকের মতামত

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...

টেকনাফ সমুদ্রে মাছ ধরার ট্রলার ডুবিতে নিখোঁজ-১

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে বঙ্গোপসাগরের শাহপরীর দ্বীপের কাছাকাছি একটি ফিশিং ট্রলার ডুবির ...

তিন ঘন্টা বন্ধ ছিল যান চলাচল কোটা সংস্কারের দাবীতে উখিয়ায় হাজারো শিক্ষার্থীর বিক্ষোভ

          পলাশ বড়ুয়া ও শহীদুল ইসলাম:: কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দেশের বিভিন্ন স্থানে পুলিশ ...

আবারও নাফনদীতে মিয়ানমার সীমান্ত থেকে বাংলাদেশি দু’টি ট্রলারে গুলি বর্ষণ

           জাহাঙ্গীর আলম,টেকনাফ( কক্সবাজার) সংবাদদাতা আবারও নাফনদীতে মিয়ানমারের সীমান্ত থেকে সেন্টমার্টিন থেকে টেকনাফের শাহপরীর দ্বীপ ...