ডেস্ক নিউজ
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩ ৯:০৮ পিএম

মুকুল কান্তি দাশ,চকরিয়া:
আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সালাহ উদ্দিন আহমদ (সিআইপি) ও বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলমসহ ১৩ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রির্টানিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত কক্সবাজার প্রশাসক (ডিসি) মুহাম্মদ শাহীন ইমরান ও সহকারি রির্টানিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ানের কার্যালয়ে ৬টি রাজনৈতিক দলের ৭জনসহ ১৩ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দেন।
চকরিয়া সহকারি রির্টানিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান জানান, ৭ জানুয়ারী দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষে মনোনয়ন দাখিলের শেষ দিন বৃহস্পতিবার আমার দপ্তরে ১০ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
রির্টানিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত কক্সবাজার জেলা প্রশাসক (ডিসি) মুহাম্মদ শাহীন ইমরান জানান, তাঁর দপ্তরে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের তিনজন সংসদ সদস্য প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
তারা হলেন- বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত সালাহ উদ্দিন আহমদ (সিআইপি), বাংলাদেশ কল্যাণ পার্টির সৈয়দ মোহাম্মদ ইবরাহিম ও একই দলের আবদুল আউয়াল মামুন।
তারা হলেন- কক্সবাজার-১ আসনের বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম (স্বতন্ত্র), জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এএইচ সালাহউদ্দীন মাহমুদ, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মুহাম্মদ বেলাল উদ্দিন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির বীর মুক্তিযোদ্ধ আবু মোহাম্মদ বশিরুল আলম, জাতীয় পার্টি (জি এম কাদের) হোসনে আরা, স্বতন্ত্র প্রার্থী যথাক্রমে- শফিকুল ইসলাম, কমর উদ্দিন, তানভীর আহমদ সিদ্দিকী তুহিন, শাহনেওয়াজ চৌধুরী ও শামসুদ্দীন মোহাম্মদ ইলিয়াছ।
উল্লেখ্য, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে সংসদ সদস্য পদে লড়তে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন চেয়েও না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়তে বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম মনোনয়ন ফরম দাখিল করেছেন। একই সাথে তার একমাত্র ছেলে তানভীর আহমদ সিদ্দিকী তুহিনও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।###

 

পাঠকের মতামত

তিন ঘন্টা বন্ধ ছিল যান চলাচল কোটা সংস্কারের দাবীতে উখিয়ায় হাজারো শিক্ষার্থীর বিক্ষোভ

          পলাশ বড়ুয়া ও শহীদুল ইসলাম:: কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দেশের বিভিন্ন স্থানে পুলিশ ...

আবারও নাফনদীতে মিয়ানমার সীমান্ত থেকে বাংলাদেশি দু’টি ট্রলারে গুলি বর্ষণ

           জাহাঙ্গীর আলম,টেকনাফ( কক্সবাজার) সংবাদদাতা আবারও নাফনদীতে মিয়ানমারের সীমান্ত থেকে সেন্টমার্টিন থেকে টেকনাফের শাহপরীর দ্বীপ ...

উখিয়ায় আকিজ গ্রুপের গুদাম থেকে সেলস ম্যানেজারের মরদেহ উদ্ধার

         উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালীতে আকিজ গ্রুপের গুদাম থেকে রক্তাক্ত অবস্থায় এক সেলস ম্যানেজারের মরদেহ উদ্ধার ...

উখিয়ায় হিজড়া জনগোষ্ঠীর প্রজনন স্বাস্থ্য বিষয়ক প্রকল্পের পরিচিতি ও ভবিষ্যৎ করনীয় শীর্ষক সভা

           উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা : বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির কক্সবাজারের উখিয়া সার্ভিস সেন্টার এর উদ্যোগে ...

কক্সবাজারের রামুতে ওয়াশ গভর্নেন্স ব্যবস্থাকে শক্তিশালী করার মাধ্যমে নারীর ক্ষমতায়ন

           নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের রামুতে পানি, স্যানিটেশন এবং স্বাস্থ্যবিধি (ওয়াশ) সম্পর্কিত সমস্যার ঝুঁকিতে থাকা জনগোষ্ঠীকে ...